তিনজন প্লেয়ার যারা IPL 2024-এর‌ জন্য ডেভন কনওয়ের পরিবর্ত হিসেবে CSK-তে যোগ‌ দিতে পারেন

প্রতি বছরের মতো ২০২৪ আইপিএলেও (IPL 2024) একাধিক বিদেশি ক্রিকেটার অংশগ্রহণ করতে চলেছেন। এর সঙ্গেই গত বছর অসাধারণ পারফরমেন্স করার পর অনেকেই চেন্নাই সুপার কিংসের…

প্রতি বছরের মতো ২০২৪ আইপিএলেও (IPL 2024) একাধিক বিদেশি ক্রিকেটার অংশগ্রহণ করতে চলেছেন। এর সঙ্গেই গত বছর অসাধারণ পারফরমেন্স করার পর অনেকেই চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) তারকা ওপেনার ডেভন কনওয়ের (Devon Conway) দিকে তাকিয়ে ছিলেন। তবে তিনি বুড়ো আঙুলে চোট পাওয়ায় আসন্ন আইপিএলের প্রথমার্ধ থেকে দলের বাইরে চলে গেছেন। ফলে মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) নেতৃত্বে চেন্নাই সুপার কিংস এখন নতুন ওপেনার খুঁজতে শুরু করে দিয়েছে। সম্ভাব্য এই ৩ ক্রিকেটারের মধ্যে একজন ডেভন কনওয়ের জায়গায় দলে আসতে পারেন।

লিউস ডুপ্লোয় (Leus du Plooy)

লিউস ডুপ্লোয় নামটি অনেকের কাছেই পরিচিত নয়। এই দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার এখনও পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করতে পারেননি। তবে সাম্প্রতিক সময়ে দক্ষিণ আফ্রিকা টোয়েন্টিতে (SA20) অসাধারণ পারফরমেন্স করে তিনি সকলের নজর কেড়েছেন। সম্প্রতি শেষ হওয়া এই ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্টে চেন্নাই সুপার কিংসের সহযোগী দল জোবার্গ সুপার কিংসের (Joburg Super Kings) হয়ে লিউস ডুপ্লোয় ১১ ম্যাচে দলের হয়ে সর্বোচ্চ ৩৭৭ রান করেন। এছাড়াও তার প্রথম শ্রেণীর ক্রিকেটে যথেষ্ট অভিজ্ঞতা আছে। ফলে এই বছর আইপিএলে চেন্নাইয়ের হয়ে ডেভন কনওয়ের পরিবর্তে লিউস ডুপ্লোয় দলে আসতে পারেন।

রিজা হেনড্রিক্স (Reeza Hendricks)

রিজা হেনড্রিক্স দক্ষিণ আফ্রিকার অন্যতম অভিজ্ঞ একজন ক্রিকেটার। তিনি এখনও পর্যন্ত দেশের হয়ে ৫৬ টি টি-টোয়েন্টি ম্যাচে মোট ১৭০২ রান করেছেন। সম্প্রতি দক্ষিণ আফ্রিকা টোয়েন্টিতে জোবার্গ সুপার কিংসকে শেষ ৪ পৌঁছে দেওয়ার জন্য তিনি অন্যতম ভূমিকা পালন করেছিলেন। রিজা এখনও পর্যন্ত আইপিএলে অভিষেক করতে না পারলেও ডেভন কনওয়ের মতো ক্রিকেটার চোট পাওয়ায় চেন্নাই কর্মকর্তারা এই ব্যাটসম্যানকে দলে নেওয়ার জন্য আগ্রহ প্রকাশ করতে পারে।

সরফরাজ খান (Sarfaraz Khan)

দীর্ঘদিন প্রথম শ্রেণীর ক্রিকেটে লড়াই করার পর বর্তমানে সরফরাজ খান আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেই নিজের দক্ষতার প্রমাণ দিয়েছেন। অন্যদিকে আইপিএলে প্রথম দিকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) হয়ে সুযোগ পেলেও এই ব্যাটসম্যান বিরাট কোহলি (Virat Kohli), এবি ডিভিলিয়ার্সের (AB de Villiers) মতো তারকাদের পাশাপাশি সেইভাবে সুযোগ করে নিতে পারেননি। এরপর ২০২৪ আইপিএলের আগে দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) সরফরাজকে ছেড়ে দেয়। এমনকি গত বছর ডিসেম্বরে দুবাইতে অনুষ্ঠিত হওয়া নিলামে তিনি অবিক্রিত থেকে যান। কিন্তু ইংল্যান্ডের বিপক্ষে সাম্প্রতি তৃতীয় টেস্ট ম্যাচে অভিষেক করে সরফরাজ খান পরপর দুই ইনিংসে দুরন্ত অর্ধশতরান করে এখন এই আইপিএল ফ্রাঞ্চাইজির নজরে আছেন।