BCCI-এর থেকে গ্রিন সিগন্যাল পেতেই আবেগপ্রবণ পান্থ, ইংল্যান্ড সিরিজে‌ ফিরতে চেয়েছিলেন জানালেন নিজেই

আন্তর্জাতিক সহ বিভিন্ন প্রতিযোগিতামূলক টুর্নামেন্ট বৃদ্ধি পাওয়ার সঙ্গে সঙ্গে ক্রিকেটারদের চোট প্রবণতাও ধীরে ধীরে বৃদ্ধি পাচ্ছে। এর ফলে একাধিক তারকা ক্রিকেটারদের বহুদিন মাঠের বাইরে থাকতে…

আন্তর্জাতিক সহ বিভিন্ন প্রতিযোগিতামূলক টুর্নামেন্ট বৃদ্ধি পাওয়ার সঙ্গে সঙ্গে ক্রিকেটারদের চোট প্রবণতাও ধীরে ধীরে বৃদ্ধি পাচ্ছে। এর ফলে একাধিক তারকা ক্রিকেটারদের বহুদিন মাঠের বাইরে থাকতে হয়। বিসিসিআই (BCCI) প্রতিটি ক্রিকেটারদের সুস্থ হয়ে ওঠার জন্য বিশেষ পর্যবেক্ষণের মধ্যে রাখে। এবার এর মধ্যেই ঋষভ পান্থ (Rishabh Pant) বিসিসিআই এবং জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করলেন।

গুরুতর গাড়ি দুর্ঘটনার কারণে দীর্ঘ এক বছরেরও বেশি সময় ধরে ঋষভ পান্থ সমস্ত রকম প্রতিযোগিতামূলক ক্রিকেটের বাইরে আছেন। তবে এই বছর আইপিএলে (IPL) তিনি আবারও স্বমহিমায় মাঠে ফিরতে চলেছেন। লক্ষ লক্ষ ভক্তরা এখন ভারতীয় এই তারকা ব্যাটসম্যানের মাঠে ফেরার দিন গুনছেন। এর মধ্যেই বিসিসিআই সেক্রেটারি জয় শাহ তাকে টি-টোয়েন্টি বিশ্বকাপের ভারতীয় দলের রাখার বিষয়েও জল্পনা উসকে দিয়েছেন।

তবে ঋষভ সম্প্রতি শেষ হওয়া ভারত বনাম ইংল্যান্ডের টেস্ট সিরিজেই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চেয়েছিলেন বলে এবার নিজেই জানালেন। সম্প্রতি পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, “আমি ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের আগে সম্পূর্ণ সুস্থ হয়ে উঠতে চাইছিলাম। বিসিসিআই এবং এনসিএ খুব সাহায্য করেছে। জয় শাহ ব্যক্তিগতভাবে আগ্রহ নিয়ে ভাবনাচিন্তা করেছেন। কর্মকর্তারা আমাকে দীর্ঘতম ফরম্যাটে ফিরিয়ে আনার বিষয়ে তাড়াহুড়ো করতে চায়নি। ধীরে ধীরে কাজের চাপ তৈরি করেছেন। তাদের প্রশংসা করা দরকার যদি কেউ তোমার সেইভাবে যত্ন নেয়।”

তিনি আরও বলেন, “আমি চাইলেও সেই দুর্ঘটনা মুছে দিতে পারব না। আমি এটিকে নিয়ে বেশি ভাবনাচিন্তা বা অনুশোচনা করার চেষ্টা করছি না। নিজেকে হালকা রাখার চেষ্টা করছি। আমি নিজেকে আরও উন্নতি করার জন্য কি
কী করতে পারি সেই দিকে মনোনিবেশ করেছি।” এর সঙ্গেই ২০২৪ আইপিএল শুরু হওয়ার আগেই তিনি পুরো দমে প্রস্তুতি শুরু করে দিয়েছেন। এই বছর আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে ঋষভ পান্থ প্রথম ম্যাচে পাঞ্জাব কিংসের বিপক্ষে মাঠে নামবেন।