ব্যাটারি চলবে বছরভর, স্মার্ট ফিচার্সের সঙ্গে হাই-স্পিড ইলেকট্রিক স্কুটার এবং বাইক লঞ্চ করছে Aponyx

ভারতের টু হুইলারের বাজারে নবজাগরণ শুরু হয়ে গিয়েছে। পেট্রোল চালিত বাইক ও স্কুটারকে টেক্কা দিয়ে বাজারে নিজের উপস্থিতি বাড়ানোর জন্য অক্লান্ত পরিশ্রম করে চলেছে দু’চাকার…

ভারতের টু হুইলারের বাজারে নবজাগরণ শুরু হয়ে গিয়েছে। পেট্রোল চালিত বাইক ও স্কুটারকে টেক্কা দিয়ে বাজারে নিজের উপস্থিতি বাড়ানোর জন্য অক্লান্ত পরিশ্রম করে চলেছে দু’চাকার বৈদ্যুতিক গাড়ি। ইদানিং আবার ‘উচ্চগতির’ ছোঁয়া লেগেছে পরিবেশবান্ধব মডেলের দুনিয়ায়। তাই ছোট থেকে বড়, সকল সংস্থাই তাদের দ্রুত গতির ইলেকট্রিক মোটরসাইকেল ও স্কুটি লঞ্চ করায় আগ্রহ দেখাচ্ছে। এবারে অ্যাপোনিক্স ইলেকট্রিক ভেহিকেলস (Aponyx Electric Vehicles) নামের এক ইভি ব্র্যান্ড তাদের হাই স্পিড ইলেকট্রিক টু হুইলার আনতে চলেছে।

Aponyx আনছে উচ্চগতির ইলেকট্রিক স্কুটার

জানা গেছে, অ্যাপোনিক্স-এর এই উচ্চগতির মডেলটি গুজরাতের সুরাটে তৈরি হবে। তাই এ থেকে বোঝা যায়, ই-স্কুটারটি দেশীয় প্রযুক্তিতে তৈরি হবে। এদেশে পরিবেশবান্ধব যানবাহনের প্রচারে এটি অন্যতম ভূমিকা রাখবে বলেই মনে করছে কোম্পানি। তারা উক্ত সেগমেন্টের পথ প্রশস্ত করতে ভবিষ্যতেও নিজেদের উদ্ভাবন চালিয়ে যাবার প্রতিশ্রুতি দিয়েছে।

এই ইলেকট্রিক স্কুটারগুলি নিয়ে সংস্থার বক্তব্য, এগুলি পারফম্যান্স, ডিজাইন এবং দূষণ নিয়ন্ত্রণের দিক থেকে অতিই কার্যকর। আসন্ন হাই স্পিড ইলেকট্রিক স্কুটারের প্রসঙ্গে অ্যাপোনিক্স-এর প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যান এমএস চাগ বলেছেন, “অ্যাপোনিক্স-এর তরফে আমরা একটি উন্নত ভবিষ্যৎ গঠনের জন্য দীর্ঘমেয়াদী উদ্ভাবনী শক্তিতে বিশ্বাসী। আমাদের এই উচ্চগতির বৈদ্যুতিক টু হুইলারটি পরিবেশবান্ধব গতিশীলতার সমাধান প্রদানের প্রতিশ্রুতি নিয়ে শীঘ্রই লঞ্চ করবে।”

চাগ যোগ করেন, আসন্ন মডেলটির লঞ্চ তাঁদের কাছে একটি উল্লেখযোগ্য মাইলফলক হিসেবে চিহ্নিত হবে। অ্যাপোনিক্স হাই-স্পিড ইলেকট্রিক স্কুটারের কয়েকটি গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যের মধ্যে থাকছে দীর্ঘমেয়াদী ব্যাটারি লাইফ এবং স্মার্ট কানেক্টিভিটি। উপরন্তু স্লিক ও আধুনিক ডিজাইন, মডেলটির রাইডিংয়ে নতুন মাত্রা যোগ করবে।