নতুন কেনা স্মার্টফোনের ডিসপ্লেতে সমস্যা, অভিযোগ স্বীকার করে সমাধানের প্রতিশ্রুতি দিল Samsung

Samsung Galaxy S24 সিরিজ লঞ্চ হয়েছে গত মাসেই। এর মধ্যে টপ-এন্ড মডেল Galaxy S24 Ultra তার উচ্চমানের স্পেসিফিকেশনের সাথে অচিরেই সবচেয়ে জনপ্রিয় ফ্ল্যাগশিপ ফোনগুলির মধ্যে…

Samsung Galaxy S24 সিরিজ লঞ্চ হয়েছে গত মাসেই। এর মধ্যে টপ-এন্ড মডেল Galaxy S24 Ultra তার উচ্চমানের স্পেসিফিকেশনের সাথে অচিরেই সবচেয়ে জনপ্রিয় ফ্ল্যাগশিপ ফোনগুলির মধ্যে অন্যতম হয়ে উঠেছে। স্যামসাং দীর্ঘদিন ধরেই তাদের ফোনে হাই-কোয়ালিটি স্ক্রিন অফার করে আসছে, আর Galaxy S24 Ultra মডেলের সাথে দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি স্ক্রিন ব্রাইটনেসের ক্ষেত্রেও প্রভূত উন্নতি করেছে। গত বছর Samsung Galaxy S23 Ultra-এর স্ক্রিন ব্রাইটনেস ১,৭৫০ নিট ছিল, আর S24 Ultra সর্বোচ্চ ২,৬০০ নিট ব্রাইটনেস অফার করে। এছাড়াও, S24 Ultra একটি অ্যান্টি-রিফ্লেক্টিভ স্ক্রিন প্রটেক্টরের সাথে এসেছে, যা ডিসপ্লেতে প্রদর্শিত রংগুলিকে উন্নত করে। তবে এতসব আপগ্রেড সত্ত্বেও, Samsung Galaxy S24 Ultra-এর স্ক্রিন খারাপ বলে অভিযোগ উঠে এসেছে। কী বলছেন ব্যবহারকারীরা? চলুন জেনে নিই।

Samsung Galaxy S24 সিরিজের ডিসপ্লেতে সমস্যা

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম, রেডডিট (Reddit)-এর কিছু ইউজারের দাবি, স্যামসাং গ্যালাক্সি এস২৪ আল্ট্রা-এর স্ক্রিন যথেষ্ট উজ্জ্বল নয় এবং কালার যেমনভাবে দেখানো উচিত, তেমনভাবে দেখা যাচ্ছে না। আর সবচেয়ে উল্লেখযোগ্যভাবে, এই সমস্যাটি শুধুমাত্র গ্যালাক্সি এস২৪ আল্ট্রা-তে দৃশ্যমান নয়, এর পাশাপাশি সিরিজের বাকি দুই মডেল, স্ট্যান্ডার্ড স্যামসাং গ্যালাক্সি এস২৪ এবং গ্যালাক্সি এস২৪ প্লাস-কেও প্রভাবিত করে।

ব্যবহারকারীরা জানিয়েছে যে, গ্যালাক্সি এস২৪ আল্ট্রা-এর ডিসপ্লেতে পর্যাপ্ত উজ্জ্বলতার অভাব রয়েছে এবং এটি সঠিকভাবে রং উপস্থাপন করতে ব্যর্থ হয়েছে। সবিস্তারে বললে, হোম স্ক্রিনে বা যে কোনও অ্যাপ খোলার সাথে ডিসটর্টেড বা বিকৃত রং দেখা যাচ্ছে, কিন্তু ভিডিও প্লেব্যাকের সময় গ্যালাক্সি এস২৪ আল্ট্রা-এর ডিসপ্লে প্রত্যাশামতোই কাজ করছে। স্পষ্টতই, এটি হার্ডওয়্যারের কোনও সমস্যা নয়, ফলে স্যামসাং একটি সফ্টওয়্যার আপডেট প্রকাশ করে এটির সমাধান করতে পারে। তবে মনে রাখতে হবে যে, ইউজার সেটিংসে ভিভিড মোড অন করলেই এই সমস্যাটি দেখা দিচ্ছে।

ফোর্বস একজন ইউজার এবং স্যামসাংয়ের মধ্যে অনলাইন চ্যাটের স্ক্রিনশট শেয়ার করেছে, যার মাধ্যমে জানা যাচ্ছে, কোম্পানি ইতিমধ্যেই এই সমস্যাটির ওপর কাজ শুরু করছে। স্যামসাং কবে এই সমস্যার সমাধান করবে সে সম্পর্কেও ইউজার জিজ্ঞাসা করেছিলেন, কিন্তু স্যামসাং কোনও নির্দিষ্ট সময়সীমা প্রদান করতে পারেনি।

সাপোর্ট টিম থেকে ওই ব্যক্তিকে বলা হয়েছে যে, আসন্ন সফ্টওয়্যার আপডেটের জন্য তারা এখনই কোনও সময় বা তারিখ দিতে পারছে না, এবং এই বিষয়ে ধৈর্য ধরতে বলা হয়েছে। তবে তারা নিশ্চিন্ত করেছে, ডেভেলপার টিম দ্রুততার সাথে কাজ করছে। আপাতত ডিভাইসটিকে ওয়াই-ফাই এর সাথে সংযুক্ত রাখতে অনুরোধ করা হয়েছে, যাতে অটোমেটিক আপডেট ডিভাইসের সফ্টওয়্যারকে প্রবেশ করতে পারে।