‘আলোচনা নয়, সাপোর্ট করো’, খারাপ ফর্মে থাকা এই দুই প্লেয়ারের পাশে দাঁড়িয়ে মন জিতলেন শার্দুল

অজিঙ্ক রাহানে (Ajinkya Rahane) ও শ্রেয়াস আইয়ারকে (Shreyas Iyer) সমর্থন করে মুম্বইয়ের অলরাউন্ডার শার্দুল ঠাকুর (Shardul Thakur) রবিবার বলেছেন যে এই সংগ্রামী ব্যাটসম্যানদের উত্সাহিত করা…

অজিঙ্ক রাহানে (Ajinkya Rahane) ও শ্রেয়াস আইয়ারকে (Shreyas Iyer) সমর্থন করে মুম্বইয়ের অলরাউন্ডার শার্দুল ঠাকুর (Shardul Thakur) রবিবার বলেছেন যে এই সংগ্রামী ব্যাটসম্যানদের উত্সাহিত করা দরকার। বিদর্ভের বিরুদ্ধে রঞ্জি ট্রফির ফাইনালের (Ranji Trophy 2024 Final) প্রথম দিনে ৭ রানে আউট হন রাহানে ও শ্রেয়াস। ওয়াংখেড়ে স্টেডিয়ামে ৪১ বারের চ্যাম্পিয়নদের প্রথম ইনিংস শেষ হয় ২২৪ রানে।

ম্যাচে ৬৯ বলে ৭৫ রানের আক্রমণাত্মক ইনিংস খেলে মুম্বাইকে সম্মানজনক স্কোরে নিয়ে যাওয়া শার্দুল বলেন, ”পুরো মরসুমে রান করতে পারেনি অজিঙ্কা। তার ছন্দ ভালো নয়। আমরা এর জন্য তাকে দোষ দিতে পারি না কারণ সে খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। এটা তাদের জন্য একটা কঠিন পর্যায়। শ্রেয়াস ও অজিঙ্কা সম্পর্কে আমি এটাই বলব। এই ব্যাটসম্যানরা মুম্বাই ও ভারতের হয়ে ম্যাচ উইনার হয়েছেন দীর্ঘদিন।”

বাজে সময়ের মধ্য দিয়ে যাওয়া এই অভিজ্ঞ খেলোয়াড়দের পাশে দাঁড়ানোর জন্য সবার প্রতি আহ্বান জানান শার্দুল। “এই মুহূর্তে তার খুব খারাপ সময় যাচ্ছে। সমালোচনা করার পরিবর্তে তাদের সমর্থন করার সময় এসেছে কারণ সমালোচনা করা সহজ।” রাহানে এখনও পর্যন্ত আট ম্যাচে একটি হাফসেঞ্চুরি-সহ ১২.৮১ গড়ে মাত্র ১৪১ রান করেছেন। অন্যদিকে জাতীয় দলের সঙ্গে চুক্তির কারণে চলতি মরশুমে মুম্বইয়ের হয়ে নিয়মিত নন শ্রেয়াস। ঘরোয়া ক্রিকেটে তিন ম্যাচে ১৯.৩৩ গড়ে ৫৮ রান করেছেন তিনি।

৩২ বছর বয়সী শার্দুল ঠাকুর ভারতীয় দলের হয়ে ক্যারিয়ারে তিনটি ফরম্যাটেই খেলেছেন। ভারতের হয়ে ১১টি টেস্ট, ৪৭টি ওয়ানডে ও ২৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ঠাকুর। টেস্টে ৩১ উইকেট, ওয়ানডেতে ৬৫ ও টি-টোয়েন্টিতে ৩৩ উইকেট নিয়েছেন তিনি। এছাড়া টেস্টে ৩৩১ রান, ওয়ানডেতে ৩২৯ ও টি-টোয়েন্টিতে ৬৯ রান করেছেন শার্দুল ঠাকুর।