নিজের দেশেই অপমানিত আমির, PSL-এ উঠলো ‘ফিক্সার ফিক্সার’, রব, প্রতিবাদও করলেন এই পাকিস্তানি বোলার

রবিবার পাকিস্তান সুপার লিগে (PSL 2024) ঘটেছে এক অনাকাঙ্খিত ঘটনা। এমন বিরল ঘটনা ক্রিকেটবিশ্বে সচরাচর দেখায় যায় না। পাকিস্তানের করাচি স্টেডিয়ামে ঘটেছে এমনকিছু। যেখানে ডাগ-আউটে…

রবিবার পাকিস্তান সুপার লিগে (PSL 2024) ঘটেছে এক অনাকাঙ্খিত ঘটনা। এমন বিরল ঘটনা ক্রিকেটবিশ্বে সচরাচর দেখায় যায় না। পাকিস্তানের করাচি স্টেডিয়ামে ঘটেছে এমনকিছু। যেখানে ডাগ-আউটে ফেরার সময় খুব রাগান্বিত অবস্থায় দেখা গেছে প্রাক্তন পাকিস্তানি পেসার মোহাম্মদ আমিরকে (Mohammad Amir)। ভক্তদের উপর ক্ষুব্ধ হয়ে সেখানে প্রতিবাদও করেছেন তিনি।

ওইদিন লাহোর কালান্দার্স বনাম কোয়েটা গ্ল্যাডিয়েটর্স ম্যাচে ঘটেছে এই ঘটনাটি। আমির তার সতীর্থদের নিয়ে ডাগ-আউটের দিকে ফিরছিলেন, এমন সময় কিছু ক্রিকেটভক্ত আমিরকে দেখে ‘ফিক্সার ফিক্সার’ বলে স্লোগান তোলেন। এই কথা আমিরের কানে আসা মাত্রই সেখানে সৃষ্টি হয়েছিল একটি উত্তপ্ত পরিবেশের। যা সোশ্যাল মিডিয়ায় সারা ফেলে দিয়েছে।

মোহাম্মদ আমির প্রথমে না শুনতে পেয়ে চলে গেলেও, কিছুটা এগিয়ে যাওয়ার পর তার কানে আসে ‘ফিক্সার ফিক্সার’ রবটি। তখনই আবার সেখানে আসেন আমির। এসেই সেই ভক্তদের উপর ক্ষুব্ধ হয়ে বেশ কিছু কথা বলেছেন তাদেরকে। আমিরকে সেখানে ওই ভক্তদের উদ্দেশ্যে বলতে শোনা গেছে, “ঘর থেকে তোমরা এইসব শিখেই আসো!” এমন উত্তপ্ত পরিবেশ থেকে আমিরকে টেনে নিয়ে ডাগ-আউটের দিকে চলে যান তার দলের সতীর্থ।

সেই ম্যাচে ৪ ওভারে ৩০ রান খরচা করে ১ টি উইকেট শিকার করেছিলেন আমির। এছাড়া ম্যাচটিও দিনের শেষে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সই জয়লাভ করেছিল। সৌদ শাকিলের ৬৫ বলে ৮৮ রানের ইনিংসের দৌলতে ওই ম্যাচ ৬ উইকেটে লাহোরকে হারিয়ে জিতেছিল কোয়েটা। তারপরেই ডাগ-আউটে ফেরার সময় এমন পরিবেশ সৃষ্টি হওয়ায় জয়ের আমেজ ছাড়ায় প্রতিবাদ জানিয়ে মাঠ ছেড়েছেন আমির।