ফ্ল্যাগশিপ স্মার্টফোনের জগতে নতুন হিরোর আবির্ভাব, বাজার কাঁপাবে Meizu 21 Pro

মেইজু (Meizu) তাদের ফ্ল্যাগশিপ ফোনগুলি সাধারণত জোড়ায় প্রকাশ করে, যা একটি স্ট্যান্ডার্ড মডেল এবং Pro ভ্যারিয়েন্ট উভয়ই অফার করে। এই প্যাটার্নটি গত বছর মার্চ মাসে…

মেইজু (Meizu) তাদের ফ্ল্যাগশিপ ফোনগুলি সাধারণত জোড়ায় প্রকাশ করে, যা একটি স্ট্যান্ডার্ড মডেল এবং Pro ভ্যারিয়েন্ট উভয়ই অফার করে। এই প্যাটার্নটি গত বছর মার্চ মাসে লঞ্চ হওয়া Meizu 20 সিরিজেও দেখা গিয়েছিল, যার মধ্যে Meizu 20 এবং Meizu 20 Pro অন্তর্ভুক্ত ছিল। তবে, মেইজু গত ডিসেম্বরে শুধুমাত্র Meizu 21 লঞ্চ করে তাদের সাধারণ ডুয়েল-রিলিজ স্ট্র্যাটেজি থেকে সরে এসেছে। এই সিরিজে Pro মডেলের অনুপস্থিতির ফলে জল্পনাকে শুরু হয়েছিল যে কোম্পানি হয়তো Pro লাইনআপটিকে পুরোপুরি ত্যাগ করার কথা ভাবছে। কিন্তু সাম্প্রতিক কিছু রিপোর্ট ইঙ্গিত দিচ্ছে, Meizu 21 Pro খুব শীঘ্রই বাজারে পা রাখতে পারে, সম্ভাব্যভাবে কয়েক সপ্তাহের মধ্যেই লঞ্চ হবে। আর এখন ফোনটি চীনের 3C সার্টিফিকেশন সাইটে উপস্থিত হওয়ার পর, জল্পনার আগুনে ঘি পড়েছে।

Meizu 21 Pro-কে দেখা গেল 3C সার্টিফিকেশন প্ল্যাটফর্মে

গত মাসে, M481Q এবং M481S মডেল নম্বর সহ দুটি মেইজু ফোন চীনের এমআইআইটি (MIIT) সার্টিফিকেশন প্ল্যাটফর্ম দ্বারা অনুমোদিত হয়েছে। অনুমান করা হচ্ছে যে, উভয় মডেল নম্বরই মেইজু ২১ প্রো-এর সাথে যুক্ত। একই মডেলগুলি এখন চায়না কম্পালসারি সার্টিফিকেশনের ডেটাবেসে হাজির হয়েছে। সম্ভাব্য মেইজু ২১ প্রো-এর ৩সি সার্টিফিকেশন প্রকাশ করেছে যে, এটি একটি ৮০ ওয়াট ফাস্ট চার্জার সহ আসতে পারে।

সার্টিফিকেশনে উল্লিখিত পাওয়ার অ্যাডাপ্টার (UP2040) মেইজু ২১ প্রো-এর অনুরূপ ফাস্ট-চার্জিং ক্ষমতার ইঙ্গিত দেয়, যার ফলে মেইজু ২১ প্রো-ও ৮০ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করতে পারে। প্রো মডেল হওয়ার কারণে, এটি ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিংও সাপোর্ট করতে পারে। এগুলি ছাড়া, মেইজু ২১ প্রো সম্পর্কে অন্য কিছু এখনও সামনে আসেনি।

তবে, ডিভাইসটি সম্ভবত মেইজু ২১-এর থেকে বড় ডিসপ্লের সাথে আসবে। স্ট্যান্ডার্ড মডেলটি ৬.৫৫ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) স্ক্রিন অফার করে। তবে প্রো ভ্যারিয়েন্টের ডিসপ্লেটি ২কে রেজোলিউশন সাপোর্ট করতে পারে। স্ট্যান্ডার্ড মডেলের মতো, প্রো ভ্যারিয়েন্টে স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেটটি থাকবে বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, একটি সাম্প্রতিক রিপোর্ট প্রকাশ করেছে যে Meizu 21 Pro-তে ৫,০২০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে, যা Meizu 21-এর ৪,৮০০ এমএএইচ ব্যাটারির চেয়ে বড় হবে। এছাড়াও, প্রো ভ্যারিয়েন্টের রিয়ার ক্যামেরা মডিউলটিতে একটি টেলিফটো বা একটি পেরিস্কোপ টেলিফোটো ক্যামেরা অন্তর্ভুক্ত থাকতে পারে। মনে করা হচ্ছে যে, Meizu 21 Pro চলতি বছরের প্রথম ত্রৈমাসিকে লঞ্চ হতে পারে।