BCCI চুক্তি থেকে বাদ পড়ার পর প্রথমবার মাঠে নামছেন শ্রেয়াস, রঞ্জি সেমিতে তাকে দলে পেয়ে আপ্লুত রাহানেও

শনিবার থেকে তামিলনাড়ুর বিরুদ্ধে শুরু হতে চলা রঞ্জি ট্রফির সেমিফাইনাল (Ranji Trophy 2024 Semifinal) দিয়ে ৪১বারের চ্যাম্পিয়ন মুম্বইয়ের হয়ে ঘরোয়া ক্রিকেটে ফিরবেন শ্রেয়াস আইয়ার (Shreyas…

শনিবার থেকে তামিলনাড়ুর বিরুদ্ধে শুরু হতে চলা রঞ্জি ট্রফির সেমিফাইনাল (Ranji Trophy 2024 Semifinal) দিয়ে ৪১বারের চ্যাম্পিয়ন মুম্বইয়ের হয়ে ঘরোয়া ক্রিকেটে ফিরবেন শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer)। তার উদ্দেশ্য হবে নিজের যোগ্যতা প্রমাণ করা। রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালে খেলতে না পারায় বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তি (BCCI Annual Contract) থেকে ছিটকে গেছেন ভারতীয় টেস্ট দলের বাইরে থাকা আইয়ার।

কুঁচকির চোট কাটিয়ে এখন সেমিফাইনাল খেলার জন্য ফিট তিনি। মুম্বইয়ের শরদ পাওয়ার ক্রিকেট অ্যাকাডেমি মাঠে হবে ম্যাচটি। মুম্বই কোয়ার্টার ফাইনাল ম্যাচটিও খেলেছে এই মাঠে। এখানে শুরুতে বোলাররা সাহায্য পেলেও সার্বিকভাবে ব্যাটিং পিচ দেখা যাবে। ম্যাচটি শুরু হবে সকাল সাড়ে ৯টায়।

তামিলনাড়ুর স্পিন বোলিংয়ের সামনে মুম্বইয়ের ব্যাটিং মূলত আইয়ারের উপরেই নির্ভর থাকবে। তামিলনাড়ুর অধিনায়ক আর সাই কিশোর (৪৭ উইকেট) এবং বাঁ-হাতি স্পিনার এস অজিত রাম (৪১) এই মরসুমে সর্বোচ্চ উইকেট শিকারিদের মধ্যে রয়েছেন। মুম্বাইয়ের হয়ে অধিনায়ক আজিঙ্কা রাহানে (Ajinkya Rahane) ছাড়া সব ব্যাটসম্যানেরই অবদান রয়েছে। ছয় ম্যাচে মাত্র একটি হাফসেঞ্চুরি করতে পেরেছেন রাহানে। মুম্বইয়ের বোলারদের কেউই সেরা দশে নেই। মোহিত অবস্থি ৩২ উইকেট নিয়ে ১৩ তম স্থানে রয়েছেন তবে বোলাররা একটি ইউনিট হিসাবে ভাল করেছেন।

মুম্বই দলে শ্রেয়াসের যোগ‌ দেওয়ার পর অজিঙ্কা রাহানে বলেন- “শ্রেয়াস একজন অভিজ্ঞ প্লেয়ার। মুম্বাইয়ের হয়ে তিনি যখনই খেলেছেন, নিজের অবদান রেখেছেন। সেমিফাইনালে তাকে দলে পেয়ে আমরা খুশি।”