সুখবর, একধাক্কায় অনেকটাই দাম কমলো Redmi Note 12 4G ও Redmi 12 4G এর

ভারতীয় স্মার্টফোন বাজারে Xiaomi একটি জনপ্রিয় নাম। আর এই Xiaomi-র সাব ব্র্যান্ড Redmi-ও ভারতে সমানভাবে সমাদৃত। আর সম্প্রতি Redmi ভারতে তাদের দুটি বাজেট ফোনের দাম…

ভারতীয় স্মার্টফোন বাজারে Xiaomi একটি জনপ্রিয় নাম। আর এই Xiaomi-র সাব ব্র্যান্ড Redmi-ও ভারতে সমানভাবে সমাদৃত। আর সম্প্রতি Redmi ভারতে তাদের দুটি বাজেট ফোনের দাম কমিয়েছে। সংস্থার ওয়েবসাইট অনুসারে, Redmi Note 12 4G এবং Redmi 12 4G-এর ৬ জিবি ব়্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট-এর দাম যথাক্রমে ১০০০ টাকা এবং ৫০০ টাকা কমানো হয়েছে। তাই আপনার পছন্দের ব্র্যান্ডের তালিকায় যদি Redmi-এর নাম থেকে থাকে, আর আপনি ব্র্যান্ডের কোনো নতুন ফোন কেনার কথা চিন্তাভাবনা করে থাকেন, তাহলে এই ডিভাইস দুটির মধ্যে কোনো একটি বেছে নিতে পারেন।

Redmi Note 12 4G ও Redmi 12 4G এর নতুন দাম

এখন রেডমি নোট ১২ ৪জি ডিভাইসটি ১২,৯৯৯ টাকায় কেনা যাবে। যদিও পূর্বে এর দাম ছিল ১৩,৯৯৯ টাকা। আর এখন আপনি রেডমি ১২ ৪জি স্মার্টফোনটি ১০,৯৯৯ টাকার পরিবর্তে পেয়ে যাবেন ১০,৪৯৯ টাকায়।

Redmi Note 12 4G-এর স্পেসিফিকেশন ও ফিচার

রেডমি নোট ১২ ৪জি স্মার্টফোনে আছে কোয়ালাকম স্ন্যাপড্রাগন ৬৮৫ প্রসেসর। আর এতে পাওয়া যাবে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। সেলফি এবং ভিডিও কলিং-এর জন্য এতে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরাও দেওয়া হয়েছে।

আবার Redmi Note 12 4G হ্যান্ডসেটে ৬.৬৭ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে রয়েছে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এই ডিভাইসে পাওয়ার ব্যাকআপের জন্য ৫,০০০ এমএএইচ ব্যাটারিও দেওয়া হয়েছে, যা ৩৩ ওয়াট ফার্স্ট চার্জিং সাপোর্ট করে। এছাড়াও, এতে আছে ৩.৫ মিমি হেডফোন জ্যাক।

Redmi 12 4G-এর স্পেসিফিকেশন

রেডমি ১২ ৪জি স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি উপস্থিত, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে। আইপি ৫৩ ফ্ল্যাশ রেজিস্ট্যান্ট রেটিং প্রাপ্ত এই ডিভাইসে সিকিউরিটি ফিচার হিসেবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও দেওয়া হয়েছে।

এদিকে Redmi 12 4G হ্যান্ডসেটে আছে ৬.৭৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ। ডিসপ্লের সুরক্ষার জন্য এই ডিভাইসে কর্নিং গরিলা গ্লাস ব্যবহার করা হয়েছে। আর পারফরম্যান্সের জন্য ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর। এই হ্যান্ডসেটের পিছনের প্যানেলে প্রাইমারি ক্যামেরা হিসেবে ৫০ মেগাপিক্সেল সেন্সর এবং সেলফির জন্য সামনে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট সেন্সর উপলব্ধ।