Lenovo Tab: 4G অতীত, এবার সস্তায় 5G ট্যাব এনে বাজার কাঁপাতে চলেছে লেনোভো

লেনোভো বর্তমানে একটি বাজেট-ফ্রেন্ডলি অ্যান্ড্রয়েড ট্যাবলেট লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে জানা গেছে। এটি সম্ভবত Lenovo M10a 5G নামে বাজারে আত্মপ্রকাশ করবে। যদিও, লঞ্চ সম্পর্কে এখনও…

লেনোভো বর্তমানে একটি বাজেট-ফ্রেন্ডলি অ্যান্ড্রয়েড ট্যাবলেট লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে জানা গেছে। এটি সম্ভবত Lenovo M10a 5G নামে বাজারে আত্মপ্রকাশ করবে। যদিও, লঞ্চ সম্পর্কে এখনও কোম্পানির তরফে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। তবে তার আগেই এখন এই ট্যাবলেটটি গুগল প্লে কনসোল (Google Play Console)-এর ডেটাবেসে উপস্থিত হয়েছে। আপকামিং Lenovo M10a 5G সম্পর্কে কি কি তথ্য উঠে এল এই সার্টিফিকেশন থেকে, আসুন জেনে নেওয়া যাক।

Lenovo M10a 5G-কে দেখা গেল Google Play Console-এর সাইটে

LET02 মডেল নম্বর সহ একটি লেনোভো ট্যাবলেট গুগল প্লে কনসোল-এর ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে। লিস্টিংটি ডিভাইসের নাম, লেনোভো এম১০এ ৫জি বলে নিশ্চিত করেছে। এছাড়াও জানা গেছে যে, এতে ব্যবহৃত প্রসেসরটির মডেল নম্বর Qualcomm SM6350, যা আসলে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯০ চিপসেটের সাথে যুক্ত। এই অক্টা-কোর প্রসেসরটি ২ গিগাহার্টজ ক্লক স্পিডের দুটি কোয়ালকম ক্রিয়ো ৫৬০ কোর এবং ১.৭ গিগাহার্টজ গতির ছয়টি কোয়ালকম ক্রিয়ো ৫৬০ কোর দ্বারা গঠিত। এতে গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো ৬১৯ জিপিইউ যুক্ত রয়েছে।

এছাড়া, লেনোভো এম১০এ ৫জি-এর ডিসপ্লেটি ১,২০০×২,০০০ পিক্সেলের রেজোলিউশন এবং ২৪০ পিপিআই পিক্সেল ডেনসিটি সাপোর্ট করবে বলে আশা করা হচ্ছে। এটি ৪ জিবি র‍্যাম অফার করবে এবং লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলবে বলেও উল্লেখ করা হয়েছে। গুগল প্লে-এর লিস্টিংয়ের ওপর ভিত্তি করে মনে করা হচ্ছে যে ট্যাব এম১০এ ৫জি কিছু ছোটখাটো পার্থক্য বাদে গত বছরের লেনোভো ট্যাব এম১০ ৫জি-এর মতো একই স্পেসিফিকেশনের সাথে বাজারে আসবে।

জানিয়ে রাখি, Lenovo Tab M10 5G-এ ২,০০০ x ১,২০০ পিক্সেলের রেজোলিউশন এবং সর্বোচ্চ ৪০০ নিট পর্যন্ত ব্রাইটনেস সহ ১০.৬১ ইঞ্চির এলসিডি প্যানেল রয়েছে, যা নিমগ্ন সিনেমাটিক ভিউয়িং এক্সপেরিয়েন্স প্রদান করে। ট্যাবটি Qualcomm Snapdragon 695 প্রসেসর দ্বারা চালিত, যা কর্মক্ষমতার দিক থেকে Tab M10a 5G-এ থাকা Snapdragon 690-এর তুলনায় খুব একটা আলাদা নয়।

ফটোগ্রাফির জন্য, Lenovo Tab M10 5G-এর পিছনে একটি ১৩ মেগাপিক্সেলের সেন্সর এবং সামনে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে। এছাড়া, এই লেনোভো ট্যাবলেটের উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ডলবি অ্যাটমসের সাথে অপ্টিমাইজ করা ডুয়েল স্পিকার, ন্যানো-সিম স্লট এবং স্টোরেজ সম্প্রসারণের জন্য এসডি কার্ড স্লট। এখন যেহেতু Lenovo Tab M10a গুগল প্লে কনসোলে উপস্থিত হয়েছে, তাই আশা করা যায় এটি খুব শীঘ্রই বাজারে পা রাখবে।