Sony থেকে JBl, ভারতের বাজার কাঁপাচ্ছে এই 5 সেরা হেডফোন, পাবেন 3D সাউন্ড

আপনারা যারা গেমিং, পডকাস্ট বা সিনেমা দেখার সময়ে মনোরম অডিও অভিজ্ঞতা পেতে একটি অ্যাডভান্স ফিচারের হেডফোন কিনতে চান, তাদের জন্য ই-কমার্স সাইট Amazon -এ রয়েছে…

আপনারা যারা গেমিং, পডকাস্ট বা সিনেমা দেখার সময়ে মনোরম অডিও অভিজ্ঞতা পেতে একটি অ্যাডভান্স ফিচারের হেডফোন কিনতে চান, তাদের জন্য ই-কমার্স সাইট Amazon -এ রয়েছে একাধিক আকর্ষণীয় বিকল্প, যার মধ্যে থেকে আজ আমরা সেরা ৫টি হেডফোন ডিল সম্পর্কে আলোচনা করবো। এই তালিকায় সামিল রয়েছে – Sennheiser, JBL, Sony এবং Skullcandy -এর মতো জনপ্রিয় ব্র্যান্ডের অডিও প্রোডাক্ট। প্রতিবেদনে আলোচিত প্রত্যেকটি মডেলই প্রিমিয়াম ফিচারের সাথে এসেছে। কিছু মডেল তো আবার অ্যাক্টিভ নয়েজ কন্ট্রোল ও ৩ডি সাউন্ড আউটপুট অফার করে। উল্লেখ্য, এগুলি নূন্যতম ৫,৪৯০ টাকা খরচ করে কেনা যাবে।

Amazon -এ উপলব্ধ ৫টি সেরা হেডফোন ডিলের তালিকা

১. Sennheiser 350 BT Wireless Over-Ear Headphones : ৫,৪৯০ টাকা

সেনহাইজার ৩৫০ বিটি ওয়্যারলেস ওভার-ইয়ার হেডফোন ব্যাপকভাবে বিক্রি হয় ভারতজুড়ে৷ এই মডেলে চিত্তাকর্ষক অডিও অভিজ্ঞতা প্রদানের জন্য ডিপ ডায়নামিক ব্যস সাপোর্ট করে৷ এটি সংস্থার নিজস্ব ‘স্মার্ট কন্ট্রোল অ্যাপ’ -এর সাপোর্ট সহ এসেছে, যার মাধ্যমে সাউন্ড সামঞ্জস্য এবং কাস্টমাইজ উভয়ই করা সম্ভব। আবার ব্যবহারকারীরা এটি কানে লাগিয়ে দীর্ঘক্ষণ নিজেদের পছন্দের গান শুনতে বা সিনেমা উপভোগ করতে পারবেন। কেননা সংস্থার দাবি অনুযায়ী, ডিভাইসটি একবার চার্জে একটানা ৩০-ঘন্টার ব্যাটারি লাইফ অফার করে। এই হেডফোন যথেষ্ট টেকসই উপাদান দ্বারা নির্মিত এবং স্লিক বডির সাথে এসেছে।

২. JBL Tune 770NC Over-Ear Headphones : ৫,৯৯৯ টাকা

জেবিএল ব্র্যান্ডের এই ওভার-ইয়ার হেডফোনটি উচ্চ-মানের সাউন্ড প্রদানের পাশাপাশি দুর্দান্ত অডিও পারফরম্যান্সও অফারে সমর্থ। যেমন এতে – অ্যাডভান্স নয়েজ ক্যান্সেলেশন প্রযুক্তির সমর্থন পাওয়া যাবে, যার দরুন বাইরের কোলাহল হেডফোন ছাপিয়ে ব্যবহারকারীর কানে এসে পৌঁছবে না৷ ডিভাইসটি – অ্যাম্বিয়েন্ট অ্যাওয়ার এবং টক থ্রু ফিচারের সুবিধাও অফার করে। এই বৈশিষ্ট্যগুলির মাধ্যমে আপনারা পারিপার্শ্বিক পরিস্থিতি অনুযায়ী সাউন্ড সামঞ্জস্য করতে পারবেন। জেবিএল টিউন ৭৭০এনসি হেডফোন আরামযোগ্য এবং স্টাইলিশ ডিজাইনের সাথে এসেছে। এটি- হোয়াইট, গ্রে ব্লু, ব্ল্যাক এবং পার্পেল কালারে কেনা যাবে।

৩. Sony WH-CH720N Wireless Noise Cancelling Headphones : ৭,৯৯০ টাকা

সনি ডাব্লিউএইচ-সিএইচ৭২০এন ওয়্যারলেস নয়েজ ক্যানসেলিং হেডফোন ভারতে ব্যাপক জনপ্রিয়। ফিচারের কথা বললে, এটি অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন ফিচারের সাথে এসেছে। আবার এর প্রিসিশন এবং সারাউন্ড সাউন্ড বৈশিষ্ট্য চিত্তাকর্ষক, তীক্ষ্ণ এবং ক্রিস্টাল-ক্লিয়ার অডিও গুণমান অফার করে। এছাড়া ডিভাইসে – প্রিসিস পিকআপ প্রযুক্তি এবং গুগল অ্যাসিস্ট্যান্ট -এর মতো ফিচারও সাপোর্ট করে। ডিজাইনের নিরিখে, ব্যবহারকারীরা যাতে আরামের সাথে দীর্ঘক্ষণ যাবৎ এই হেডফোনটি পরে থাকতে পারে তার জন্য এর স্পিকার আউটপুটে নরম কুশন ব্যবহার করা হয়েছে, যা কাস্টমাইজড এবং আরামদায়ক ফিট নিশ্চিত করে। এটি – ব্ল্যাক, হোয়াইট এবং ব্লাউজে কালার বিকল্পের সাথে পাওয়া যাচ্ছে।

৪. Skullcandy Hesh EVO Over Ear True Black : ৭,৪৯৯ টাকা

স্কালক্যান্ডি হেস ইভিও ওভার-ইয়ার ট্রু ব্ল্যাক হেডফোন সর্বাধিক স্বাচ্ছন্দ্য ও আরামদায়ক ফিট প্রদান করবে বলে দাবি করা হয়েছে। এর জন্য এতে আল্ট্রা-লাইট হেডব্যান্ড এবং নরম ইয়ার প্যাড দেওয়া হয়েছে, যা কোনো প্রকারের অস্বস্তি ছাড়াই দীর্ঘ সময় ধরে গান শোনার সুবিধা প্রদান করবে। এই অডিও প্রোডাক্টটি, সংযুক্ত ফোনে হাত না লাগিয়েই – সহজ কল ম্যানেজমেন্ট, ভলিউম অ্যাডজাস্টমেন্ট, এবং ট্র্যাক পরিবর্তন করার মতো সুবিধার অফার করে৷ তবে এর সবথেকে উল্লেখযোগ্য ফিচারটি হল, অন্তর্নির্মিত টাইল ফাইন্ডিং প্রযুক্তি, যা হেডফোন হারিয়ে গেলে সেটির অবস্থান সহজেই সনাক্ত করার জন্য ব্যবহার করা যাবে।

৫. Sony PlayStation Pulse 3D Gaming Wireless Headphones : ৬,৮৯৯ টাকা

নাম দেখেই আশা করি আপনারা বুঝতে পেরেছেন যে, সনি প্লেস্টেশন পালস ৩ডি গেমিং ওয়্যারলেস হেডফোন বিশেষভাবে গেমারদের জন্য নিয়ে আসা হয়েছে। যদিও গান শোনা বা সিনেমা দেখার সময়েও এটি সমান উন্নত পারফরম্যান্স প্রদান করবে। এদিকে এই হেডফোন এমনভাবে ডিজাইন করা হয়েছে যাতে – মার্ভেলের স্পাইডার-ম্যান ২, গড অফ ওয়্যার র‍্যাগনারক, কল অফ ডিউটি: মডার্ন ওয়্যারফেয়ার ৩ এবং হরাইজন ফরবিডেন ওয়েস্টের মতো জনপ্রিয় প্লেস্টেশন গেমগুলি খেলার সময় ৩ডি সাউন্ড আউটপুট ও ইন-বিল্ট মাইক্রোফোনের সাহায্যে দুর্দান্ত গেমিং অভিজ্ঞতা পায় ব্যবহারকারীরা। এটি ডুয়েল নয়েজ ক্যান্সেলেশন ফিচার এনাবল থাকা অবস্থায় একবার চার্জে সর্বাধিক ১২ ঘন্টার প্লেব্যাক প্রদানে সক্ষম।