এক ঢিলে দুই পাখি মারুন! এই 2টি প্ল্যান রিচার্জে কল-ডেটার সাথে মিলবে Free-তে সিনেমা, শো দেখার সুযোগ

এই এক দশকে যেমন ইন্টারনেট এবং স্মার্টফোন ভারতের রোজনামচায় বড় একটা জায়গা করে নিয়েছে, তেমনই এদেশের মানুষের বিনোদনের অভিরুচিও পাল্টেছে। টিভি ছেড়ে এখন অধিকাংশই প্রিয়…

এই এক দশকে যেমন ইন্টারনেট এবং স্মার্টফোন ভারতের রোজনামচায় বড় একটা জায়গা করে নিয়েছে, তেমনই এদেশের মানুষের বিনোদনের অভিরুচিও পাল্টেছে। টিভি ছেড়ে এখন অধিকাংশই প্রিয় ওয়েব সিরিজ, শো বা সিনেমা দেখতে OTT প্ল্যাটফর্মগুলির ওপর নির্ভর করছেন। এক্ষেত্রে OTT সার্ভিস প্রোভাইডারগুলির মধ্যে Netflix, Amazon Prime Video এবং Disney+Hotstar হল সর্বাধিক জনপ্রিয় নাম – এগুলিতে বিভিন্ন ধরনের কন্টেন্ট উপভোগ করা যায়। কিন্তু এই প্ল্যাটফর্মগুলিতে সময় কাটানোর জন্য ইন্টারনেট খরচের পাশাপাশি আলাদা করে দিতে হয় সাবস্ক্রিপশন চার্জও। যদিও এখন Jio, Airtel-এর মতো টেলিকম কোম্পানিগুলির সাহায্যে সাবস্ক্রিপশন ফি ছাড়াই Netflix, Prime Video বা Hotstar-এর সম্প্রচারগুলি দেখা অত্যন্ত সহজ হয়ে গেছে, কেননা তারা অনেকগুলি রিচার্জ প্ল্যানের সাথে বিনামূল্যে OTT সাবস্ক্রিপশন অফার করে।

যেমন, এয়ারটেল সিম ব্যবহারকারীরা নির্বাচিত রিচার্জ প্ল্যানের সাথে ফ্রি সাবস্ক্রিপশনের সুবিধা পাবেন। এই সংস্থার দুটি এমন প্ল্যান আছে, যেগুলিতে কল-ডেটা-এসএমএসের মতো যাবতীয় বেসিক বেনিফিটের সাথে ওটিটি কন্টেন্টের বেসিক সাবস্ক্রিপশন পাওয়া যায় – যা দিয়ে স্মার্টফোন বা ট্যাবলেটের মতো ডিভাইসে ইচ্ছেমতো শো উপভোগ করা যেতে পারে। এই প্ল্যানগুলি রিচার্জ করতে ৮৩৯ টাকা এবং ১,৪৯৯ টাকা খরচ হবে। আসুন, এখন এই এয়ারটেল প্ল্যানজোড়ার ব্যাপারে বিস্তারিত জেনে নিই।

  • Airtel-এর ৮৩৯ টাকার প্ল্যান

এয়ারটেলের এই প্ল্যানটির বৈধতা ৮৪ দিন। এটি রিচার্জ করলে প্রতিদিন ২ জিবি ডেটা, ১০০টি করে এসএমএস এবং সমস্ত নেটওয়ার্কে আনলিমিটেড কলিংয়ের সুবিধা পাওয়া যায়। বিশেষ বিষয় হল যে, এতে অন্যান্য সুবিধার সাথে ৩ মাসের জন্য ডিজনি+হটস্টার বেসিক সাবস্ক্রিপশনও অ্যাক্সেস করতে দেয় কোম্পানি।

  • Airtel-এর ১,৪৯৯ টাকার প্ল্যান

সংস্থার এই প্রিপেইড প্ল্যানটিও ৮৪ দিনের বৈধতার সাথে আসে। তবে এতে দৈনিক ৩ জিবি ডেটার সাথে প্রতিদিন ১০০টি এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কলের বেনিফিট ব্যবহার করা যায়। এটি ৩ মাসের জন্য নেটফ্লিক্স বেসিক সাবস্ক্রিপশন প্ল্যান বিনামূল্যে অফার করে। এই প্ল্যান ল্যাপটপ বা স্মার্ট টিভিতেও কাজে লাগানো যায়।