কম দামে অনবদ্য স্মার্টফোন আনছে Infinix, মিলবে 100W পর্যন্ত ফাস্ট চার্জিং

সুপরিচিত স্মার্টফোন নির্মাতা ইনফিনিক্স সম্প্রতি বিভিন্ন দেশে Infinix Smart 8 এবং Infinix Hot 40 সিরিজ রিলিজ করেছে। সফল লঞ্চ থেকে অনুপ্রাণিত হয় ব্র্যান্ডটি এবার Infinix…

সুপরিচিত স্মার্টফোন নির্মাতা ইনফিনিক্স সম্প্রতি বিভিন্ন দেশে Infinix Smart 8 এবং Infinix Hot 40 সিরিজ রিলিজ করেছে। সফল লঞ্চ থেকে অনুপ্রাণিত হয় ব্র্যান্ডটি এবার Infinix Note 40 লাইনআপ বাজারে আনার জন্য প্রস্তুতি শুরু করেছে। সাম্প্রতিক রিপোর্ট অনুসারে, Infinix Note 40 সিরিজে একাধিক মডেল আসবে, যেমন স্ট্যান্ডার্ড Infinix Note 40, Infinix Note 40 Pro, Infinix Note 40 Pro 5G এবং Infinix Note 40 Pro+ 5G। নাম থেকে বোঝা যাচ্ছে যে, Note 40 Pro+ 5G হবে Note 40 লাইনআপের সবচেয়ে প্রিমিয়াম মডেল। লঞ্চের আগে এখন এই ফোনটির রিটেইল বক্সের ছবি অনলাইনে ফাঁস হয়েছে, যার মাধ্যমে টপ-এন্ড মডেলটির সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য সামনে এসেছে।

Infinix Note 40 Pro+ 5G-এর রিটেইল বক্সের ছবি ফাঁস

জানিয়ে রাখি, গত বছর লঞ্চ হওয়া ইনফিনিক্স নোট ৩০ সিরিজ অল-রাউন্ড ফাস্ট চার্জ প্রযুক্তি লঞ্চ করেছিল, যা ৬৮ ওয়াট পর্যন্ত ওয়্যার্ড চার্জিং, ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং এবং বাইপাস চার্জিংয়ের মতো নতুন চার্জিং প্রযুক্তি নিয়ে এসেছিল। এর মাধ্যমে ফোনের মাদারবোর্ড ব্যাটারি বাইপাস করে চার্জারকে সরাসরি পাওয়ার পাঠাতে দেয়।

20240308 113321

আসন্ন ইনফিনিক্স নোট ৪০ সিরিজে কোম্পানি অল-রাউন্ড ফাস্ট চার্জ ২.০ প্রযুক্তি যুক্ত করার মাধ্যমে চার্জিং ক্ষমতাকে আরও বাড়াতে চলেছে। নতুন প্রযুক্তি ওয়্যার্ড এবং ওয়্যারলেস চার্জিং পদ্ধতির জন্য আরও দ্রুত চার্জিং স্পিড নিয়ে আসবে। এছাড়াও, নোট ৪০ সিরিজটি সম্পূর্ণ নতুন ওয়্যারলেস ম্যাগচার্জ (MagCharge) প্রযুক্তি উন্মোচন করবে বলে জানা গেছে। প্রসঙ্গত, ম্যাগ চার্জিং হল একটি ওয়্যারলেস ম্যাগনেটিক চার্জিং প্রযুক্তি, যা ফোনকে নিখুঁত অবস্থানে আটকে রাখার জন্য চুম্বক ব্যবহার করে। এই চার্জিং সিস্টেম সুদক্ষ পাওয়ার ট্রান্সফার নিশ্চিত করে এবং ব্যবহারকারীর সুবিধা বৃদ্ধি করে।

Infinix Note 40 Pro+ 5G-এর রিটেইল বক্সের ফাঁস হওয়া ছবিটি প্রকাশ করেছে যে, এটি কমপক্ষে ১০০ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করতে পারে। গত বছরের Infinix Note 30 VIP স্মার্টফোনটি ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং অফার করেছিল। Note 40 Pro+ 5G নতুন ম্যাগচার্জ ওয়্যারলেস চার্জিং প্রযুক্তিটি সাপোর্ট করবে, তবে ছবি দেখে ওয়্যারলেস চার্জিংয়ের সঠিক স্পিড জানা সম্ভব হয়নি।

তবে ছবিটি নির্দেশ করেছে যে, Infinix Note 40 Pro+ 5G কার্ভড-এজ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে এবং নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC) সাপোর্ট সহ আসতে পারে। কিন্তু, ডিভাইসটির অন্যান্য বিবরণ এখনও অজানাই রয়েছে। ফোনটি খুব শীঘ্রই বাজারে পা রাখবে বলে মনে করা হচ্ছে, কারণ এটিকে ইতিমধ্যেই ইন্দোনেশিয়ার এসডিপিপিআই (SDPPI) এবং ইউরোপের ইইসি (EEC)-এর মতো গুরুত্বপূর্ণ সার্টিফিকেশন প্ল্যাটফর্মের ডেটাবেসে X6851B মডেল নম্বরের সাথে দেখা গেছে।