বিশাল শক্তিশালী ব্যাটারির সঙ্গে থাকবে চারটে ক্যামেরা, সস্তায় আসছে Samsung-এর নয়া 5G ফোন

স্যামসাং (Samsung) খুব শীঘ্রই সাশ্রয়ী মূল্যের একটি M-সিরিজের স্মার্টফোন বাজারে আনার প্রস্তুতি নিচ্ছে, যার নাম Samsung Galaxy M15 5G। এটি সম্প্রতি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস…

স্যামসাং (Samsung) খুব শীঘ্রই সাশ্রয়ী মূল্যের একটি M-সিরিজের স্মার্টফোন বাজারে আনার প্রস্তুতি নিচ্ছে, যার নাম Samsung Galaxy M15 5G। এটি সম্প্রতি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS)-এর অনুমোদন পেয়েছে, যা ফোনটির ভারতীয় বাজারে লঞ্চের ইঙ্গিত দিচ্ছে। আর এখন, এই হ্যান্ডসেটের ব্যাটারিটি সেফটিকোরিয়া (SafetyKorea), ইউরোপের ডেকরা (Dekra) এবং ভারতের বিআইএস সহ একাধিক সার্টিফিকেশন প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছে।

Samsung Galaxy M15 5G-তে থাকবে 6000mah ব্যাটারি

সেফটিকোরিয়া এবং ডেকরা – উভয় সার্টিফিকেশন প্রকাশ করেছে যে, স্যামসাং গ্যালাক্সি এম১৫ ৫জি-এর ব্যাটারির মডেল নম্বর EB-BM156ABY। এছাড়াও, ডেকরা লিস্টিংটি নিশ্চিত করেছে যে, ব্যাটারিটির টিপিক্যাল ভ্যালু ৫,৮৮০ এমএএইচ হবে। স্যামসাং সম্ভবত এটিকে ৬,০০০ এমএএইচ ক্ষমতা হিসাবে বাজারজাত করবে। এছাড়াও, সেফটিকোরিয়া-এর তালিকায় ব্যাটারির একটি ছবিও প্রকাশ করা হয়েছে। অন্যদিকে, ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস-এর লিস্টিংটি অন্য তালিকার মতো একই মডেল নম্বর প্রকাশ করা ছাড়া আর কোনও তথ্য প্রকাশ করেনি।

শোনা যাচ্ছে যে, স্যামসাং গ্যালাক্সি এম১৫ ৫জি এবং স্যামসাং গ্যালাক্সি এফ১৫ ৫জি ফোনগুলি সামান্য পার্থক্যের সাথে স্যামসাং গ্যালাক্সি এ১৫ ৫জি-এর একটি রিব্র্যান্ডেড সংস্করণ হিসেবে আসতে পারে। তাই চলুন গত ডিসেম্বরে লঞ্চ হওয়া এ-সিরিজের ফোনটির স্পেসিফিকেশনগুলি দেখে নেওয়া যাক।

Samsung Galaxy A15 5G-এর স্পেসিফিকেশন

Samsung Galaxy A15 5G-তে ডিউ-ড্রপ নচ ডিজাইন সহ ৬.৫ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) প্যানেল রয়েছে, যা ২,৩৪০ x ১,০৮০ পিক্সেলের ফুলএইচডি+ রেজোলিউশন, ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৮০০ নিট পিক ব্রাইটনেস লেভেল অফার করে। মিডিয়াটেক ডাইমেনসিটি ৬১০০ প্লাস চিপসেট এবং অ্যান্ড্রয়েড ১৪-ভিত্তিক ওয়ান ইউআই ৬ (One UI 6) কাস্টম স্কিনে রান করে ফোনটি।

ক্যামেরার ক্ষেত্রে, Samsung Galaxy A15 5G-এর পিছনে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৫ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং একটি ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর রয়েছে৷ আর ফোনের সমানে একটি ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করছে। নিরাপত্তার জন্য, এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্তর্ভুক্ত রয়েছে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Galaxy A15 5G-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।