চারিদিকে ইট বালি কনক্রিট, T20 World Cup-এ ভারত-পাক ম্যাচের স্টেডিয়ামের বর্তমানে কি অবস্থা,‌ দেখুন

আইপিএলের (IPL 2024) পরেই মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজের মাটিতে শুরু হতে চলেছে আইসিসি টি-২০ বিশ্বকাপ (ICC T20 World Cup 2024)। বিশ্বকাপকে ঘিরে মানুষের প্রত্যাশা…

আইপিএলের (IPL 2024) পরেই মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজের মাটিতে শুরু হতে চলেছে আইসিসি টি-২০ বিশ্বকাপ (ICC T20 World Cup 2024)। বিশ্বকাপকে ঘিরে মানুষের প্রত্যাশা তুঙ্গে। আর বিশ্বকাপ মানেই মানুষ যে ম্যাচের দিকে তাকিয়ে থাকে, তা হল ভারত বনাম পাকিস্তান (India vs Pakistan)। এবার ওই ম্যাচের স্টেডিয়াম নিয়ে বেশ কিছু চিত্র সামনে এল।

আসন্ন টি-২০ বিশ্বকাপে ভারত বনাম পাকিস্তান ম্যাচটি অনুষ্ঠিত হবে ৯ জুন নিউইয়র্কে। ওই ম্যাচের জন্য নতুন রুপে সেজে উঠছে নিউইয়র্কের স্টেডিয়াম। অনেকদিন ধরেই কথা উঠছিল, যে নিউইয়র্কে অস্থায়ী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ভারত বনাম পাকিস্তান ম্যাচ সহ বিশ্বকাপের আরও অনেকগুলি ম্যাচ। দেখুন ওই স্টেডিয়ামে কি কি নির্মাণের কাজ চলছে।

নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম (Nassau County Cricket Stadium, New York) অনুষ্ঠিত হবে টি-২০ বিশ্বকাপের ম্যাচগুলি। ওই ইভেন্ট শুরু হতে আর কিছু মাস বাকি থাকতেই সেখানে বর্তমানে প্রস্তুতির কাজ চলতে দেখা যাচ্ছে। ইঁট এবং কনক্রিটের কাজ হতে দেখা গেছে সেখানে। এছাড়াও পিচ থেকে শুরু করে মাঠের সবকিছুরই মেরামতের কাজ চলছে সেখানে। এই স্টেডিয়ামে ভারত-পাকিস্তান ম্যাচসহ মোট ৮ টি বিশ্বকাপের ম্যাচ অনুষ্ঠিত হবে।

ওই স্টেডিয়ামে দর্শকাশন থাকবে প্রায় ৩৪০০০ টি৷ নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে যার নির্মাণের কাজ শুরু হয়ে গেছে। এছাড়াও আউটফিল্ডের সাথে সাথে ইস্ট স্ট্যান্ডে ১২৫০০ ভক্তদের জন্য আসন নির্মাণ করা হচ্ছে। এছাড়াও প্রিমিয়াম হসপিটালিটির সুবিধা থেকে শুরু করে মিডিয়া প্যাভিলিয়ন নির্মাণের কাজও চলছে সেখানে।