350 সিসির পর লক্ষ্য 450cc, বাজার কাঁপাতে শক্তিশালী অবতারে আসছে নতুন RE Hunter

রয়্যাল এনফিল্ড (Royal Enfield) বর্তমানে একাধিক নতুন মোটরসাইকেল আনার জন্য কোমর বেঁধেছে। ৪৫০-৬৫০ সিসি সেগমেন্টকে সাজিয়ে তোলাই এখন একমাত্র লক্ষ্য তাদের। সেই তালিকায় রয়েছে Scrambler…

রয়্যাল এনফিল্ড (Royal Enfield) বর্তমানে একাধিক নতুন মোটরসাইকেল আনার জন্য কোমর বেঁধেছে। ৪৫০-৬৫০ সিসি সেগমেন্টকে সাজিয়ে তোলাই এখন একমাত্র লক্ষ্য তাদের। সেই তালিকায় রয়েছে Scrambler 650-এর নাম। বর্তমানে এই স্ক্র্যাম্বলার মডেলটির টেস্টিং চালানো হচ্ছে। পাশাপাশি ৪৫০ সিসির একটি বাইকের মহড়া চালাচ্ছে সংস্থা। যা Royal Enfield Hunter-এর শক্তিশালী ভার্সন হিসাবে আসতে চলেছে।

Royal Enfield Hunter 450 লঞ্চ হতে পারে এই বছর

উল্লেখ্য, Hunter 350 মডেলটি বর্তমানে বিক্রি করে সংস্থা। প্রতি মাসে বিক্রি হচ্ছে রমরমিয়ে। তাই দারুণ সাফল্য দেখে আরও শক্তিশালী ৪৫০ সিসি ভার্সন আনার পরিকল্পনা বলেই মনে করা হচ্ছে। গত বছরই আবার Himalayan 450 লঞ্চ করেছে রয়্যাল এনফিল্ড। বিশেষজ্ঞদের দাবি, একই ইঞ্জিন সহ আসতে পারে Hunter 450। আর একমাসে এই নিয়ে দ্বিতীয়বার রোড টেস্টিং চলাকালীন ধরা দিল বাইকটি।

নতুন Royal Enfield Hunter ১৭ ইঞ্চি হুইলে ছুটবে। এতে দেওয়া হয়েছে ব্লক প্যাটার্ন টায়ার। অ্যালয় হুইলের ডিজাইন Shotgun 650-এর সাথে অনুরূপ। আবার Hunter 350-র মতো গোলাকৃতি হেডলাইট এবং ট্যাঙ্কের ডিজাইন লক্ষ্য করা গেছে। পেছনে রয়েছে ইন্টিগ্রেটেড এলইডি টেল লাইট, ইন্ডিকেটর এবং Himalayan 450-এর এগজস্ট।

Hunter 450 টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং রিয়ার মোনোশক সাসপেনশনে ছুটবে। উঁচু হ্যান্ডেলবার এবং মিড সেট ফুটপেগ এতে আপরাইট রাইডিং পোস্চার দিয়েছে। এটি Himalayan 450-এর উপর ভিত্তি করে তৈরি হতে পারে। ফলে এতেো ৪৫০ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড, Sherpa ইঞ্জিন থাকবে। যার আউটপুট ৪০.০২ পিএস ও ৪০ এনএম।

Hunter 450-এর দাম ২.৬ লাখ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হতে পারে। এ বছরই বাজারে আসতে পারে এই বাইক। বাজারে প্রতিদ্বন্দ্বী মোটরসাইকেল হিসেবে রয়েছে – Triumph Speed 400, Husqvarna Svartpilen 401, Hero Mavrick 440, Harley-Davidson X440 ও QJ Motor SRC 500।