Breaking News: আঙুলের চোট নিয়ে IPL 2024 থেকে ছিটকে গেলেন গত দুবছরে CSK-এর প্রধান ব্যাটসম্যান

আইপিএল (IPL 2024) বর্তমানে তারকা ক্রিকেটার তৈরির অন্যতম মঞ্চ। এই ক্রিকেটারদের পারফরম্যান্স দেখার জন্য ভক্তরা প্রতি বছর অপেক্ষা করে থাকেন। এর সঙ্গেই ২০২৪ আইপিএলের প্রস্তুতি…

আইপিএল (IPL 2024) বর্তমানে তারকা ক্রিকেটার তৈরির অন্যতম মঞ্চ। এই ক্রিকেটারদের পারফরম্যান্স দেখার জন্য ভক্তরা প্রতি বছর অপেক্ষা করে থাকেন। এর সঙ্গেই ২০২৪ আইপিএলের প্রস্তুতি পুরো দমে শুরু হয়ে গেছে। ২২ মার্চ থেকে এই টুর্নামেন্ট শুরু হবে। তবে তার আগেই চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) জন্য বড়ো ধাক্কা সামনে এলো।

চেন্নাই সুপার কিংস আইপিএলের অন্যতম সফল একটি ফ্রাঞ্চাইজি দল। মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) নেতৃত্বে দলটি গত বছর গুজরাট টাইটান্সকে (Gujarat Titans) হারিয়ে পঞ্চমবারের মতো চ্যাম্পিয়ন হয়। অভিজ্ঞ ক্রিকেটারদের সঙ্গে সঙ্গে তরুণ ক্রিকেটাররা চেন্নাইকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বর্তমানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। গত বছর ডেভন কনওয়ে (Devon Conway), মাথিশা পাথিরানার (Matheesha Pathirana) মতো ক্রিকেটার সকলের মন জয় করে নিয়েছেন।

তবে ২০২৪ আইপিএল শুরুর আগেই এবার ধোনি বাহিনীদের জন্য এলো খারাপ খবর। নিউজিল্যান্ড এবং চেন্নাই সুপার কিংসের ওপেনার ডেভন কনওয়ে বুড়ো আঙুলে চোটে পেয়ে আসন্ন আইপিএলের প্রথমার্ধ থেকে বাদ পড়লেন। সূত্রের খবর অনুযায়ী তার চোট ঠিক হতে মে মাস অবধি সময় লাগতে পারে। তার পরিবর্তে অন্য প্লেয়ারকে দলে আনতে পারে চেন্নাই। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সম্প্রতি শেষ হওয়া টি-টোয়েন্টি সিরিজের সময় তিনি এই চোট পেয়েছিলেন। ফলে ৩২ বছর বয়সী এই তারকা অস্ট্রেলিয়ার বিপক্ষে চলমান ২ ম্যাচের টেস্ট সিরিজ থেকেও বাদ পড়েছেন। কনওয়ের এই সপ্তাহে একটি অস্ত্রোপচার করা হবে।

নিউজিল্যান্ড ক্রিকেট এই বিষয়ে বিবৃতি দিয়ে জানায়,”বেশ কয়েকটি স্ক্যান এবং বিশেষজ্ঞের পরামর্শের পরে কমপক্ষে ৮ সপ্তাহের সম্ভাব্য পুনরুদ্ধারের সময় নিয়ে কনওয়েকে পরিচালনা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।” গত বছর চেন্নাইয়ের এই তারকা ব্যাট হাতে বিধ্বংসী ফর্মে ছিলেন। তিনি ফাইনালে গুজরাট টাইটান্সের বিপক্ষে ২৪ বলে ৪৭ রানের ইনিংস খেলেন। এছাড়াও ডেভন কনওয়ে ১৬ ম্যাচে মোট ৬৭২ রান করে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী হন। প্রসঙ্গত ২২ মার্চ থেকে শুরু হওয়া ২০২৪ আইপিএলের প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংস এমএ চিদাম্বারাম স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) বিপক্ষে মাঠে নামবে।