৮৪ দিনের রিচার্জ প্ল্যান খোঁজ করছেন? Jio ও Airtel দিচ্ছে বেশি সুবিধা দেখে নিন

বর্তমানে ভারতে Airtel এবং Jio-র ব্যবহারকারীর সংখ্যা সব থেকে বেশি। কারণ, অন্যান্য টেলকোর তুলনায় এই দুটি সংস্থা ব্যবহারকারীদের আকৃষ্ট করার জন্য দুর্দান্ত রিচার্জ প্ল্যান অফার…

বর্তমানে ভারতে Airtel এবং Jio-র ব্যবহারকারীর সংখ্যা সব থেকে বেশি। কারণ, অন্যান্য টেলকোর তুলনায় এই দুটি সংস্থা ব্যবহারকারীদের আকৃষ্ট করার জন্য দুর্দান্ত রিচার্জ প্ল্যান অফার করে থাকে। এছাড়াও, একে অপরের সাথে প্রতিদ্বন্দিতা করার জন্য উভয় সংস্থা প্রায়শই একই দামের বেশ কিছু প্ল্যানও অফার করে। তবে এগুলোর মধ্যে বেশ কিছু পার্থক্যও লক্ষ করা যায়। আজ এই প্রতিবেদনে আমরা সংস্থা দুটির একটি প্ল্যান সম্পর্কে আলোচনা করবো যার দাম ৭১৯ টাকা এবং ভ্যালিডিটি ৮৪ দিন।

Airtel এর ৭১৯ টাকার প্ল্যান

এয়ারটেলের ৭১৯ টাকার প্ল্যানের সাথে ৮৪ দিন ভ্যালিডিটি পাওয়া যায়। তাছাড়াও, এর সাথে আনলিমিটেড কলিং, প্রত্যেকদিন ১.৫ জিবি ডেটা এবং দৈনিক ১০০ টি এসএমএসের সুবিধাও প্রদান করা হয়। আর অতিরিক্ত সুবিধা হিসেবে এখানে হ্যালো টিউনস, অ্যাপোলো ২৪×৭ এবং উইঙ্ক মিউজিকের সাবস্ক্রিপশন পাওয়া যায় সম্পূর্ণ বিনামূল্যে।

Jio-র ৭১৯ টাকার প্ল্যান

এই জিও প্ল্যানের ব্যবহারকারীরা ৮৪ দিনের প্রত্যেক দিন ২ জিবি করে ডেটা ব্যবহার করার সুযোগ পাবেন। এছাড়াও, এর সাথে ১০০ টি এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কলিং-এর সুবিধাও অফার করা হয়। আর অন্যান্য সুবিধার কথা বলতে গেলে, এতে জিও সিকিউরিটি, জিও সিনেমা এবং জিও ক্লাউডের মতো অ্যাপগুলি বিনামূল্যে অ্যাক্সেস করার সুযোগ পাওয়া যায়।

দুটি প্ল্যানের মধ্যে কোনটি আপনার জন্য সেরা

যদি এই রিচার্জ প্ল্যান দুটি সম্পর্কে তুলনামূলক আলোচনা করা হয়, তাহলে দেখা যাবে এদের মধ্যে সবথেকে বড় পার্থক্য হল ডেটার পরিমাণ। যেখানে জিও একই দামে প্রত্যেকদিন ২ জিবি ডেটা অফার করে, সেখানে এয়ারটেল প্রত্যেকদিন ১.৫ জিবি ডেটা অফার করে। অর্থাৎ, জিও গ্রাহকেরা ৭১৯ টাকার প্ল্যানে ৪২ জিবি অতিরিক্ত ডেটা উপভোগ করার সুযোগ পান।