ব্যর্থতা থেকে শিক্ষা, তাই শক্তিশালী ফিচার্সকে সঙ্গী করে গ্র্যান্ড এন্ট্রি নেবে Xiaomi 14T Pro

শাওমি তাদের ফ্ল্যাগশিপ নম্বর সিরিজের অধীনে সম্প্রতি বাজারে এনেছে টপ-এন্ড Xiaomi 14 Ultra স্মার্টফোনটি। এটি স্ট্যান্ডার্ড Xiaomi 14 এবং Xiaomi 14 Pro মডেল দুটির ওপরে…

শাওমি তাদের ফ্ল্যাগশিপ নম্বর সিরিজের অধীনে সম্প্রতি বাজারে এনেছে টপ-এন্ড Xiaomi 14 Ultra স্মার্টফোনটি। এটি স্ট্যান্ডার্ড Xiaomi 14 এবং Xiaomi 14 Pro মডেল দুটির ওপরে অবস্থান করে। কোম্পানিটি গত বছরের মতো এবছরও T-ব্র্যান্ডিংয়ের সাথে আরও কিছু নম্বর সিরিজের হ্যান্ডসেট বাজারে আনবে বলে শোনা যাচ্ছে। আর এখন Xiaomi 14T Pro মডেল সম্পর্কে প্রথমবার কিছু গুরুত্বপূর্ণ তথ্য অনলাইনে ফাঁস হয়েছে। Xiaomi 13T Pro গত সেপ্টেম্বরেই বাজারে পা রেখেছে। তাই 14T সিরিজ বাজারে আসতে এখনও বেশ কিছু মাস বাকি রয়েছে বলে অনুমান করা যায়। কিন্তু কোম্পানি ইতিমধ্যেই Xiaomi 14T সিরিজের ওপর কাজ শুরু করেছে বলে শোনা যাচ্ছে। আর এখন একটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, Xiaomi 14T Pro মডেলটি Redmi K70 Ultra-এর রিব্র্যান্ডেড ভার্সন হতে পারে। আসুন এবিষয়ে সবিস্তারে জেনে নেওয়া যাক।

Xiaomi 14T Pro হতে পারে Redmi K70 Ultra-এর রিব্র্যান্ডেড ভার্সন

শাওমির ১৩টি সিরিজ শাওমি ১২টি সিরিজের মতো সেভাবে জনপ্রিয় হয়ন। ১২টি সিরিজের প্রাণবন্ত স্ক্রিন এবং দ্রুততর চার্জিং উত্তরসূরি মডেলগুলিতে মিস করেছেন। ব্যবহারকারীদের একাংশের মতে, শুধুমাত্র স্ট্যান্ডআউট বৈশিষ্ট্য ছিল উন্নত ক্যামেরা সিস্টেম। কিন্তু এখন, শাওমি ১৪টি সিরিজের সাথে নতুন কিছু করার সিদ্ধান্ত নিয়েছে সংস্থা।

জিএসএমচায়না শাওমি ১৪ প্রো সম্পর্কে কিছু আকর্ষণীয় তথ্য প্রকাশ করেছে। জানা গেছে, শাওমি ১৪টি প্রো-এর গ্লোবাল সংস্করণটি “2407FPN8EG” এবং জাপানি ভার্সনটি “2407FPN8ER” মডেল নম্বর সহ আইএমইআই (IMEI) ডেটাবেসে উপস্থিত হয়েছে৷ অর্থাৎ, স্মার্টফোনটি জাপান সহ বিশ্বের বিভিন্ন অঞ্চলে লঞ্চ হতে চলেছে। এদিকে ফোনটির চীনা সংস্করণটি একটি ভিন্ন মডেল নম্বর বহন করে, যা হল “2407FRK8EC” এবং সবচেয়ে উল্লেখযোগ্যভাবে এই মডেল কোডটি রেডমি কে৭০ আল্ট্রা-এর সাথে যুক্ত। যদিও বৈশিষ্ট্যের মধ্যে কিছু পার্থক্য থাকতে পারে, তবে দুটি ফোনই প্রায় একই রকম হবে বলে মনে করা হচ্ছে।

শোনা যাচ্ছে, Xiaomi 14T Pro-এর সাংকেতিক নাম “রথকো” (rothko) এবং আকষর্ণীয় বিষয় হল Redmi K70 Ultra-ও একই কোডনেম বহন করে। শাওমি প্রায়শই চিত্রশিল্পীদের দ্বারা অনুপ্রাণিত হয়ে তাদের Redmi K-সিরিজের কোডনাম দেয়। প্রসঙ্গত, মার্ক রথকো ছিলেন একজন বিখ্যাত মার্কিন চিত্রশিল্পী, যিনি তার “কালার ফিল্ড পেইন্টিং” বা “লেট পিক্টোরিয়াল অ্যাবস্ট্র্যাকশন”-এর জন্য সুপরিচিত।

যদিও, এখনও Xiaomi 14T Pro সম্পর্কে বিস্তারিত বিবরণ সামনে আসেনি, তবে জানা গেছে যে এটি শক্তিশালী MediaTek প্রসেসর, সম্ভবত Dimensity 9300 দ্বারা চালিত হবে৷ ক্যামেরা এবং অন্যান্য ক্ষেত্রে পূর্বসূরির তুলনায় কিছু আপগ্রেড আশা করা যায়। Redmi K70 Ultra ফোনটি আনুষ্ঠানিকভাবে আগামী আগস্টে উন্মোচন করা হবে এবং তার কিছু পরেই Xiaomi 14T সিরিজটির ওপর থেকে পর্দা সরানো হতে পারে।