বাজার কাঁপাতে আসছে Google Pixel 8a, দাম Pixel 7a এর মতো হবে?

সম্ভবত আগামী মাসে Google তাদের পরবর্তী মিড রেঞ্জ স্মার্টফোন Google Pixel 8a লঞ্চ করতে পারে। পরবর্তী I/O ইভেন্টেই এর উপর থেকে পর্দা সরানো হবে বলে…

সম্ভবত আগামী মাসে Google তাদের পরবর্তী মিড রেঞ্জ স্মার্টফোন Google Pixel 8a লঞ্চ করতে পারে। পরবর্তী I/O ইভেন্টেই এর উপর থেকে পর্দা সরানো হবে বলে আশা করা হচ্ছে। তবে লঞ্চের আগেই, Winfuture.de তাদের একটি রিপোর্টে আজ Google Pixel 8a-এর স্টোরেজ ভ্যারিয়েন্ট, কালার অপশন এবং দাম প্রকাশ করেছে। আসুন এই সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Google Pixel 8a-এর দাম

রিপোর্ট অনুযায়ী, Google Pixel 8a ফোনটি ১২৮ জিবি ও ২৫৬ জিবি এই দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। আর এর মধ্যে ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের সম্ভাব্য দাম ৫৬৯.৯০ ইউরো অর্থাৎ প্রায় ৫১,০০০ টাকা, আর ২৫৬ জিবি ভ্যারিয়েন্টের মূল্য ধার্য করা হতে পারে ৬৩০ ইউরো অর্থাৎ প্রায় ৫৭,০০০ টাকা। উল্লেখ্য, লঞ্চের সময় Pixel 7a-এর দাম ছিল ৪৯৯ ইউরো অর্থাৎ প্রায় ৪৫,০০০ টাকা।

রিপোর্টে আরো বলা হয়েছে যে, চলতি বছরের এপ্রিল বা মে মাসে এই ডিভাইসটি বাজারে উপলব্ধ হতে পারে। আর গুগলের এই আসন্ন ডিভাইসটি ৪টি রঙের অপশনে পাওয়া যেতে পারে, যেগুলি হল – ওবসিডিয়ান (ব্ল্যাক), পোর্সেলিন (সাদা), বে (হালকা নীল), এবং মিন্ট (হালকা সবুজ)। আশা করা যাচ্ছে, উভয় ভ্যারিয়েন্টই এই চারটি রঙে পাওয়া যাবে।

Google Pixel 8a-এর স্পেসিফিকেশন ও ফিচার

Google Pixel 8a ডিভাইসটি টেনসর জি৩ চিপ সহ আসতে পারে। যদিও এতে টেনসর জি৩ চিপের একটি আন্ডারক্লকড ভার্সনও ব্যবহার করা হতে পারে। আবার ফোনটি ৮ জিবি ব়্যাম এবং ২৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ পাওয়া যাবে।

প্রসঙ্গত, কিছুমাস আগে Google Pixel 8a এর রেন্ডার প্রকাশিত হয়েছিল। যেখানে বলা হয়েছিল, এই ডিভাইসটি ১৫২.১×৭২.২×৮.৯ মিমি পুরু হবে এবং এতে ৬.১ ইঞ্চি ওএলইডি প্যানেল থাকবে। উল্লেখ্য, এই বিষয়ে Google এখনো কোনো তথ্য প্রকাশ করেনি।