দাম কমতেই শোরুমে ক্রেতাদের ঢল, 3 দিনে 10,000 ই-স্কুটার বিক্রির নজির Ola Electric এর

ইলেকট্রিক স্কুটার বিক্রিতে বিগত ক’মাস ধরেই শীর্ষস্থানে বিরাজ করছে ওলা ইলেকট্রিক (Ola Electric)। ক্রেতাদের চমকে দিয়ে প্রায়শই নানা আকর্ষণীয় অফার নিয়ে হাজির হয় তারা। চলতি…

ইলেকট্রিক স্কুটার বিক্রিতে বিগত ক’মাস ধরেই শীর্ষস্থানে বিরাজ করছে ওলা ইলেকট্রিক (Ola Electric)। ক্রেতাদের চমকে দিয়ে প্রায়শই নানা আকর্ষণীয় অফার নিয়ে হাজির হয় তারা। চলতি মাসেও তার ব্যতীক্রম হতে দেখা যায়নি। সম্প্রতি সংস্থাটি Ola S1 Pro, S1 Air ও S1 X+ মডেলের দাম ২৫,০০০ টাকা পর্যন্ত কমানোর ঘোষণা করেছে। যার সুফলও হাতেনাতে পেয়েছে ওলা। সস্তায় ই-স্কুটার কিনতে ভিড় জমেছে তাদের শোরুমে। মানিকন্ট্রোলের রিপোর্ট অনুযায়ী, দাম কমানোর তিন দিনের মধ্যে ওলার ১০,০০০টি ই-স্কুটার বিক্রি হয়েছে।

Ola মাত্র 3 দিনে 10,000 ই-স্কুটার বিক্রি করল

বিশেষজ্ঞদের কথায়, নতুন বছরের দ্বিতীয় মাসে এসে ক্রেতাদের প্রলুব্ধ করার জন্য মূল্য হ্রাসের ঘোষণা করে ওলা অতি বিচক্ষণতার পরিচয় দিয়েছে। তাদের ফ্ল্যাগশিপ মডেল S1 Pro কিনতে বর্তমানে খরচ পড়ছে ১.৩০ লাখ টাকা (এক্স-শোরুম)। পূর্বের তুলনায় এটি ১৭,৫০০ টাকা সস্তা হয়েছে। আগে মডেলটির দাম ছিল ১,৪৭,৫০০ টাকা (এক্স-শোরুম)।

অন্যদিকে, Ola S1 Air-এর বর্তমানে মূল্য হয়েছে ১.০৫ লাখ টাকা (এক্স-শোরুম)। কিছুদিন আগেও এটি কেনার জন্য ক্রেতাদের ১.২০ লাখ টাকা (এক্স-শোরুম) দিতে হচ্ছিল। ফলে এটি আগের থেকে ১৫,০০০ টাকা সস্তা হয়েছে। আবার ওলার সবচেয়ে সস্তা স্কুটার S1 X+ এখন ২৫,০০০ টাকা সাশ্রয়ী হয়েছে। আগে এটি কিনতে যেখানে ১.১০ লক্ষ টাকা (এক্স-শোরুম) টাকা খরচ পড়ত, সেখানে এখন ৮৫,০০০ টাকাতেই কেনা যাচ্ছে। ফলে বাজারে উপলব্ধ বহু পেট্রল স্কুটারের থেকেও সস্তা হয়েছে এটি।

জানিয়ে রাখি, ক্রেতাদের ভরসা বাড়াতে ওলা ইলেকট্রিক তাদের প্রতিটি প্রোডাক্টে ৮ বছর অথবা ৮০,০০০ কিলোমিটার (যেটি আগে হবে) এক্সটেন্ডেড ব্যাটারি ওয়ারেন্টি অফার করছে। এর জন্য লাগছে না বাড়তি কোন চার্জ। অন্যদিকে, আগামী এপ্রিল মাসের মধ্যে সার্ভিস সেন্টারের সংখ্যা ৪১৪ থেকে বাড়িয়ে ৬০০-তে নিয়ে যাওয়ার প্রক্রিয়া চালাচ্ছে ওলা।