Airtel গ্রাহকরা প্রতি রিচার্জে কম পাচ্ছে 10 জিবি ডেটা, Jio-র এই প্ল্যান দিচ্ছে সেরা সুবিধা

Reliance Jio এবং Airtel উভয়ের কাছেই সস্তা থেকে দামি রিচার্জ প্ল্যানের দীর্ঘতালিকা উপস্থিত। তবে আজ আমরা এখানে এমন একটি রিচার্জ প্ল্যানের কথা জানাবো যেটি উভয়…

Reliance Jio এবং Airtel উভয়ের কাছেই সস্তা থেকে দামি রিচার্জ প্ল্যানের দীর্ঘতালিকা উপস্থিত। তবে আজ আমরা এখানে এমন একটি রিচার্জ প্ল্যানের কথা জানাবো যেটি উভয় সংস্থাই ৬৬৬ টাকায় গ্রাহকদের অফার করে থাকে। আর এখানে প্রচুর ডেটা এবং আনলিমিটেড ভয়েস কলের সুবিধা পাওয়া যায়। তা সত্ত্বেও Jio এবং Airtel-এর এই প্ল্যানে বেশ কিছু পার্থক্যও রয়েছে। আর এই পার্থক্যগুলি বিবেচনা করে দেখলে কোন প্ল্যানটি আপনার জন্য সেরা সেটি বোঝা আরও সহজ হয়ে যায়।

Jio-র ৬৬৬ টাকার প্ল্যান

জিওর এই প্ল্যানের ভ্যালিডিটি ৮৪ দিন। আর এই রিচার্জ প্ল্যানে আনলিমিটেড ভয়েস কলিং সুবিধা এবং প্রত্যেকদিন ১.৫ জিবি ডেটা অর্থাৎ মোট ১২৬ জিবি ডেটা পাওয়া যাবে। এই ডেটা শেষ হওয়ার পর ইন্টারনেটের গতি কমে ৬৪ কেবিপিএস হয়ে যাবে। এছাড়াও, এর সাথে প্রত্যেকদিন ১০০ টি এসএমএসের সুবিধাও দেওয়া হবে। আর, অতিরিক্ত সুবিধা হিসেবে জিওর এই প্ল্যানের সাথে জিও সিনেমা, জিও টিভি প্লাস, জিও সাভান, জিও মিট-এর মত একাধিক অ্যাপের সাবস্ক্রিপশনও মেলে।

Airtel-র ৬৬৬ টাকার প্ল্যান

এয়ারটেল তার গ্রাহকদের ৬৬৬ টাকার প্রিপেড প্ল্যানে ৭৭ দিনের ভ্যালিডিটি সহ ১.৫ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রত্যেকদিন ১০০ টি এসএমএস অফার করে। আর অন্যান্য সুবিধা হিসেবে এই প্ল্যানে অ্যামাজন প্রাইম ভিডিও মোবাইল সংস্করণ, অ্যাপোলো ২৪×৭ সার্কেলে অ্যাক্সেস করার সুযোগ, ফাসট্যাগে ১০০ টাকার ক্যাশব্যাক, সাউ অ্যাকাডেমি থেকে বিনামূল্যে অনলাইন কোর্স, বিনামূল্যে উইঙ্ক মিউজিক এবং হ্যালো টিউনসে অ্যাক্সেস করার সুযোগ প্রদান করা হয়।

এয়ারটেল এবং জিওর মধ্যে কার প্ল্যান সেরা?

জিওর এবং এয়ারটেলের ৬৬৬ টাকার প্ল্যানের মধ্যে সবথেকে বড় পার্থক্য হল এর বৈধতা। যেখানে Airtel ৭৭ দিন ভ্যালিডিটি প্রদান করে, সেখানে জিও ৮৪ দিন ভ্যালিডিটি অফার করে। আর বেশিদিন ভ্যালিডিটি অফার করার ফলে ব্যবহারকারীরা ১০.৫ জিবি অতিরিক্ত ডেটা পেয়ে থাকেন। এছাড়া এই দুটি প্ল্যানে প্রদত্ত সুবিধাগুলি প্রায় একই রকম। এমন পরিস্থিতিতে আপনি কোন প্ল্যানটি রিচার্জ করতে চান সেটি আপনাকে নিজের চাহিদার ওপর নির্ভর করেই ঠিক করতে হবে।