তিন‌ সপ্তাহ পর IPL 2024-এর প্রথম ম্যাচ খেলবে KKR, তাই এই প্লেয়ারদের নিয়ে গোপনে প্রস্তুতি শুরু নাইটদের

২০২৪ আইপিএল (IPL 2024) শুরু হতে আর কিছুদিন বাকি আছে। কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) এই টুর্নামেন্টের ইতিহাসে অন্যতম সফল একটি ফ্রাঞ্চাইজি দল। এই…

২০২৪ আইপিএল (IPL 2024) শুরু হতে আর কিছুদিন বাকি আছে। কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) এই টুর্নামেন্টের ইতিহাসে অন্যতম সফল একটি ফ্রাঞ্চাইজি দল। এই বছরেও তারা দুরন্ত পারফরম্যান্স করে ভক্তদের মন জয় করে নিতে চাইছে। এবার শেষ মুহূর্তের প্রস্তুতিতে নাইট তারকারা নেমে পড়লেন।

গত বছর আইপিএলে কলকাতা নাইট রাইডার্স সেইভাবে আশানরূপ ফলাফল করতে পারিনি। তারা ১৪ ম্যাচের মধ্যে ৮ টিতে হেরে টুর্নামেন্টের বাইরে চলে যায়‌। তবে ২০২৪ আইপিএলের আগেই কলকাতার দলে একাধিক চমক এসেছে। গতবছর ডিসেম্বরে অনুষ্ঠিত হওয়া টুর্নামেন্টের নিলামে তারা অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী পেসার মিচেল স্টার্ককে (Mitchell Starc) রেকর্ড দামে নিজেদের ঘরে তুলে নেয়। এছাড়াও নাইট কর্মকর্তারা গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) মেন্টর হিসাবে দলে ফিরিয়ে এনেছেন।

এবার ২২ মার্চ থেকে শুরু হতে যাওয়া ২০২৪ আইপিএলের আগে কলকাতার সহকারী কোচ অভিষেক নায়ার (Abhishek Nayar) নভি মুম্বাইয়ে একটি অস্থায়ী প্রশিক্ষণ শিবির শুরু করেছেন। সপ্তাহব্যাপী চলা এই শিবিরে কলকাতার সহকারী অধিনায়ক নিতীশ রানার (Nitish Rana) সহ রিঙ্কু সিং (Rinku Singh), বরুণ চক্রবর্তী (Varun Chakaravarthy), সুয়াশ শর্মা (Suyash Sharma), অনুকুল রায় (Anukul Roy), বৈভব অরোরা (Vaibhav Arora), চেতন সাকারিয়া (Chetan Sakariya), সাকিব হুসেন (Sakib Hussain) এবং রমনদীপ সিং (Ramandeep Singh) এর মত প্লেয়াররা যোগ দেবেন।

এরপর কলকাতার ইডেন গার্ডেন্সে ১৫ মার্চ থেকে সকল প্লেয়ারকে নিয়ে একটা শেষ মুহূর্তের প্রস্তুতি শিবির অনুষ্ঠিত হবে। যেখানে মিচেল স্টার্ক নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে পর এসে দলের সঙ্গে যোগ দেবেন বলে জানা যাচ্ছে। এর সঙ্গেই নাইট শিবিরে অধিনায়ক শ্রেয়ার আইয়ার (Shreyas Iyer) আবার দলে ফিরতে চলেছেন। উল্লেখ্য তিনি গত বছর এই টুর্নামেন্টে চোটের কারণে অংশগ্রহণ করেননি। এই তারকা ক্রিকেটারের নেতৃত্বেই ২৩ মার্চ কলকাতা নাইট রাইডার্স সানরাইজার্স হায়দ্রাবাদের (Sunrisers Hyderabad) বিপক্ষে ২০২৪ আইপিএলের প্রথম ম্যাচে মাঠে নামবে।