IPL 2024-এর আগে বিধ্বংসী মেজাজে এই নতুন KKR তারকা, শেষ ওভারে জেতালেন রুদ্ধশ্বাস ম্যাচ

ওয়েস্ট ইন্ডিজের একাধিক ক্রিকেটার বিশ্বের বিভিন্ন টি-টোয়েন্টি ফ্রাঞ্চাইজি লিগগুলিতে সারা বছর ধরে অংশগ্রহণ করে থাকেন। এর সঙ্গেই এই ক্যারিবিয়ান ক্রিকেটাররা টি-টোয়েন্টি ফরম্যাটকে এক অন্য মাত্রায়…

ওয়েস্ট ইন্ডিজের একাধিক ক্রিকেটার বিশ্বের বিভিন্ন টি-টোয়েন্টি ফ্রাঞ্চাইজি লিগগুলিতে সারা বছর ধরে অংশগ্রহণ করে থাকেন। এর সঙ্গেই এই ক্যারিবিয়ান ক্রিকেটাররা টি-টোয়েন্টি ফরম্যাটকে এক অন্য মাত্রায় নিয়ে গেছেন। বর্তমানে চলমান পাকিস্তান সুপার লিগেও (PSL) এবার কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) ক্যারিবিয়ান তারকা শেরফেন রাদারফোর্ড (Sherfane Rutherford) ব্যাট হাতে জ্বলে উঠলেন।

গতকাল পাকিস্তান সুপার লিগে করাচি কিংস (Karachi Kings) কোয়েটা গ্ল্যাডিয়েটরসের (Quetta Gladiators) বিপক্ষে মাঠে নামে। ম্যাচে কোয়েটা প্রথমে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয়। অন্যদিকে করাচি প্রথমে ব্যাট করতে নেমে বিপর্যয়ের মুখে পড়ে। অধিনায়ক শান মাসুদ (Shan Masood) মাত্র ২ রানে মাঠের বাইরে চলে যান।‌ তবে জেমস ভিন্সের (James Vince) ২৫ বলে ৩৭ রানে ভর করে করাচি ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬৫ রান সংগ্রহ করে নেয়।

দলের অন্যতম অলরাউন্ডার কিরণ পোলার্ডের (Kieron Pollard) ব্যাট থেকে হতাশাজনকভাবে ১০ বলে মাত্র ১৩ রান আসে। অন্যদিকে কোয়েটা গ্ল্যাডিয়েটরসের হয়ে ওপেনিং করতে এসে জেসন রয় (Jason Roy) একাই স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যান। তিনি ৩১ বলে ২ টি চার এবং ৪ টি ছয়ের মাধ্যমে মোট ৫২ রান করেন। তবে ম্যাচে এক সময় করাচির বোলিং আক্রমণের সামনে কোয়েটা একের পর এক উইকেট হারাতে থাকে। সেই সময় শেরফেন রাদারফোর্ড এসে দলের হাল ধরেন। এই উত্তেজনাপূর্ণ ম্যাচের শেষ ওভারে ১৫ রান বাকি ছিলো।

রাদারফোর্ডের বিধ্বংসী ব্যাটিং পারফরমেন্স কোয়েটাকে জয়ের লক্ষ্যে এগিয়ে দেয়। শেষ বলে ম্যাচের ফলাফল নির্ধারণ করেন এই তারকা ব্যাটসম্যান। রাদারফোর্ডের ব্যাট থেকে ৬ টি ছয় এবং ১ টি চারের মাধ্যমে অপরাজিত ৫৮ রান আসে। যার ফলে কোয়েটা করাচির বিপক্ষে ৫ উইকেটে জয় তুলে নেয়। অন্যদিকে এই বছর আইপিএলে (IPL) কলকাতা নাইট রাইডার্স এই ক্যারিবিয়ান তারকাকে ১.৫০ কোটি টাকায় নিজেদের দলে তুলে নিয়েছে। ফলে পাকিস্তান সুপার লিগে রাদারফোর্ডের এই গুরুত্বপূর্ণ ইনিংসের পর এখন নাইট ভক্তরা নতুন করে আত্মবিশ্বাস ফিরে পেল।