Samsung ফোনে নতুন One UI 6 আপডেট ডাউনলোড করেছেন? স্ক্রিন হলুদ হয়ে যেতে পারে

Samsung সম্প্রতি Android 14 ভিত্তিক তাদের নয়া কাস্টম ইউজার ইন্টারফেস OneUI 6 -এর ঘোষণা করেছে। ইতিমধ্যেই বেশ কয়েকটি নির্বাচিত Galaxy সিরিজের হ্যান্ডসেটের জন্য এই লেটেস্ট…

Samsung সম্প্রতি Android 14 ভিত্তিক তাদের নয়া কাস্টম ইউজার ইন্টারফেস OneUI 6 -এর ঘোষণা করেছে। ইতিমধ্যেই বেশ কয়েকটি নির্বাচিত Galaxy সিরিজের হ্যান্ডসেটের জন্য এই লেটেস্ট ওএস আপডেট রিলিজ করা হয়েছে। দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্টটির দাবি অনুসারে, এই সফ্টওয়্যার সংস্করণের সাথে একাধিক নতুন তথা কার্যকরী ফিচার এবং নতুন ডিজাইন অফার করা হচ্ছে। যদিও হালফিলে বেশ কয়েকজন Samsung মোবাইল ব্যবহারকারী এই কাস্টম স্কিনে বাগ আছে বলে অভিযোগ জানিয়েছেন। আসলে One UI 6 আপডেটে OLED স্ক্রিন ডিভাইসগুলির জন্য বার্ন-ইন প্রোটেকশন অন্তর্ভুক্ত করা হয়নি। যেকারণে এই সফ্টওয়্যার ইনস্টল করার পর বহু Galaxy ডিভাইসের টাচস্ক্রিনে হলুদ রঙের আভা নজরে পড়ছে, যা কিনা ব্যবহারকারিদের মাথায় চিন্তার ভাঁজ ফেলেছে। যদিও সংস্থার কর্মকর্তারা, এটি হার্ডওয়্যার সমস্যা না বলেই আশ্বস্ত করেছেন।

Android 14 ভিত্তিক OneUI 6 স্কিন কীভাবে Galaxy সিরিজ ফোনগুলিকে প্রভাবিত করছে?

রিপোর্ট অনুসারে, সম্প্রতি কিছু গ্যালাক্সি-সিরিজের স্মার্টফোন ব্যবহারকারী লেটেস্ট ওয়ান ইউআই ৬.০ আপডেট ইনস্টল করার পর ডিভাইসের স্ক্রিন হলুদাভ (হলুদ আভা) হয়ে গেছে বলে অভিযোগ জানান, যারপর সংস্থার তরফ থেকে বিষয়টি খতিয়ে দেখা হয়। পরবর্তীতে স্যামসাং কর্তৃপক্ষ আশ্বাস দেয় যে, এটি হার্ডওয়্যার নয়, বরং সফ্টওয়্যার-সম্পর্কিত সমস্যা। তাই চিন্তিত হওয়ার কিছু নেই।

ডিসপ্লে সংক্রান্ত সমস্যা দেখা দেওয়ার কারণ কি?

OLED স্ক্রিন যুক্ত ডিভাইসগুলিতে এই সমস্যা, অ্যান্ড্রয়েডের অন্তর্নির্মিত নাইট লাইট ফিচার এবং স্যামসাংয়ের নিজস্ব আই কমফোর্ট শিল্ড বৈশিষ্ট্যের মধ্যে যথাযথ সমন্বয় না হওয়ার কারণে দেখা দিয়েছে।

এক্ষেত্রে জানিয়ে রাখি কিছু ব্যবহারকারী, তাদের ফোনে নেটওয়ার্ক অ্যাক্সেস অফ করে দিয়ে এবং ডিভাইসে ডে লাইটে সেট করে এই সমস্যার সমাধান করতে সক্ষম হয়েছে বলে দাবি করেছে, যা আবারো প্রমান করে দিচ্ছে যে সমস্যাটি কোনোভাবেই হার্ডওয়্যারের সাথে সম্পর্কিত নয়।

স্যামসাংয়ের প্রযুক্তিগত সহায়তা দল অভিযোগকারীদের জানিয়েছে যে, One UI 6.0 কাস্টম স্কিনের জন্য দেখা দেওয়া এই সমস্যার সমাধান করতে আগামী কয়েক দিনের মধ্যে একটি নয়া সফ্টওয়্যার প্যাচ রিলিজ করা হবে, যা ইনস্টল করলেই ডিসপ্লের ইয়ালো টিন্ট ইস্যু আর থাকবে না।