Matheesha Pathirana: টি-২০ ম্যাচে ৬ ওভার বোলিং, খরচা ৫৬ রান,‌ লজ্জাজনক কান্ড ঘটালেন CSK-এর‌ বেবি মালিঙ্গা

টি-২০ ক্রিকেটে বাড়তি রান দেওয়াটাই বোলারদের জন্য অপরাধ। কারণ, এই ফরম্যাটে ব্যাটাররা এমনিতেই বেশি সুবিধা পেয়ে থাকে। তার উপর আবার অতিরিক্ত রানের খেলা হয় এই…

টি-২০ ক্রিকেটে বাড়তি রান দেওয়াটাই বোলারদের জন্য অপরাধ। কারণ, এই ফরম্যাটে ব্যাটাররা এমনিতেই বেশি সুবিধা পেয়ে থাকে। তার উপর আবার অতিরিক্ত রানের খেলা হয় এই ফরম্যাট। কিন্তু অনেক বোলার রয়েছেন, যারা চেষ্টা করলেও নো-বল এবং ওয়াইড বল করা থেকে বিরত থাকতে পারেন না। সেইরকমই একজন হলেন শ্রীলঙ্কার উঠিত তারকা পেসার মথিশা পথিরানা (Matheesha Pathirana)।

এমনিতেই এত ছোট কেরিয়ারে বহুবার নো-বল এবং ওয়াইড বল করায় মথিশা পথিরানা আলোচনার শিরোনামে। সোমবার আবার সেই একই ঘটনা ঘটিয়েছেন পথিরানা। এইদিন বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচ (Bangladesh vs Sri Lanka 1st T20I) খেলতে নেমেছিলেন পথিরানা। এই ম্যাচে প্রথমে ব্যাট করে বাংলাদেশের সামনে ২০ ওভারে ২০৭ রানের লক্ষ্য রাখে শ্রীলঙ্কা দল।

এই ২০৭ রান ডিফেন্ড করতে নেমে ৪ ওভার বল করে ৫৬ রান খরচা করেন বেবি মালিঙ্গা তথা পথিরানা। যদিও নিজের প্রথম ওভার বল করতে এসে মাত্র ২ রান দিয়ে ১ উইকেট শিকার করেছিলেন পথিরানা। প্রথম ওভারে বাংলাদেশ ব্যাটারদের সামনে বেশ প্রভাব বিস্তার করলেও, এর পরের ৩ ওভার বল করে ৫৪ রান হজম করেন তিনি। যার মধ্যে ছিল ৯ টি ওয়াইড বল এবং ৩ টি নো-বল। এর মানে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টি-২০ তে মোট ৩৬ টি বল করেছেন তিনি।

ম্যাচটি শ্রীলঙ্কা ৩ রানে জিতলেও, লিমিটেড ওভার ক্রিকেটে পথিরানার এইরকম বোলিং ফিগার সত্যিই খুব একটা প্রশংসনীয় নয়। তাছাড়া এই স্পেল দেখে অনেক বিশেষজ্ঞই মনে করছেন, পথিরানার বলে গতি থাকলেও, তার লাইন লেন্থে আরও বেশি উন্নতি করতে হবে। অন্যদিকে পথিরানার এইরকম বোলিং ফিগার ভাবাচ্ছে চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) ভক্তদের।