Bounce Infinity: ইলেকট্রিক স্কুটার কিনুন সস্তায়, 24,000 টাকা ছাড় দিচ্ছে এই সংস্থা

মরুভূমির বুকে এক টুকরো ছোট্ট মরীচিকা যেমন অনেকখানি আশার সঞ্চার করে তেমনভাবেই মূল্যবৃদ্ধির সময়ে দাম কমার খবরগুলি যেন রূপকথার মত শোনায়। বেঙ্গালুরুর দুই চাকার বৈদ্যুতিক…

মরুভূমির বুকে এক টুকরো ছোট্ট মরীচিকা যেমন অনেকখানি আশার সঞ্চার করে তেমনভাবেই মূল্যবৃদ্ধির সময়ে দাম কমার খবরগুলি যেন রূপকথার মত শোনায়। বেঙ্গালুরুর দুই চাকার বৈদ্যুতিক গাড়ি নির্মাতা, Bounce Infinity তাদের E1+ ইলেকট্রিক স্কুটারের দাম ২১ শতাংশের বেশি কমানোর সিদ্ধান্ত নিয়েছে। ইতিধ্যেই কার্যকর হয়েছে নতুন মূল্য। ফলে আসল নামের তুলনায় ২৪,০০০ টাকা কমে কিনতে পাওয়া যাবে এই স্কুটার।

বর্তমানে Bounce Infinity E1+ এর দাম ১.১৩ লক্ষ টাকা। কিন্তু মূল্য হ্রাসের ফলে বৈদ্যুতিক স্কুটারটির দাম কমে হবে ৮৯,৯৯৯ টাকা। তবে এই অফার কেবলমাত্র আগামী ৩১ শে মার্চ পর্যন্ত চালু থাকবে। চলুন স্কুটারটির ফিচার এবং পারফরম্যান্স সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Bounce Infinity E1+: ব্যাটারি, মোটর ও রেঞ্জ

আমরা যারা শহরকেন্দ্রিক ফ্ল্যাট বাড়িতে থেকে অভ্যস্ত তাদের পার্কিং প্লেসে বৈদ্যুতিক বাহন চার্জ করা বেশ সমস্যার। এই বিষয়টি মাথায় রেখেই Bounce Infinity E1+ তে রয়েছে বদলযোগ্য ব্যাটারি প্যাক। ১৫ অ্যাম্পিয়ারের সাধারণ সকেটের মাধ্যমেই এটি চার্জ করা যায়। ভারতের মতো উষ্ণ জলবায়ু প্রধান অঞ্চলে ব্যাটারির পারফরম্যান্স উন্নত করতে সাথে লিকুইড কুলিং প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। ফাস্ট চার্জিংয়ের সুবিধাও রয়েছে এই স্কুটারে।

Bounce Infinity E1+ একটি ২.২ কিলোওয়াট মোটর দ্বারা পরিচালিত। যার সর্বোচ্চ গতিবেগ ঘন্টা প্রতি ৬৫ কিমি। ২ কিলোওয়াট আওয়ার লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক নিকেল-ম্যাগানিস-কোবাল্ট(NMC) সেল সমৃদ্ধ। বাউন্স ইনফিনিটির তরফে জানানো হয়েছে, তাদের স্কুটারে ব্যবহৃত এই ব্যাটারি IAS 156 মাপকাঠির অধীনে ছাড়পত্র পেয়েছছে। আইডিয়াল ড্রাইভিং কন্ডিশনে সম্পূর্ণ চার্জে ৮৫ কিমি পর্যন্ত চলতে সক্ষম এটি।

দাম কমানোর প্রসঙ্গে বাউন্স ইনফিনিটির সিওও অনিল জি জানিয়েছেন, “আমাদের সংস্থা মনে করে, প্রত্যেকটি ব্যক্তির পরিবেশবান্ধব যাতায়াত ব্যবস্থা প্রাপ্ত করার স্বাধীনতা রয়েছে। এমন উল্লেখযোগ্য ভাবে দাম কমানোর পিছনে গ্রাহকদের জন্য পকেট সাশ্রয়ী মূল্যে পারফরম্যান্স প্রদানকারী এবং সহজে ব্যবহারের উপযুক্ত স্কুটার তৈরি করার যে লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছিল তা পূরণ হয়। আমাদের স্কুটারের ফিচারের মধ্যে রয়েছে পোর্টেবল ব্যাটারি চার্জার, অতিরিক্ত রেঞ্জ এবং স্মার্ট কানেক্টিভিটি। এই দামে ইলেকট্রিক মবিলিটির দুনিয়ায় এমন সব ফিচার পাওয়া সত্যিই অবিশ্বাস্য। এর মাধ্যমে ভবিষ্যতে আরও বেশি সংখ্যক মানুষদেরকে পরিবেশবান্ধব যাতায়াত ব্যবস্থার আওতায় আনা অন্যতম প্রধান উদ্দেশ্য।”