লঞ্চের 1 দিন আগেই ফাঁস Realme 12 5G ও Realme 12+ 5G-এর দাম, ভেবেছিলেন এত সস্তা?

গত জানুয়ারিতে ভারতে Realme 12 Pro সিরিজ লঞ্চের পর, রিয়েলমি আগামীকাল (৬ মার্চ) এদেশে আরও দু’টি ফোন, Realme 12 5G এবং Realme 12+ 5G এনে…

গত জানুয়ারিতে ভারতে Realme 12 Pro সিরিজ লঞ্চের পর, রিয়েলমি আগামীকাল (৬ মার্চ) এদেশে আরও দু’টি ফোন, Realme 12 5G এবং Realme 12+ 5G এনে চমকে দিতে চলেছে। ইতিমধ্যেই হ্যান্ডসেটগুলির সম্পর্কে বিভিন্ন তথ্য অনলাইনে ফাঁস হয়েছে। অবশ্য ক’দিন আগেই Realme 12+ 5G ফোনটি ইন্দোনেশিয়ার বাজারে পা রেখেছে। লঞ্চের একদিন আগেই এখন সূত্র মারফৎ ভারতে উভয় মডেলের দাম ফাঁস হয়ে গিয়েছে। চলুন দেখে নিই, আসন্ন রিয়েলমি হ্যান্ডসেটগুলি কিনতে কত টাকা খরচ হত পারে।

Realme 12 5G এবং Realme 12+ 5G-এর দাম ফাঁস হল

এক্স (সাবেক টুইটার) হ্যান্ডেলে টিপস্টার সুধাংশু আম্ভোরের শেয়ার করা স্ক্রিনশট অনুসারে, ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সহ রিয়েলমি ১২ ৫জি মডেলের দাম ১৮,৯৯৯ টাকা এবং এটি দুটি কালার অপশনে পাওয়া যাবে – টোয়াইলাইট পার্পল ও উডল্যান্ড গ্রীন। অন্যদিকে, উচ্চতর রিয়েলমি ১২ প্লাস ৫জি-এর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম হবে ২২,৯৯৯ টাকা। এটিও দুটি কালার অপশনে উপলব্ধ হবে – নেভিগেটর বেইজ এবং পাইওনিয়ার গ্রিন।

সম্প্রতি, স্ট্যান্ডার্ড রিয়েলমি ১২ ৫জি ফোনটিকে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে দেখা গেছে, যা কিছু কিছু গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যের আভাস দিয়েছে। এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬১০০প্লাস প্রসেসর থাকবে বলে মনে করা হচ্ছে। রেগুলার মডেলে ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি মিলবে এবং ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা পাওয়া যাবে বলে জানা গেছে।

যদিও, এখনও Realme 12 5G সম্পর্কে খুব বেশি তথ্য এখনও জানা যায়নি, তবে Realme 12+ 5G মডেলটি ইতিমধ্যেই ইন্দোনেশিয়ার বাজারে লঞ্চ হয়েছে। এই ফোনে ফুলএইচডি+ রেজোলিউশন সহ ৬.৬৭ ইঞ্চির ই৪ অ্যামোলেড (E4 AMOLED) ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২,০০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। MediaTek Dimensity 7050 প্রসেসরটি ব্যবহার করা হয়েছে, যা ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজের সাথে যুক্ত রয়েছে এবং অ্যান্ড্রয়েড ১৪-এর ওপর ভিত্তি করে রিয়েলমি ইউআই ৫.০ (Realme UI 5.0) কাস্টম স্কিনে চলে।

ফটোগ্রাফির জন্য, Realme 12+ 5G-এর রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে, যা অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর দ্বারা গঠিত৷ সেলফির জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বিদ্যমান। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Realme 12+ 5G-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে, যা দ্রুত ৬৭ ওয়াট সুপারভুক (SuperVOOC) চার্জিং সাপোর্ট করে৷