Xiaomi HyperOS: সুখবর, শীঘ্রই শাওমি ও রেডমির এই সব ফোনে আসবে হাইপারওএস আপডেট

পরশুদিন বিশ্ব বাজারে Xiaomi 14 Ultra সহ Xiaomi 14 সিরিজ লঞ্চ হয়েছে। এই নতুন ফোনগুলি ব্র্যান্ডের লেটেস্ট মোবাইল অপারেটিং সিস্টেম, HyperOS-এ রান করে। এখন সুখবর…

পরশুদিন বিশ্ব বাজারে Xiaomi 14 Ultra সহ Xiaomi 14 সিরিজ লঞ্চ হয়েছে। এই নতুন ফোনগুলি ব্র্যান্ডের লেটেস্ট মোবাইল অপারেটিং সিস্টেম, HyperOS-এ রান করে। এখন সুখবর হল, এই ফোনগুলি ছাড়াও সংস্থার একাধিক হ্যান্ডসেট খুব শীঘ্রই হাইপারওএস চালিত মডেলের তালিকায় যোগ দিতে চলেছে। কারণ বছরের প্রথমার্ধে গ্লোবাল মার্কেটে HyperOS আপডেট পাবে এমন ডিভাইসের তালিকা সংস্থার তরফে প্রকাশ করেছে৷ চলুন দেখে নিই, এই ক’মাসের মধ্যে শাওমির কোন কোন স্মার্টফোন, ট্যাবলেট এবং ওয়্যারেবল নতুন আপডেট পেতে চলেছে।

২০২৪ সালের প্রথমার্ধে HyperOS আপডেটের তালিকা

স্মার্টফোন:

Xiaomi 14 সিরিজ (প্রি-ইনস্টল)

Redmi Note 13 সিরিজ

Xiaomi 13 সিরিজ

Redmi Note 12 Pro+ 5G

Xiaomi 13T সিরিজ

Redmi Note 12 Pro 5G

Xiaomi 12 সিরিজ

Redmi Note 12 5G

ট্যাবলেট:

Xiaomi Pad 6S Pro (প্রি-ইনস্টল)

Xiaomi Pad 6

Redmi Pad SE

Xiaomi 12T সিরিজ

ওয়্যারেবল:

Xiaomi Watch S3 (প্রি-ইনস্টল)

Xiaomi Smart Band 8 Pro (প্রি-ইনস্টল)

দেখা যাচ্ছে, হাইপারওএস শাওমি ১৪ সিরিজ, ওয়াচ এস৩, স্মার্ট ব্যান্ড ৮ প্রো এবং প্যাড ৬এস প্রো-এর মতো নতুন ডিভাইসগুলিতে আগে থেকেই ইনস্টল করা আছে। সুতরাং, কেউ যদি কেনার পরিকল্পনা করেন, তাহলে তারা এই মুহূর্তেই শাওমির লেটেস্ট অ্যান্ড্রয়েড স্কিনটি ব্যবহার করতে পারবেন। এগুলি ছাড়া, তালিকায় উল্লেখিত যেসমস্ত ডিভাইসে এখনও আপডেটটি পৌঁছায়নি, সেগুলির জন্য কিছুদিন অপেক্ষা করতে হবে।

উল্লেখ্য, শাওমি কোনও মডেলেই হাইপারওএস আপডেটের জন্য সঠিক রোলআউটের সময় নিশ্চিত করেনি, তাই এই অপেক্ষা কয়েক দিনেরও হতে পারে, বা কয়েক মাসও লাগতে পারে। তবে শাওমির প্রতিশ্রুতি অনুযায়ী, এই বছরের প্রথমার্ধের মধ্যে আপডেট করা হবে।

যদি কেউ তাদের ডিভাইসটি HyperOS আপডেট পেয়েছে কিনা তা পরীক্ষা করতে দেখতে চান, তাহলে সেটিংসের অ্যাবাউট অপশনে গিয়ে মিইউআই (MIUI) ভার্সন ব্যানারে ট্যাপ করে দেখতে হবে। যদি আপডেট পেয়ে থাকে, তবে সেখানে একে দেখানো হবে এবং তারপরে এটি ডাউনলোড এবং ইনস্টল করতে পারবেন।