FAB-4-এর সাথে কাকতালীয় যোগ, বিরাট-রুট থেকে স্মিথ-উইলিয়ামসন প্রত্যেকের ১০০ তম টেস্টে যুক্ত এই ভারতীয় ব্যক্তিত্ব

টেস্ট ক্রিকেটে ১০০ তম ম্যাচ (100th Test Match) খেলা যে কোনো ক্রিকেটারের জন্য স্মরণীয় হয়ে থাকে। অনেক ক্রিকেটারের স্বপ্ন থাকলেও, এতটা পথ অতিক্রম করতে পারেন…

টেস্ট ক্রিকেটে ১০০ তম ম্যাচ (100th Test Match) খেলা যে কোনো ক্রিকেটারের জন্য স্মরণীয় হয়ে থাকে। অনেক ক্রিকেটারের স্বপ্ন থাকলেও, এতটা পথ অতিক্রম করতে পারেন না। আবার ৭৫ জন ক্রিকেটার এই মাইলফলক স্পর্শ করে দেখিয়েছেন। তবে বিরাট কোহলি (Virat Kohli) থেকে শুরু করে জো রুট (Joe Root), স্টিভ স্মিথ (Steve Smith) সকলেই এই মাইলফলক স্পর্শ করলেও, বিশ্ব ক্রিকেটে ফ্যাব ফোর ক্রিকেটারদের মধ্যে বাকি রয়েছেন কেন উইলিয়ামসন (Kane Williamson)।

আগামী ৮ মার্চ তথা শুক্রবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে (New Zealand vs Australia Second Test) নিজের কেরিয়ারের ১০০ তম টেস্ট ম্যাচ খেলবেন উইলিয়ামসন। এক এলিট ক্লাবে যোগ দিতে চলেছেন কিউয়ি কিংবদন্তি। তবে আপনি জানলে হয়তো অবাক হবেন, সেটি হল বিরাট কোহলি, স্টিভ স্মিথ এবং জো রুটের ১০০ তম টেস্ট ম্যাচের সাথে কেন উইলিয়ামসনের ১০০ তম টেস্টে একটি আশ্চর্যজনক মিল থাকতে চলেছে।

আশ্চর্যজনক ঘটনাটি হল বিরাট, স্মিথ এবং রুটের ১০০ তম টেস্টের মতো স্মরণীয় দিনে মাঠে আম্পায়ারিংয়ের ভূমিকা পালন করেছেন ভারতীয় আম্পায়ার নিতিন মেনন (Nitin Menon)। এবার কেন উইলিয়ামসনের এই স্মরণীয় দিনে তথা অস্ট্রেলিয়া বনাম নিউজিল্যান্ড দ্বিতীয় টেস্টে আম্পায়ারিং করবেন নিতিন মেনন। আম্পায়ার হিসাবে এটি হবে নিতিন মেননের ১২২ তম আন্তর্জাতিক ম্যাচ। এছাড়াও আইপিএলে আম্পায়ারিং করার মতোও অভিজ্ঞতা রয়েছে তার।

এইভাবে বিশ্বের একমাত্র ব্যাক্তি হয়ে উঠবেন নিতিন মেনন, যিনি আধুনিক যুগের শ্রেষ্ঠ ক্রিকেটারদের ১০০ তম টেস্ট ম্যাচের মতো স্মরণীয় ম্যাচে আম্পায়ার হিসাবে মাঠে উপস্থিত থাকবেন। যা একটি সত্যিই আশ্চর্যজনক ঘটনা। অনেকে এই ঘটনা শুনে নিতিন মেননকে বিশ্বের সবথেকে ভাগ্যবান ব্যাক্তি বলেও মনে করছেন। না হলে, এরকম সৌভাগ্য সবার হয়ে থাকে না।