TVS Ntorq-এর রাতের ঘুম কাড়বে, বাজার তোলপাড় করতে আসছে Hero-র দুর্ধর্ষ স্কুটার

দুর্দান্ত স্টাইলের শক্তিশালী স্কুটার কিনতে চাইছেন? তাহলে আপনাকে সুখবর শোনাতে চলেছে হিরো মোটোকর্প (Hero MotoCorp)। এই বছর সংস্থা লঞ্চ করতে চলেছে Xoom 125R। এটি Xoom…

দুর্দান্ত স্টাইলের শক্তিশালী স্কুটার কিনতে চাইছেন? তাহলে আপনাকে সুখবর শোনাতে চলেছে হিরো মোটোকর্প (Hero MotoCorp)। এই বছর সংস্থা লঞ্চ করতে চলেছে Xoom 125R। এটি Xoom 110-এর আরও বড় ভার্সন। ইতিমধ্যেই স্কুটারটি দু’বার প্রদর্শিত হয়েছে। Xoom 125R-এর হাত ধরে প্রিমিয়াম স্কুটার সেগমেন্টে পা রাখছে হিরো। যেখানে দীর্ঘদিন ধরেই নিজের আধিপত্য দেখিয়ে আসছে TVS Ntorq 125। যার জনপ্রিয়তায় ভাগ বসাতেই হিরোর নতুন মডেলটির আগমন।

Hero Xoom 125R – ডিজাইন

Hero Xoom 125R-এর আগাগোড়া চোখ বুলালে বোঝা যায়, সবদিক থেকে এতে স্পোর্টি চারিত্রিক বৈশিষ্ট্য ফুটিয়ে তোলা হয়েছে। যদিও অনুজ মডেলটি (Xoom 100) থেকে বেশ কিছু ডিজাইন এলিমেন্ট নিয়েছে। তবে ডাইমেনশনের দিক থেকে Xoom 100-এর সাথে ফারাক থাকবে। সামনে রয়েছে ডিআরএল সমেত এলইডি হেড ল্যাম্প ও টার্ন ইন্ডিকেটর।

পায়ের কাছে জায়গা বাড়াতে থাকছে বড় মাপের ফ্লোর-বোর্ড। সাইড প্রোফাইলের ডিজাইনের চমক আনতে থাকছে কাটস এন্ড ক্রিজ। সাথে রয়েছে বিভিন্ন রঙের বিকল্পে বেছে নেওয়ার সুযোগ। যা ক্রেতাদের কাছে আরও বেশি আকর্ষণীয় করে তুলবে। মোটাসোটা এগজস্টের সাথে রয়েছে স্লিক রিয়ার সেকশন।

Hero Xoom 125R – পাওয়ারট্রেন

জানা গিয়েছে, Hero Xoom 125R-এ দেওয়া হচ্ছে একটি ১২৪.৬ সিসি সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুল্ড ইঞ্জিন। এটি থেকে পাওয়া যাবে সর্বোচ্চ ৯.৪ বিএইচপি ক্ষমতা ও ১০.১৬ এনএম টর্ক। যদিও চূড়ান্ত আউটপুট ভিন্ন হতে পারে। পাওয়ারট্রেনের সঙ্গে সংযুক্ত থাকছে সিভিটি গিয়ারবক্স।

Hero Xoom 125R – হার্ডওয়্যার

Xoom 125R-এর গুরুত্বপূর্ণ তথ্যগুলি এখনও রহস্যাবৃত রেখেছে হিরো। জানা গেছে এটি স্টিল ফ্রেমে উপর ভর করে আসবে। সাথে থাকতে প্রথাগত টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক ও রিয়ার মোনোশক সাসপেনশন। দু’দিকে দেওয়া হয়েছে ১৪ ইঞ্চি হুইল। সামনে ডিস্ক ও পেছনে ড্রাম ব্রেক বর্তমান। কার্ব ওয়েট হবে ১২০ কেজির আশেপাশে।

Hero Xoom 125R – ফিচার্স

Hero Xoom 125R-এর মধ্যে বিশেষ ফিচার্স হিসাবে আছে এলইডি লাইটিং সেটআপ, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, সিকুয়েন্সিয়াল টার্ন ইন্ডিকেটর, ব্লুটুথ-এর মাধ্যমে স্মার্টফোন কানেক্টিভিটি ইত্যাদি।

Hero Xoom 125R – আনুমানিক দাম ও লঞ্চ টাইমলাইন

Hero Xoom 125R-এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে বাজারে রয়েছে – TVS Ntorq 125, Honda Dio 125 ও Suzuki Avenis। অনুমান করা হচ্ছে স্কুটারটির দাম ৮০,০০০ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু হতে পারে। প্রতিবেদনের দাবি সত্যি হয়ে থাকলে ২০২৪-এর উৎসবের মরসুম অথবা শেষের দিকে ভারতের বাজারে লঞ্চ হবে।