এবার হবে বিলাসবহুল গাড়ির স্বপ্নপূরণ, একধাক্কায় দাম 6.40 লাখ টাকা কমল!

বিলাসবহুল গাড়ি নির্মাতা হিসেবে পরিচিত রেঞ্জ রোভার ভারতীয় গ্রাহকদের জন্য নিয়ে এলো এক বড়সড় সুখবর। নিঃশব্দে Range Rover Velar মডেলটির দাম ৬.৪০ লাখ টাকা কমিয়েছে…

বিলাসবহুল গাড়ি নির্মাতা হিসেবে পরিচিত রেঞ্জ রোভার ভারতীয় গ্রাহকদের জন্য নিয়ে এলো এক বড়সড় সুখবর। নিঃশব্দে Range Rover Velar মডেলটির দাম ৬.৪০ লাখ টাকা কমিয়েছে সংস্থা। ফলে নতুন Range Rover Velar কিনতে বর্তমানে খরচ হবে ৮৭.৯০ লক্ষ টাকা (এক্স শোরুম)। গত বছরের শেষের দিকেই গাড়িটির ফেসলিফ্ট ভার্সন ভারতে লঞ্চ হয়েছিল। এতদিন পর্যন্ত এই গাড়িটি বিক্রি হতো ৯৪.৩০ লক্ষ টাকায়।

জানিয়ে রাখি Velar পেট্রোল ইঞ্জিনের পাশাপাশি ডিজেল অপশনেও কেনা যায়। বিলাসবহুল এই এসইউভি দাম ও ফিচার্সের নিরিখে Range Rover Sport-এর ঠিক নিচেই অবস্থিত। প্রশস্ত কেবিন, আরামদায়ক দ্বিতীয় সারির সিট, চোখধাঁধানো ডিজাইন এবং রোড প্রেজেন্স সবকিছুই Range Rover Velar-কে প্রতিযোগিতায় অনেকটাই এগিয়ে রাখে।

Range Rover Velar Facelift: ফিচার

ফেসলিফ্ট যে কয়েকটি পরিবর্তন করা হয়েছে তার মধ্যে অন্যতম ১১.৪ ইঞ্চির কার্ভড টাচ স্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম। এটি রেঞ্জ রোভারের বেশি দামের মডেলগুলি থেকেই নেওয়া হয়েছে। গাড়িটিতে যুক্ত হয়েছে Pivi Pro ইনফোটেনমেন্ট সিস্টেমের লেটেস্ট ভার্সন। পাশাপাশি এতে রয়েছে ওয়ারলেস চার্জিং, অ্যাক্টিভ রোড নয়েজ ক্যান্সলেশন, এয়ার পিউরিফায়ার এবং দুই ধরনের লেদারের সিট- কারাওয়ে ও ডিপ গারনেট। তাছাড়াও মাল্টিজোন ক্লাইমেট কন্ট্রোল, এয়ার সাসপেনশন, প্যানোরামিক সানরুফ সহ বিভিন্ন ফিচার বর্তমান।

Range Rover Velar Facelift: ইঞ্জিন স্পেসিফিকেশন

Range Rover Velar-কে এগিয়ে চলার সমস্ত শক্তি সরবরাহ করে ২.০ লিটার পেট্রোল এবং ডিজেল ইঞ্জিন। টার্বো পেট্রোল ইঞ্জিনটি থেকে সর্বোচ্চ ২৪৭ বিএইচপি এবং ৩৬৫ এনএম টর্ক পাওয়া যায়। আর ডিজেল ইঞ্জিন থেকে উৎপন্ন হওয়া পাওয়ার এবং তর্ক আউটপুট যথাক্রমে ২০১ বিএইচপি এবং ৪৩০ এনএম। গিয়ার আটটি। এছাড়াও অল-হুইল-ড্রাইভ প্রযুক্তি সহ Terrain Response 2 সিস্টেম রয়েছে এতে।