ভারতে আসার আগে ব্রিটেনে লঞ্চ হল Samsung Galaxy A12

দক্ষিণ কোরিয়ান স্মার্টফোন কোম্পানি Samsung আজ ব্রিটেনে Galaxy A12, Galaxy A02s, এবং Galaxy A32 5G লঞ্চ করলো। ইতিমধ্যেই এই ফোনগুলি গ্লোবাল মার্কেটে পাওয়া যাচ্ছে। তিনটি…

দক্ষিণ কোরিয়ান স্মার্টফোন কোম্পানি Samsung আজ ব্রিটেনে Galaxy A12, Galaxy A02s, এবং Galaxy A32 5G লঞ্চ করলো। ইতিমধ্যেই এই ফোনগুলি গ্লোবাল মার্কেটে পাওয়া যাচ্ছে। তিনটি ফোনই বাজেট রেঞ্জে থেকে মিড বাজেট রেঞ্জে লঞ্চ হয়েছে। যদিও ব্রিটেনে আপাতত স্যামসাং গ্যালাক্সি এ১২ ফোনটি পাওয়া যাবে। এই ফোনের বিশেষ বিশেষ ফিচারের মধ্যে আছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, কোয়াড রিয়ার ক্যামেরা, ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে। জানিয়ে রাখি ভারতেও Samsung Galaxy A12 ফোনটি শীঘ্রই আসবে।

Samsung Galaxy A12 এর দাম

স্যামসাং গ্যালাক্সি এ১২ ফোনটির দাম শুরু হয়েছে ১৬৯ পাউন্ড থেকে, যা প্রায় ১৬,৯০০ টাকা। ফোনটি ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি/১২৮ ইন্টারনাল স্টোরেজের সাথে কেনা যাবে। এটি ব্লু, ব্ল্যাক ও হোয়াইট কালারে উপলব্ধ।

জানিয়ে রাখি সিঙ্গাপুরে Samsung Galaxy A12 এর ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ২২৯ সিঙ্গাপুর ডলার, যা প্রায় ১২,৬০০ টাকা। আবার মালয়েশিয়ায় এই ফোনটি ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের সাথে পাওয়া যাবে। যার দাম ৭৯৯ মালয়েশিয়ান রিঙ্গিত (ভারতীয় মুদ্রায় প্রায় ১৪,৫০০ টাকা)।

Samsung Galaxy A12 এর স্পেসিফিকেশন

4G সাপোর্টের সাথে আসা স্যামসাং গ্যালাক্সি এ১২ ফোনে আছে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস (৭২০ x ১৫০০ পিক্সেল) ইনফিনিটি V ডিসপ্লে। ডুয়েল সিমের এই ফোনে পাবেন ৫০০০ এমএএইচ ব্যাটারি ও মিডিয়াটেক হেলিও পি৩৫ প্রসেসর। এই ফোনের পাওয়ার বাটনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। আবার এটি Samsung Knox সিকিউরিটি সহ এসেছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ক্যামেরার কথা বললে ফোনের পিছনে আছে চারটি ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও অন্য তিনটি ক্যামেরা হল ৫ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য রয়েছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ফোনটিতে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট আছে। চার্জিংয়ের জন্য পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট। এর পিছনে পিছনে পলিকারবোর্নেট প্যানেল সহ ডুয়েল টোন ফিনিশ দেওয়া হয়েছে।

Samsung Galaxy A02s ফোনটি সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন। আবার Galaxy A32 5G এর স্পেসিফিকেশন জানতে এখানে ক্লিক করুন