WPL 2024: আজও ভাগ্যের চাকা ঘুড়ল না গুজরাটের, টানা দুই ম্যাচ জিতে টেবিলের উপরে উঠল দীপ্তিরা

আজ এবারের মহিলা প্রিমিয়ার লিগের (WPL 2024) দ্বিতীয় জয় তুলে নিল ইউপি ওয়ারিয়র্জ (UP Warriorz)। গুজরাট জায়েন্টসকে (Gujarat Giants) ৬ উইকেটের বড় মার্জিনে হারিয়ে ২…

আজ এবারের মহিলা প্রিমিয়ার লিগের (WPL 2024) দ্বিতীয় জয় তুলে নিল ইউপি ওয়ারিয়র্জ (UP Warriorz)। গুজরাট জায়েন্টসকে (Gujarat Giants) ৬ উইকেটের বড় মার্জিনে হারিয়ে ২ অঙ্ক নিজেদের দিকে করে ইউপি। এদিকে আজকের জয়ের পাশাপাশি হরমনপ্রীত কৌরের মুম্বাই ইন্ডিয়ান্স মহিলা দলকে (Mumbai Indians Women) পিছনে ফেলে তৃতীয় স্থানে উঠে এল ইউপি।

আজ টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল ইউপি ওয়ারিয়র্জ। টস জয়ের পর বল করার ট্রেন্ড এখনো অব্যাহত। যাই হোক, প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভার শেষে স্কোরবোর্ডে ৫ উইকেটের বিনিময়ে ১৪২ রান তোলে গুজরাট জায়েন্টস। ফোবি লিচফিল্ডের (Phoebe Litchfield) ৩৫ এবং অ্যাসলে গার্ডনারের (Ashleigh Gardner) ৩০ রান, এছাড়া বাকিদের কিছুটা কিছুটা সহযোগিতায় এই রানে পৌঁছায় গুজরাট।

ইউপিকে জিততে হলে প্রয়োজন ছিল ২০ ওভারে ১৪৩ রান। যা তাড়া করতে ওপেনে আসেন ইউপির অধিনায়ক অ্যালিসা হিলি (Alyssa Healy) এবং কিরণ নাভগিরে (Kiran Navgire)। নাভগিরে ব্যাক্তিগত ১২ রানে আউট হয়ে গেলেও, হিলির ব্যাট থেকে আসে ৩৩ রানের ইনিংস। এরপর চামারি আথাপাথুর (Chamari Athapaththu) ব্যাট এসে ১৭ রানের ইনিংস খেলেন।

পরবর্তী ব্যাটসম্যান হিসাবে ক্রিজে দায়িত্ব নিতে আসেন গ্রেস হ্যারিস (Grace Harris) এবং শ্বেতা সাহরাওয়াত (Shweta Sehrawat)। শ্বেতা ২ রান করে আউট হয়ে যান। কিন্তু হ্যারিস ম্যাচটিকে শেষপর্যন্ত নিয়ে যাওয়ার জন্য নিজের সর্বস্ব দিয়ে দেন। শেষমেষ হ্যারিসের সাথ দেন দীপ্তি শর্মা (Deepti Sharma)। এই জুটি ৫৩ রানের ম্যাচজয়ী ইনিংস খেলেন। ম্যাচ শেষে হ্যারিসের স্কোর ছিল ৩৩ বলে ৬০ রান। অন্যদিকে দীপ্তিও ১৪ বলে ১৭ রান রান করে নট-আউট থাকেন। ম্যাচটি ৪.২ ওভার বাকি থাকতেই গুজরাটের মুখ থেকে ছিনিয়ে নেয় ইউপি।

ইউপি ওয়ারিয়র্জ বনাম গুজরাট জায়েন্টস স্কোরকার্ড (Gujarat Giants vs UP Warriorz Scorecard)

গুজরাট জায়েন্টস: ১৪২/৫ (২০ ওভার)

ইউপি ওয়ারিয়র্জ: ১৪৩/৪ (১৫.৪ ওভার)

ম্যাচটি ইউপি ওয়ারিয়র্জ ৬ উইকেটে জয়লাভ করেছে।