Cameron Green: পাকিস্তান সফরে যাবেন না ক্যামরন গ্রিন, ভারতের জন্য নিলেন এই বড় সিদ্ধান্ত

বর্তমানে টি-টোয়েন্টি ফরম্যাট জনপ্রিয়তা লাভ করলেও অনেক ক্রিকেটার এখনও টেস্ট ফরম্যাটকে এগিয়ে রাখেন। এর সঙ্গেই সম্প্রতি বিশ্বজুড়ে একাধিক তরুণ ক্রিকেটারদের আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে অসাধারণ পারফরম্যান্স…

বর্তমানে টি-টোয়েন্টি ফরম্যাট জনপ্রিয়তা লাভ করলেও অনেক ক্রিকেটার এখনও টেস্ট ফরম্যাটকে এগিয়ে রাখেন। এর সঙ্গেই সম্প্রতি বিশ্বজুড়ে একাধিক তরুণ ক্রিকেটারদের আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে অসাধারণ পারফরম্যান্স করতে দেখা যাচ্ছে। এবার ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের আগে অস্ট্রেলিয়ার (India vs Australia test series) ক্যামেরন গ্রিন (Cameron Green) নিজেকে প্রস্তুত করার জন্য গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারেন।

নিউজিল্যান্ডের (Newzealand vs Australia match) বিপক্ষে শেষ টেস্ট ম্যাচে ক্যামেরন গ্রিন দুরন্ত ফর্মে ছিলেন। তিনি এই ম্যাচের প্রথমে ইনিংসে ২৭৫ বলে ২৩ টি চার এবং ৫ টি ছয়ের মাধ্যমে মোট অপরাজিত ১৭৪ রান করেন। চলমান টেস্ট সিরিজে অস্ট্রেলিয়ার হয়ে অংশগ্রহণ করার আগে গ্রিনকে ওয়েস্ট ইন্ডিজ এবং নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে অংশগ্রহণ করতে দেখা যায়নি। তিনি শেফিল্ড শিল্ডে (Sheffield Shield) টেস্ট সিরিজের জন্য নিজেকে সম্পূর্ণভাবে প্রস্তুত করছিলেন।

ক্যামেরন গ্রিন তাসমানিয়ার (Tasmania) বিরুদ্ধে পশ্চিম অস্ট্রেলিয়ার (West Australia) হয়ে এই টুর্নামেন্টে অপরাজিত ১০৩ রানের অসাধারণ ইনিংস খেলে মুগ্ধ করেছিলেন। এবার এই বছরের শেষে ভারতের বিপক্ষে বর্ডার-গাভাস্কার টেস্ট সিরিজের প্রস্তুতির জন্য তিনি পাকিস্তানের বিপক্ষে সাদা বলের আন্তর্জাতিক সিরাজকে বাদ দিয়ে শেফিল্ড শিল্ড টুর্নামেন্টকে অগ্রাধিকার দিতে পারেন। উল্লেখ্য বর্ডার-গাভাস্কার ট্রফিতে ৫ ম্যাচের টেস্ট সিরিজের জন্য ভারত এই বছর ডিসেম্বরে অস্ট্রেলিয়া সফর করবে।

অজিরা এক দশক ধরে কোনো টেস্ট সিরিজে ভারতকে হারাতে পারেনি। ফলে তারা এখন থেকেই প্রস্তুতি শুরু করে দিয়েছে।‌ এই বিষয়ে অস্ট্রেলিয়ার প্রধান কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড (Andrew McDonald) বলেন, “সাদা বলের ক্রিকেট গুরুত্বপূর্ণ তবে এর সঙ্গে গ্রীষ্মকালীন টেস্টও গুরুত্বপূর্ণ। আমার মনে হয় ক্যামেরন সাম্প্রতিক সময় যে সফলতা পেয়েছে তাতে ভারতের বিপক্ষে প্রথম টেস্টের আগে ও এসে বলবে, আমায় কিছু শিল্ডের ম্যাচ খেলার সুযোগ দিন।”