Xiaomi: বিশ্বের প্রথম 80W ওয়্যারলেস চার্জিং ফোন এনে চমকে দেবে শাওমি? তুঙ্গে জল্পনা

বর্তমানে Xiaomi 14 Ultra-কে ঘিরে স্মার্টফোনপ্রেমীদের প্রত্যাশা চরমে। এটি শাওমির নম্বর সিরিজের সবচেয়ে প্রিমিয়াম মডেল হিসাবে বাজারে পা রাখতে চলেছে। যদিও এখনও পর্যন্ত শাওমির তরফে…

বর্তমানে Xiaomi 14 Ultra-কে ঘিরে স্মার্টফোনপ্রেমীদের প্রত্যাশা চরমে। এটি শাওমির নম্বর সিরিজের সবচেয়ে প্রিমিয়াম মডেল হিসাবে বাজারে পা রাখতে চলেছে। যদিও এখনও পর্যন্ত শাওমির তরফে কোনও ঘোষণা করা হয়নি, তবে ফোনটি শীঘ্রই লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। আর এখন সূত্র মারফৎ জানা গেছে যে Xiaomi 14 Ultra দ্রুততম ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করা স্মার্টফোনগুলির মধ্যে একটি হতে পারে। কেমন চার্জিং স্পিড অফার করতে চলেছে এই হ্যান্ডসেটটি, আসুন জেনে নেওয়া যাক।

Xiaomi 14 Ultra-এর ওয়্যারলেস চার্জিং স্পিড ফাঁস

সুপরিচিত টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং ওয়েবসাইট) পোস্টে জানিয়েছেন যে, একটি নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন ৮০ ওয়াট ওয়্যারলেস চার্জিং অফার করবে এবং ১০০ ওয়াট ওয়্যারলেস চার্জারের সাথে আসতে পারে। যদিও, তিনি শাওমি ১৪ আল্ট্রা-এর নাম উল্লেখ করেননি। তবে, এক্স হ্যান্ডেলে আরেক টিপস্টার দাবি করেছেন যে এটি শাওমির নতুন হাই-এন্ড ডিভাইসটিই হবে।

জানিয়ে রাখি, আগের একটি রিপোর্টে ইঙ্গিত দেওয়া হয়েছিল যে শাওমি ১৪ আল্ট্রা মডেলটি শুধুমাত্র ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং অফার করবে। তবে নতুন খবরটি যদি সত্য হয়, তাহলে শাওমি ১৪ আল্ট্রা হবে দ্রুততম ওয়্যারলেস চার্জিং স্মার্টফোনগুলির মধ্যে অন্যতম। এই প্রিমিয়াম গ্রেডের হ্যান্ডসেটটি আগামী মাসের শেষের দিকে লঞ্চ হবে বলে শোনা যাচ্ছে। এর ক্যামেরা স্পেসিফিকেশনও সম্প্রতি ফাঁস হয়েছে।

এছাড়া, বর্তমান ফ্ল্যাগশিপ ফোনগুলির মতো Xiaomi 14 Ultra-তেও স্যাটেলাইট কানেক্টিভিটি থাকবে বলে আশা করা হচ্ছে। চলতি মাসের শুরুর দিকে, চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) প্ল্যাটফর্মে এই ফোনের ওয়্যারলেস ক্যামেরা কিটটিকে দেখা গিয়েছিল। বলা হচ্ছে যে, Xiaomi 14 Ultra-এ সেলফি এবং ভিডিও কলের জন্য একটি আন্ডার ডিসপ্লে ক্যামেরা থাকতে পারে।

এমনকি, ফোনটি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) সার্টিফিকেশন প্ল্যাটফর্মেও হাজির হয়েছে, যা আসন্ন ভারতীয় লঞ্চের দিকে নির্দেশ করে। তবে মনে রাখতে হবে যে, উল্লেখিত তথ্যগুলি এই মুহুর্তে অনুমান-নির্ভর, তাই Xiaomi 14 Ultra সম্পর্কে নিশ্চিতভাবে জানতে আরও রিপোর্ট ও আনুষ্ঠানিক নিশ্চিতকরণের জন্য অপেক্ষা করতে হবে।