ডিসপ্লে ও ক্যামেরার নিরিখে বিশ্বসেরা, Apple, Samsung-দের হারিয়ে বাজিমাত এই ফোনের

অনর খুব সম্প্রতি স্পেনের বার্সেলোনায় আয়োজিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস (MWC 2024) ইভেন্টে তাদের ফ্ল্যাগশিপ স্মার্টফোন, Honor Magic 6 Pro লঞ্চ করেছে। এতে বিশ্বের প্রথম ১৮০…

অনর খুব সম্প্রতি স্পেনের বার্সেলোনায় আয়োজিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস (MWC 2024) ইভেন্টে তাদের ফ্ল্যাগশিপ স্মার্টফোন, Honor Magic 6 Pro লঞ্চ করেছে। এতে বিশ্বের প্রথম ১৮০ মেগাপিক্সেল পেরিস্কোপ ক্যামেরার পাশাপাশি দুর্ধর্ষ সব ফিচার্স রয়েছে। বিশেষজ্ঞেদের একাংশের মতে, Samsung ও Apple-কেও কড়া টক্কর দেবে নয়া ফোনটি। এখন সুপরিচিত বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম, ডিএক্সওমার্ক-ও (DxOMark) সেই দিকে ইঙ্গিত করল। ফোনটির যে প্রথম বিশ্লেষণ তারা প্রকাশ করেছে, তাতে দেখা যাচ্ছে, Honor Magic 6 Pro কিছু ক্ষেত্রে Samsung এবং Apple- এর লেটেস্ট ফ্ল্যাগশিপগুলিকেও পিছনে ফেলেছে।

Honor Magic 6 Pro DxOMark টেস্টে Samsung Galaxy S24 Ultra এবং iPhone-কেও ছাড়িয়ে গেছে

ডিএক্সওমার্ক-এর মূল্যায়ন অনর ম্যাজিক ৬ প্রো-এর আকষর্ণীয় ৬.৮ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লেকে হাইলাইট করেছে, যা আগের শীর্ষস্থানীয় মডেল, স্যামসাং গ্যালাক্সি এস২৪ আল্ট্রা-কে ছাড়িয়ে র‍্যাঙ্কিংয়ের প্রথম স্থান দখল করেছে। ১৫৭ পয়েন্ট স্কোর নিয়ে, ম্যাজিক ৬ প্রো গ্যালাক্সি এস২৪ আল্ট্রা-কে দুই পয়েন্ট এবং গুগল পিক্সেল ৮ প্রো-কে তিন পয়েন্টে ছাড়িয়ে গেছে। সেখানে অ্যাপল আইফোন ১৫ প্রো ম্যাক্সে ১৪৯ পয়েন্ট নিয়ে দশম স্থানে রয়েছে।

অনর ম্যাজিক ৬ প্রো তার ব্যতিক্রমী মোশন ম্যানেজমেন্টের জন্য ডিএক্সওমার্ক-এর পক্ষ থেকে প্রশংসিত হয়েছে, যা ইউজারদের ভিডিও দেখার বা গেম খেলার জন্য দুর্দান্ত অভিজ্ঞতা প্রদান করে। মোশনের শীর্ষ স্কোরের পিছনে ফোনের মসৃণ প্লেব্যাক এবং ন্যূনতম মোশন ব্লারের অবদান রয়েছে। তবে, ডিএক্সওমার্ক-এর পরীক্ষাগুলি ডিসপ্লের কিছু সীমাবদ্ধতাও প্রকাশ করেছে, যেমন এতে মনোক্রম কন্টেন্টে দেখা সময় লো-লাইট অবস্থায় এক্সট্রিম ভিউয়িং অ্যাঙ্গেলে লক্ষণীয় কালার শিফ্ট এবং বিভ্রান্তিকর প্যাটার্ন দেখা গেছে।

ডিসপ্লে ছাড়াও, Honor Magic 6 Pro অন্যান্য ক্ষেত্রেও যথেষ্ট উৎকৃষ্ট। DxOMark-এর ব্যাটারি টেস্ট ফোনটির বড় ব্যাটারি এবং দক্ষ Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসরের সুবিধাগুলি তুলে ধরে এবং এক্ষেত্রেও ফোনটি ১৫৭ পয়েন্টের সাথে সর্বোচ্চ স্কোর অর্জন করেছে। ফোনটি চিত্তাকর্ষক রানটাইম অফার করে, কলের জন্য ৩৫ ঘন্টা স্থায়ী হয়, মিউজিক স্ট্রিমিংয়ের জন্য ৫০ ঘন্টা এবং গেমিংয়ের জন্য ১৫ ঘন্টা। তবে, দীর্ঘক্ষণ ক্যামেরা ব্যবহারের ফলে ব্যাটারির আয়ু প্রায় ৪ ঘন্টা ৩৯ মিনিট কমে যায়। কিন্তু এটা খুব একটা আশ্চর্যজনক নয়।

পরিশেষে, Honor Magic 6 Pro-এর ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল সেলফি ক্যামেরাও DxOMark-এর বিশ্লেষকদের মুগ্ধ করেছে। এটি iPhone 15 Pro Max-কেও টেক্কা দিয়েছে। তার অন্যতম কারণ হল Magic 6 Pro-এ বিস্তৃত গভীরতার সাথে শার্প গ্রুপ সেলফি তোলার ক্ষমতা এবং সামগ্রিকভাবে উচ্চ রেজোলিউশনের ছবি প্রদানের ক্ষমতা রয়েছে। সেলফি ক্যামেরাটি তার হোয়াইট ব্যালেন্স, কালার রিপ্রোডাকশন, নয়েজ কন্ট্রোল এবং ডায়নামিক রেঞ্জের জন্য প্রশংসা পেয়েছে, যদিও এটি ব্যাপক নয়েজ কমানোর কারণে কম আলোতে কিছু ডিটেইলস হারায় এবং মাঝে মাঝে ভিডিওর শার্পনেসেও অসঙ্গতি দেখা গেছে।