কথা বলতে গিয়ে আর সমস্যা নয়, একাধিক 5G ব্যান্ড সাপোর্ট করবে Vivo-র নয়া মোবাইল

Vivo V30 সিরিজের স্মার্টফোনগুলি বিশ্ববাজারে লঞ্চ হতে আর বেশি দেরি নেই। জানিয়ে রাখি, চীনে রিলিজ হওয়া Vivo S18 লাইনআপই রিব্র্যান্ডেড হয়ে V30 নামে গ্লোবাল মার্কেটে…

Vivo V30 সিরিজের স্মার্টফোনগুলি বিশ্ববাজারে লঞ্চ হতে আর বেশি দেরি নেই। জানিয়ে রাখি, চীনে রিলিজ হওয়া Vivo S18 লাইনআপই রিব্র্যান্ডেড হয়ে V30 নামে গ্লোবাল মার্কেটে আসবে বলে অনুমান করা হচ্ছে। তবে আশ্চর্যজনকভাবে, ব্র্যান্ডটি V30-এর পাশাপাশি সমান তালে Vivo V40 সিরিজ নিয়েও কাজ করছে বলে খবর। এখন Vivo V40 SE 5G মডেলটি বাজারে আসার জন্য জিসিএফ (GCF)-এর ছাড়পত্র পেয়েছে। চলুন দেখে নিই, ফোনটির সম্পর্কে কী কী তথ্য সামনে এল।

Vivo V40 SE 5G পেল GCF সার্টিফিকেশন

চলতি মাসের শুরুতে ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG) প্ল্যাটফর্মের ডেটাবেসে ভিভো ভি৪০ এসই ৫জি ফোনটি V2337 মডেল নম্বর সহ দেখা গেছে। চলতি মাসের শুরুতে জিএসএমএ আইএমইআই (GSMA IMEI) ডেটাবেসে ভিভো ভি৪০ লাইট ৫জি নামের সাথে একই ডিভাইসকে স্পট করা যায়। জিসিএফ কর্তৃপক্ষ এখন V2337 মডেল নম্বর যুক্ত ডিভাইসটিকে ভিভো ভি৪০ এসই ৫জি নামের সাথে অনুমোদন করেছে।

জিসিএফ নির্দেশ করে যে, অনুমোদন প্রাপ্ত ডিভাইসটি গ্লোবাল মার্কেটে বিভিন্ন সেলুলার নেটওয়ার্কে কাজ করতে সক্ষম হবে। জিসিএফ লিস্টিংটি অনুযায়ী, ভিভো ভি৪০ এসই ৫জি মডেলটি এন১, এন২, এন৩, এন৫, এন৮, এন২০, এন৩৮, এন৪০, এন৪১, এন৬৬, এন৭৭ এবং এন৭৮-এর মতো নেটওয়ার্ক ব্যান্ড সাপোর্ট করবে।

এছাড়াও, Vivo V40 SE 5G সম্প্রতি গুগল প্লে (Google Play)-সাপোর্টেড ডিভাইসের তালিকাতেও হাজির হয়েছে। তবে, কোনও সার্টিফিকেশনই ফোনটির স্পেসিফিকেশন সম্পর্কে বিশদে কিছু প্রকাশ করেনি। অনুমান, ভিভোর ফোনটি বছরের দ্বিতীয় ত্রৈমাসিকে লঞ্চ হতে পারে।

উল্লেখ্য, Vivo V40 SE / V40 Lite গত ডিসেম্বরে লঞ্চ করা Qualcomm Snapdragon 695 প্রসেসর চালিত Vivo V30 Lite-এর উত্তরসূরি হবে। V30 Lite-এ ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৭ ইঞ্চির ফুলএইচডি+ অ্যামোলেড স্ক্রিন রয়েছে। ফোনের পিছনে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর এবং সামনে একটি ৫০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বিদ্যমান। ৪,৮০০ এমএএইচ ব্যাটারির সাথে ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে এটি।