Earbuds Gift: গান প্রেমী প্রিয়জনকে ভ্যালেন্টাইন্স ডে-তে উপহার দিন এই ইয়ারবাড

আসন্ন প্রেম দিবসে প্রায় সকলে নিজের ভালোবাসার মানুষকে অভিনব পন্থায় প্রেম নিবেদনের পরিকল্পনায় আছে। এক্ষেত্রে যারা গান-প্রেমী তাদের জন্য সবথেকে আদর্শ উপহার হবে ইয়ারবাড (Earbuds)।…

আসন্ন প্রেম দিবসে প্রায় সকলে নিজের ভালোবাসার মানুষকে অভিনব পন্থায় প্রেম নিবেদনের পরিকল্পনায় আছে। এক্ষেত্রে যারা গান-প্রেমী তাদের জন্য সবথেকে আদর্শ উপহার হবে ইয়ারবাড (Earbuds)। যদিও ভারতীয় বাজারে ইয়ারবাডের এতো বড় সম্ভার রয়েছে যে ‘কোনটা ছেড়ে কোনটা কিনবো’ এই বিভ্রান্তি দেখা দেওয়া স্বাভাবিক। তাই আজ আমরা সেরা ৫টি ইয়ারবাডের নাম আপনাদের জানাবো, যেগুলির দাম ১০,৯৯৯ টাকা থেকে শুরু হচ্ছে। আর প্রত্যেকটি ভ্যারিয়েন্টই দুর্দান্ত ফিচারে ভরপুর।

ভ্যালেন্টাইন্স ডে -তে উপহার দেওয়ার জন্য সেরা ৫টি অডিও প্রোডাক্টের তালিকা

১. OnePlus Buds Pro 2: ১০,৯৯৯ টাকা

ওয়ানপ্লাসের এই ইয়ারবাড দুর্দান্ত তথা নিরবিচ্ছিন্ন সাউন্ড অভিজ্ঞতা প্রদানের জন্য স্প্যাশিয়াল অডিও এবং ডায়নামিক হেড-ট্র্যাকিং ফিচার সহ এসেছে। এতে পার্সোনালাইজড অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন ও বাডস স্মার্ট সিন নয়েজ ক্যান্সেলেশন ২.০ ফিচারও বিদ্যমান, যা ৪৮ ডেসিবেল পর্যন্ত আল্ট্রা-ওয়াইড ফ্রিকোয়েন্সি নয়েজ বাতিল করতে সক্ষম। ডিভাইসটি মাত্র ১০ মিনিটের চার্জে ৩ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইভ অফার করে। আর পুরো ফুল চার্জে ৪০ ঘন্টা পর্যন্ত সক্রিয় থাকবে৷

২. Samsung Galaxy Buds 2 Pro : ১৩,০৯৯ টাকা

স্যামসাং গ্যালাক্সি বাডস ২ প্রো ডিভাইসটি অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন (ANC) এবং ৩টি হাই সিগন্যাল-টু-নয়েজ রেশিও (SNR) মাইক্রোফোন সহ এসেছে, যা ২৪-বিট উচ্চমানের সাউন্ড সরবরাহ করে। এটি ৩৬০ অডিও প্রযুক্তির সাথে ‘রিয়েল টাইম’ অডিও প্রদানে সক্ষম। উক্ত অডিও প্রোডাক্টটি ANC ফিচার এনাবল থাকাকালীন ৫ ঘন্টা পর্যন্ত এবং অফ থাকলে ১৮ ঘন্টা পর্যন্ত প্লেব্যাক টাইম অফার করবে।

৩. Apple AirPods (2nd Generation): ১১,৯৯০ টাকা

দ্বিতীয় প্রজন্মের অ্যাপল এয়ারপডস ইয়ারবাড ম্যাগসেফ চার্জিং কেসের সাথে লঞ্চ হয়েছে। এটিও অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন, ট্রান্সপারেন্সি মোড, অ্যাডাপ্টিভ অডিও সহ একাধিক কার্যকরী তথা অ্যাডভান্স ফিচার সাপোর্ট করে। এছাড়া পারিপার্শ্বিক কোলাহল আটকাতে এবং ত্রিমাত্রিক সাউন্ড এফেক্ট সরবরাহের জন্য এতে আপগ্রেডেড এইচ২ (H2) চিপ ব্যবহার করা হয়েছে।

৪. Sony LinkBuds: ১৬,৯৯০ টাকা

এই হাই-রেস ট্রুলি ওয়্যারলেস হেডফোনটি দুর্দান্ত অডিও অভিজ্ঞতা প্রদানের জন্য একাধিক অনন্য ফিচার অফার করে। এতে নয়েজ ক্যানসেলিং এবং অ্যাম্বিয়েন্ট সাউন্ড মোডের সুবিধা পাওয়া যাবে। আবার স্পিক-টু-চ্যাট বৈশিষ্ট্যের সাহায্যে, কারোর সাথে কথা বলার সময়ে স্বয়ংক্রিয়ভাবে ব্যাকগ্রাউন্ডে চলা মিউজিক বন্ধ হয়ে যাবে এবং কথা বন্ধ হয়ে গেলে পুনরায় অডিও চলতে শুরু করবে। এটি ২ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইভ অফার করবে।

৫. Bose QuietComfort: ১৫,৯৮৮ টাকা

বোস কোয়ায়েটকমফোর্ট অডিও প্রোডাক্টে অ্যাকোস্টিক নয়েজ ক্যান্সেলিং প্রযুক্তি সাপোর্ট করে, যা সঙ্গীত, পডকাস্ট বা ভিডিও শোনার সময় বাইরের আওয়াজ ইউজারের কান অবধি পৌঁছাতে দেবে না। এই ডিভাইসে ব্যবহারকারীরা নয়েজ-ক্যানসেলিং লেভেল সামঞ্জস্য করতে পারবেন। এছাড়া সংস্থার পক্ষ থেকে দাবি করা হচ্ছে যে, এই ইয়ারবাড একবার চার্জে ৬ ঘন্টা পর্যন্ত প্লেব্যাক অফারে সক্ষম।