চীনের বাজার কাঁপিয়ে গ্লোবাল মার্কেটে আসছে Xiaomi 14 সিরিজ, এই তারিখে লঞ্চ

Xiaomi 14 সিরিজ Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেট যুক্ত প্রথম স্মার্টফোন হিসেবে গত বছর অক্টোবরে চীনে লঞ্চ করা হয়েছিল। কোম্পানি এখনও পর্যন্ত এই লাইনআপের…

Xiaomi 14 সিরিজ Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেট যুক্ত প্রথম স্মার্টফোন হিসেবে গত বছর অক্টোবরে চীনে লঞ্চ করা হয়েছিল। কোম্পানি এখনও পর্যন্ত এই লাইনআপের অধীনে দুটি মডেল এনেছে – স্ট্যান্ডার্ড Xiaomi 14 এবং Xiaomi 14 Pro। গ্লোবাল মার্কেটের গ্রাহকরা এতদিনে ফ্ল্যাগশিপ ফোনগুলির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন। শাওমি এবার সেই প্রতীক্ষার অবসান করে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে যে, Xiaomi 14 সিরিজ আগামী ২৫ ফেব্রুয়ারি বিশ্ববাজারে পা রাখবে।

Xiaomi 14 সিরিজটি চলতি মাসের শেষেই গ্লোবাল মার্কেটে আসতে চলেছে

শাওমির প্রতিষ্ঠাতা এবং সিইও লেই জুন তার অফিসিয়াল এক্স (সাবেক টুইটার) হ্যান্ডেলে ঘোষণা করেছেন যে, আগামী ২৫ ফেব্রুয়ারি শাওমি ১৪ সিরিজটি বিশ্ববাজারে উন্মোচন করা হবে। এছাড়াও, শাওমি গ্লোবাল এবং কোম্পানির ফিলিপাইন ও জার্মান শাখার টুইটার হ্যান্ডলগুলিতে টিজারটি পোস্ট করা হয়েছে, যা নির্দেশ করে শাওমি ১৪ লাইনআপটি একাধিক দেশে একইসাথে লঞ্চ হবে।

শাওমি এখনও ভারতে শাওমি ১৪ সিরিজের ফোনগুলির লঞ্চ করার বিষয়টি নিশ্চিত করেনি। তবে, শাওমি ইন্ডিয়ার টুইটার হ্যান্ডেল একটি ফ্ল্যাগশিপ লঞ্চের ইঙ্গিত দিয়ে বিখ্যাত জার্মান ক্যামেরা সেন্সর প্রস্তুতকারক, লাইকা (Leica)-এর সাথে তাদের স্ট্র্যাটেজিক পার্টনারশিপের বিষয়টি ঘোষণা করা হয়েছে। শাওমি ১৪ সিরিজের ভারতে আসার একটি উচ্চ সম্ভাবনা রয়েছে, তবে আনুষ্ঠানিক লঞ্চের তারিখ এখনও জানা যায়নি।

Xiaomi 14 এবং Xiaomi 14 Pro-এর উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলি

Xiaomi 14 এবং Xiaomi 14 Pro লেটেস্ট Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেট দ্বারা চালিত। এছাড়াও, এগুলি মিউআই (MIUI)-এর পরিবর্তে শাওমির নতুন অপারেটিং সিস্টেম, হাইপারওএস (HyperOS)-এর সাথে লঞ্চ হওয়া প্রথম ডিভাইস। নতুন ফ্ল্যাগশিপগুলিতে স্ক্রিন সুরক্ষার জন্য শাওমির নিজস্ব লংজিং গ্লাস (Longjing Glass)-এর আবরণ রয়েছে।

Xiaomi 14 সিরিজে ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং এবং জল এবং ধুলো প্রতিরোধের জন্য আইপি৬৮ (IP68) রেটিং রয়েছে। টপ মডেলটি ১৬ জিবি র‍্যাম এবং ১ টিবি স্টোরেজ অফার করে। চীনে Xiaomi 14 Pro-এর বিশেষ টাইটানিয়াম সংস্করণও পাওয়া যায়। তবে, গ্লোবাল মার্কেটে এই নির্দিষ্ট ভ্যারিয়েন্টটি লঞ্চ হবে কিনা, তা এখনও নিশ্চিত করা হয়নি।

ইতিমধ্যেই, লেই জুন সিরিজের টপ-এন্ড মডেল হিসেবে Xiaomi 14 Ultra-এর লঞ্চের বিষয়ে কিছু পরিকল্পনা শেয়ার করেছিলেন। ডিভাইসটিকে গিকবেঞ্চ (GeekBench) এবং ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে 24030PN60G মডেল নম্বর সহ দেখা গেছে। তবে, কোম্পানি এখনও Xiaomi 14 Ultra লঞ্চের বিষয়টি নিশ্চিত করেনি। জানিয়ে রাখি, চীনের বাজারে Xiaomi 14 সিরিজের দাম ৩,৯৯৯ ইউয়ান (প্রায় ৪৫,৫০০ টাকা) থেকে শুরু হয়। বিশ্ববাজারে Xiaomi 14-এর বেস ভ্যারিয়েন্টের মূল্য প্রায় ৬০,০০০ টাকা হবে বলে আশা করা হচ্ছে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন