FREE FREE FREE: T20 বিশ্বকাপ ২০২৪-এর সব ম্যাচ বিনামূল্যে দেখা যাবে এই অ্যাপে, ঘোষনা ICC-এর

আইসিসি (ICC) প্রতিটি ক্রিকেট টুর্নামেন্টকে জাঁকজমকপূর্ণভাবে প্রতিটি ক্রিকেটপ্রেমীদের কাছে পৌঁছে দেওয়ার চেষ্টা করে। গত বছর ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া একদিনের বিশ্বকাপ (World Cup 2023) সফলভাবে…

আইসিসি (ICC) প্রতিটি ক্রিকেট টুর্নামেন্টকে জাঁকজমকপূর্ণভাবে প্রতিটি ক্রিকেটপ্রেমীদের কাছে পৌঁছে দেওয়ার চেষ্টা করে। গত বছর ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া একদিনের বিশ্বকাপ (World Cup 2023) সফলভাবে অনুষ্ঠিত হয়। এরপর এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) নিয়ে শেষ মুহূর্তের প্রস্তুতি শুরু হয়ে গেছে। এর সঙ্গেই এবার ক্রিকেট ভক্তদের জন্য সুখবর সামনে এলো।

আর কয়েক মাস পরেই ২ জুন থেকে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে চলেছে। সাম্প্রতিক সময়ে আইসিসির এটি সবচেয়ে বড়ো টুর্নামেন্ট হিসাবে দেখা হচ্ছে। ইতিমধ্যেই ২০ টি দলকে বিশ্বকাপের জন্য বাছাই করা হয়েছে। বিশ্বের প্রতিটি প্রান্তে ক্রিকেটের জনপ্রিয়তা বাড়ানোর জন্য আইসিসি নেপাল, উগান্ডা, পাপুয়া নিউগিনির মতো দেশকেও বিভিন্ন বাছাইপর্বের মধ্য দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা করে দিয়েছে।

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে মার্কিন যুক্তরাষ্ট্র কানাডার মুখোমুখি হবে। ভারতীয় দল ৫ জুন টুর্নামেন্টের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে। পাকিস্তানের (India vs Pakistan match) বিপক্ষে ব্লু ব্রিগেডদের সবচেয়ে বড়ো মহারণটি ৯ জুন নিউইয়র্কে আয়োজন করা হয়েছে। এর মধ্যেই ক্রিকেট ভক্তদের জন্য এলো সুখবর। এই বছর ডিজনি হটস্টার (Disney+Hotstar) অ্যাপে এবং ওয়েব সাইটে মোবাইলের মাধ্যমে সম্পূর্ণ বিনামূল্যে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচগুলি দেখতে পাওয়া যাবে।

এর ফলে ক্রিকেটপ্রেমীরা সহজে ক্রিকেটের অন্যতম এই উৎসবে মেতে উঠতে পারবেন বলে মনে করা হচ্ছে। কর্মস্থলে কাজ করার সময় বা এক জায়গা থেকে অন্য জায়গায় যাওয়ার সময় সহজেই এই অ্যাপের মাধ্যমে বিনামূল্যে ম্যাচগুলি তারা উপভোগ করতে পারবেন। অন্যদিকে ভারতীয় দল ইংল্যান্ডের (India vs England series) বিপক্ষে শেষ টেস্ট ম্যাচে অংশগ্রহণ করার পর ২২ মার্চ থেকে ক্রিকেটাররা আইপিএলে অংশগ্রহণ করবে। এই টুর্নামেন্টের পারফরমেন্সের ওপর ভিত্তি করেই বিসিসিআই (BCCI) বিশ্বকাপের জন্য দল বাছাই করবে বলে মনে করা হচ্ছে।