Mahindra SUV Sales: স্করপিও-থার কিনতে ভিড়, মাহিন্দ্রার এসইউভি বিক্রি একলাফে 40% বাড়ল

ভারতের গাড়ির বাজারে মাহিন্দ্রা (Mahindra) একটি কিংবদন্তি সংস্থা। মার্চের শুরুতেই তারা গত মাসের বেচাকেনার হালহকিকত প্রকাশ সর্বসমক্ষে পেশ করেছে। পরিসংখ্যান বলছে গত মাসে মাহিন্দ্রা মোট…

ভারতের গাড়ির বাজারে মাহিন্দ্রা (Mahindra) একটি কিংবদন্তি সংস্থা। মার্চের শুরুতেই তারা গত মাসের বেচাকেনার হালহকিকত প্রকাশ সর্বসমক্ষে পেশ করেছে। পরিসংখ্যান বলছে গত মাসে মাহিন্দ্রা মোট ৭২,৯২৩টি ভেহিকেলের চাবি ক্রেতাদের হাতে তুলে দিতে পেরেছে। ২০২৩-এর ফেব্রুয়ারির তুলনায় যা ২৪% বেশি।

Mahindra-র যানবাহনের বিক্রি বাড়ল ২৪%

ইউটিলিটি ভেহিকেল সেগমেন্টে ভারতের বাজারে মাহিন্দ্রা মোট ৪২,৪০১টি গাড়ি বিক্রি করতে পেরেছে বলে জানা গেছে। এক্ষেত্রে গত বছরের একই সময়ের তুলনায় অগ্রগতির হার ৪০%। এর সাথে বাইরের বিভিন্ন দেশে রপ্তানি যোগ করে বিক্রির অঙ্ক পৌঁছে গিয়েছে ৪২,৯৪১ ইউনিটে।

এই প্রসঙ্গে মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা লিমিটেডের অটোমোটিভ বিভাগের সভাপতি বিজয় নাকরা বলেন, “আমরা ফেব্রুয়ারিতে ৪২,৪০১ ইউনিট এসইউভি বিক্রি করতে পেরেছি। সবমিলিয়ে যানবাহন বিক্রি হয়েছে ৭২,৯২৩ ইউনিট। গত বছরের ওই সময়ের তুলনায় যা ২৪% বেশি।” নাকরা যোগ করেন, গত মাসে তাঁদের সংস্থা Scorpio N Z8SThar Earth Edition লঞ্চ করেছে।

অন্যদিকে, Mahindra Scorpio N বিক্রির নিরিখে গত মাসে Hyundai Creta-কেও ছাপিয়ে গিয়েছে। এবারে সংস্থাটি XUV300 facelift ও Thar 5-door লঞ্চের জন্য ঘুঁটি সাজাচ্ছে। ভারতে তারা আবার Scorpio X নামের ট্রেডমার্ক দায়ের করেছে। এটি স্করপিও-র উপর ভিত্তি করে আসা একটি পিকআপ ট্রাক।