মিড-রেঞ্জ ফোনেই এবার Leica ক্যামেরা ও ফ্ল্যাগশিপ প্রসেসর, ইতিহাস গড়বে Xiaomi

শাওমি শীঘ্রই বাজারে আনতে চলেছে তাদের Civi সিরিজের পরবর্তী স্মার্টফোনটি। আপকামিং Xiaomi Civi 4 মডেলটি Civi সিরিজের ধারা অনুসরণ করে স্টাইলিশ ডিজাইন এবং ডুয়েল সেলফি…

শাওমি শীঘ্রই বাজারে আনতে চলেছে তাদের Civi সিরিজের পরবর্তী স্মার্টফোনটি। আপকামিং Xiaomi Civi 4 মডেলটি Civi সিরিজের ধারা অনুসরণ করে স্টাইলিশ ডিজাইন এবং ডুয়েল সেলফি ক্যামেরা সহ একটি আকর্ষণীয় হ্যান্ডসেট হতে চলেছে। গত কয়েক মাস ধরেই এই ডিভাইসটির সম্পর্কে নানা তথ্য সামনে আসছে। প্রাথমিকভাবে মনে করা হয়েছিল যে এটি MediaTek চিপসেটে চলবে। তবে পরে শোনা যায় যে, Xiaomi Civi 4 একটি Snapdragon 7 সিরিজের সাথে আসবে। কিন্তু সম্প্রতি, এই ফোনটি ফ্ল্যাগশিপ Snapdragon 8 সিরিজের প্রসেসর সহ লঞ্চ হবে বলে দাবি করা হয়েছে। আর এখন Xiaomi Civi 4-এর সমস্ত গুরুত্বপূর্ণ ফিচার্স সামনে এসেছে।

Xiaomi Civi 4-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন দাবি করেছেন যে, আসন্ন শাওমি সিভি ৪ ফোনটি Qualcomm SM8635 প্রসেসর দ্বারা চালিত হবে। এটি একটি স্ন্যাপড্রাগন ৮ সিরিজের চিপ হবে। বর্তমানে, প্রসেসরটির সম্পর্কে কোনও তথ্য এখনও উপলব্ধ নেই, তবে ভিন্ন ভিন্ন ব্র্যান্ডের একাধিক ফোনে এটিকে ব্যবহার করা হবে বলে শোনা যাচ্ছে। এর পাশাপাশি, টিপস্টার দাবি করেছেন যে ডিভাইসটি চোখের পক্ষে আরামদায়ক ১.৫কে ফ্ল্যাট ডিসপ্লে অফার করবে। এই প্যানেলটি শাওমি ১৪ সিরিজের মতো একটি ২.৭ডি মাইক্রো কার্ভড গ্লাস দ্বারা আচ্ছাদিত হবে।

উল্লেখযোগ্যভাবে, শাওমি সিভি ৪-এ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ লাইকা (Leica) কো-ব্র্যান্ডেড ক্যামেরা সেটআপ থাকবে। এই তথ্যটি ইঙ্গিত করছে যে, এটি লাইকা ব্র্যান্ডিং যুক্ত প্রথম ফোন হবে, যা শাওমি নম্বর সিরিজের অংশ নয়। ডিভাইসটিতে ফ্ল্যাগশিপ স্মার্টফোনের মতো মেটাল ফ্রেম এবং গ্লাস ব্যাকও দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, শাওমি সিভি ৪-এ বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে, যা ১০০ ওয়াট চার্জিং সাপোর্ট করবে (১২০ ওয়াট হওয়ার সম্ভাবনা রয়েছে)।

উল্লেখিত বৈশিষ্ট্যগুলির ওপর ভিত্তি করে বলা যায়, Xiaomi Civi 4 এর পূর্বসূরি মডেলগুলির থেকে আলাদা হবে। কেননা, পূর্ববর্তী মডেলগুলি কার্ভড ডিসপ্লে, ডুয়েল ফ্রন্ট ক্যামেরা এবং মিড-রেঞ্জ চিপসেট অফার করেছিল। Xiaomi Civi 4 আগামী মে মাসে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। সুতরাং, আগামী সপ্তাহগুলিতে এই স্মার্টফোনটি সম্পর্কে আরও তথ্য প্রকাশ্যে আসবে বলে আশা করা যায়।