অপেক্ষার অবসান ঘটিয়ে নতুন HyperOS আপডেট আসছে Redmi-র এই স্মার্টফোনে

Redmi Note 12 Turbo গত বছর মার্চ মাসে চীনে প্রথম লঞ্চ হয়েছিল। ফোনটি পরবর্তীতে বিশ্ববাজারে Poco F5 নামে মুক্তি পায়। নিঃসন্দেহে এটি বাজারের সবচেয়ে শক্তিশালী…

Redmi Note 12 Turbo গত বছর মার্চ মাসে চীনে প্রথম লঞ্চ হয়েছিল। ফোনটি পরবর্তীতে বিশ্ববাজারে Poco F5 নামে মুক্তি পায়। নিঃসন্দেহে এটি বাজারের সবচেয়ে শক্তিশালী মিড-রেঞ্জ স্মার্টফোনগুলির মধ্যে একটি এবং সেই গরিমা অব্যাহত থাকবে। কারণ লঞ্চের এক বছর পূর্ণ হওয়ার আগেই, শাওমি স্মার্টফোনটির জন্য প্রথম বড় সফ্টওয়্যার আপডেট নিয়ে আসছে৷ ডিভাইসটি Android 13 নির্ভর MIUI 14 কাস্টম স্কিনের সাথে লঞ্চ হয়েছিল। আর এখন সেটি Android 14 বেসড নতুন HyperOS সফ্টওয়্যারে আপগ্রেড করা হচ্ছে।

Redmi Note 12 Turbo পেল HyperOS আপডেট

রেডমি নোট ১২ টার্বো এখন চীনে অ্যান্ড্রয়েড ১৪-এর ওপর ভিত্তি করে হাইপারওএস (HyperOS) আপডেট পাচ্ছে। নতুন সফ্টওয়্যারটি বর্তমানে বিটা টেস্টারদের মধ্যে সীমাবদ্ধ। এটির বিল্ড নম্বর 1.0.2.0.UMRCNXM এবং সাইজ ৫.৫ জিবি। কোনও বড় বাগ না থাকলে একই বিল্ড আগামী দিনে সমস্ত ইউজারদের কাছে রোলআউট করা হতে পারে। আর তা নাহলে, কোম্পানি একটি নতুন সংশোধিত বিল্ড পাঠাতে পারে। আশা করা যায়, পোকো এফ৫-ও শীঘ্রই হাইপারওএস আপডেট পাবে।

রেডমি নোট ১২ টার্বো-এর প্রধান হাইলাইট হল এর চিপসেট – কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ প্লাস জেন ২। রিয়েলমি জিটি নিও ৫ এসই ছাড়া এটিই একমাত্র ফোন, যা এই চিপসেট সহ এসেছে। এই প্রসেসরটি এলপিডিডিআর ৫ র‍্যাম এবং ইউএফএস ৩.১ স্টোরেজের সাথে যুক্ত। নোট ১২ টার্বো-এর সামনে ২,৪০০ x ১,০৮০ পিক্সেলের ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৭ ইঞ্চির পাঞ্চ-হোল ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে। স্লিম বেজেল দ্বারা বেষ্টিত প্যানেলটি ডলবি ভিশন সাপোর্ট করে।

ফটোগ্রাফির জন্য, Redmi Note 12 Turbo-এর রিয়ার প্যানেলে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স রয়েছে। আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান। ফোনটিতে ডুয়েল স্টেরিও স্পিকার এবং ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক রয়েছে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi Note 12 Turbo ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি এবং ৬৭ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করে।