WPL 2024: পেরির আগুনে বোলিংয়ে প্লে-অফে পৌঁছাল RCB, এলিমিনেটারে আবার সামনে থাকবে MI

অবশেষে খাতায় কলমে কোয়ালিফাই করলো রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর মহিলা দল (Royal Challengers Bangalore Women)। মুম্বাই ইন্ডিয়ান্স মহিলা দলের (Mumbai Indians) মতো শক্তিশালী দলকে ৭ উইকেটে…

অবশেষে খাতায় কলমে কোয়ালিফাই করলো রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর মহিলা দল (Royal Challengers Bangalore Women)। মুম্বাই ইন্ডিয়ান্স মহিলা দলের (Mumbai Indians) মতো শক্তিশালী দলকে ৭ উইকেটে হারালো স্মৃতি মান্ধানারা। আর এই জয়ের সাথে সাথেই সমস্ত সমীকরণকে পিছনে ফেলে মহিলা প্রিমিয়ার লিগ ২০২৪ (WPL 2024) এর এলিমিনেটরের জন্য কোয়ালিফাই করে গেল তারা। মরশুমের শেষে পয়েন্ট তালিকায় দুই নম্বরে শেষ করলো মুম্বাই এবং তিন নম্বরে শেষ করলো আরসিবি।

আজ মরণ-বাঁচন লড়াইয়ে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর মহিলা দলের অধিনায়ক স্মৃতি মান্ধানা। প্রথমে মুম্বাই ইন্ডিয়ান্সকে ব্যাট করতে দিয়ে অল্প রানে আটকে দেওয়াটাই ছিল আরসিবির লক্ষ্য। ইনিংস শেষে ঠিক তেমনটাই করে দেখিয়েছে তারা। আরসিবির বোলিং লাইনআপের সামনে ১৯ ওভারে মাত্র ১১৩ রানে সমস্ত উইকেট হারায় মুম্বাই। তাদের ওপেনিং জুটি ৪৩ রানের পার্টনারশিপ করলেও, খুব কম রানেই বান্ডিল হয়ে যায় তারা। আজ বল হাতে সকলকে চমকে দিয়ে ৬ উইকেট শিকার করেছেন এলিসি পেরি (Ellyse Perry)।

আরসিবিকে এই ম্যাচ জিততে প্রয়োজন ছিল ২০ ওভারে ১১৪ রান। যা করলেই কোয়ালিফাই করে যেত তারা। এই ১১৪ রান তাড়া করতে ওপেনে আসেন আরসিবির ওপেনার স্মৃতি মান্ধানা এবং সোফি মোলিনেক্স। তবে ৯ রান করে মোলিনেক্স এবং ১১ রান করে স্মৃতি আউট হয়ে যাওয়ায় বেশ চাপ এসে পড়ে তাদের উপর। এরপর ক্রিজে দায়িত্ব নিতে আসেন এলিসি পেরি এবং সোফি ডিভাইন।

সোফি ডিভাইন প্রথম বলে এসে চার মারলেও, দ্বিতীয় বলেই শবনীম ইসমাইলের শিকার হন তিনি। পরবর্তী ব্যাটসম্যান হিসাবে এলিসি পেরির সাথ দিতে আসেন রিচা ঘোষ। আজও বেশ দায়িত্ব নিয়ে খেলতে দেখা যায় বাংলার মেয়ে রিচাকে। মাত্র ৩৯ রানে ৩ উইকেট হারানোর পর থেকে এই পেরি এবং রিচা জুটি আরসিবিকে ৫ ওভার বাকি থাকতেই জয় এনে দেয়। ম্যাচ শেষে ৪০ রানে অপরাজিত থাকেন পেরি, অন্যপ্রান্তে রিচাও ৩৬ রান করে নট-আউট থাকেন। এর সাথেই জয়ের উল্লাস দেখা যায় আরসিবি ক্যাম্পে।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর মহিলা বনাম মুম্বাই ইন্ডিয়ান্স মহিলা ম্যাচের স্কোরকার্ড (Royal Challengers Bangalore Women vs Mumbai Indians Women Match Scorecard):

মুম্বাই ইন্ডিয়ান্স মহিলা: ১১৩ (১৯ ওভার)

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর মহিলা: ১১৫/৩ (১৫ ওভার)

ম্যাচটি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর মহিলারা ৭ উইকেটে জয়লাভ করেছে।