Telegram অ্যাপ থেকে প্রতিমাসে হবে হাজার হাজার টাকা আয়, দারুন সুবিধা নিয়ে হাজির সংস্থা

বর্তমানে ব্যবহারকারীরা বেশকিছু মেসেজিং প্ল্যাটফর্ম ব্যবহার করে থাকেন। যার মধ্যে একটি জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হল Telegram। এই অ্যাপ্লিকেশনে ব্যবহারকারীদের চ্যাটিং ছাড়াও গ্রুপ এবং চ্যানেলের মত…

বর্তমানে ব্যবহারকারীরা বেশকিছু মেসেজিং প্ল্যাটফর্ম ব্যবহার করে থাকেন। যার মধ্যে একটি জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হল Telegram। এই অ্যাপ্লিকেশনে ব্যবহারকারীদের চ্যাটিং ছাড়াও গ্রুপ এবং চ্যানেলের মত বিভিন্ন ফিচারও অফার করা হয়। তবে, বিভিন্ন রিপোর্টে প্রকাশিত তথ্য অনুযায়ী, এবার থেকে Youtube এবং Instagram-এর মতো Telegram-ও ব্যবহারকারীদের আয় করার সুযোগ দেবে।

Telegram থেকে এবার আয় হবে

আসলে সম্প্রতি Telegram এর সিইও পাভেল দুরাভ কিছু নতুন তথ্য প্রকাশ করেছেন। সেখান থেকে জানা গেছে, এবার থেকে Telegram চ্যানেলের মালিকেরাও বিভিন্ন উপায়ে উপার্জন করতে পারবেন। কারণ এই মেসেজিং অ্যাপে এবার থেকে ব্যবহারকারীদের কিছু বিজ্ঞাপন দেখানো হবে। আর এর জন্য আয়ের একটি বড় অংশ চ্যানেল মালিকদের দেওয়া হবে।

রিপোর্টে বলা হয়েছে অ্যাড প্ল্যাটফর্ম TOM ব্লকচেইনের উপর ভিত্তি করে চ্যানেল মালিকদের ফিন্যান্সিয়াল রিওয়ার্ড দেওয়া হবে। অর্থাৎ ব্যবহারকারীরা টন কয়েন ক্রিপ্টো কারেন্সিতে এই পুরস্কার পাবেন। জানা গিয়েছে যে, চ্যানেল ব্যবহারকারীদের বিজ্ঞাপন থেকে আয়ের ৫০ শতাংশ দেওয়া হবে।

বর্তমানে টেলিগ্রামে একাধিক চ্যানেল বিদ্যমান যাদের কয়েক মিলিয়ন সাবস্ক্রাইবারও রয়েছে। আর এই নতুন নিয়ম চালু হলে সেই সকল চ্যানেল মালিকরা যথেষ্ট উপকৃত হবেন।

প্রসঙ্গত, বর্তমানের অন্যতম বৃহত্তম মেসেজিং প্ল্যাটফর্ম হলো WhatsApp, আর দ্বিতীয় বৃহত্তম মেসেজিং প্ল্যাটফর্ম হিসেবে Telegram বিবেচনা করা হয়। প্রতিমাসে ৮০ কোটিরও বেশি মানুষ Telegram ব্যবহার করে থাকেন। কারণ, এতে এমন কয়েকটি বিশেষ ফিচার পাওয়া যায় যেগুলি WhatsApp-এও নেই।