শ্রেয়াসের ফর্মে ফিরতেই খুশিতে আত্মহারা চন্দু স্যার, KKR-এও একই ছন্দ পাওয়া যাবে, আশাবাদী হেডকোচ

ক্রিকেটারদের শারীরিকভাবে সুস্থ থাকার সঙ্গে সঙ্গে মানসিক চাপ নিয়ে এগিয়ে চলতে হয়। একজন মহান ক্রিকেটার এই সমস্ত কিছু উপেক্ষা করে নিজের পারফরমেন্সের ধারাবাহিকতা সব সময়…

ক্রিকেটারদের শারীরিকভাবে সুস্থ থাকার সঙ্গে সঙ্গে মানসিক চাপ নিয়ে এগিয়ে চলতে হয়। একজন মহান ক্রিকেটার এই সমস্ত কিছু উপেক্ষা করে নিজের পারফরমেন্সের ধারাবাহিকতা সব সময় বজায় রাখার চেষ্টা করেন। একইভাবে শ্রেয়ার আইয়ার (Shreyas Iyer) ক্রিকেট মাঠে এবং মাঠের বাইরের একাধিক সমালোচনা সরিয়ে রেখে রঞ্জি ট্রফিতে ব্যাট হাতে দুরন্ত পারফরমেন্স করে সকলের নজর কাড়লেন। এবার এই পারফরম্যান্স নিয়ে কলকাতা নাইট রাইডার্সের (KKR) প্রধান কোচ নিজের ভাবনাচিন্তা প্রকাশ করলেন।

শ্রেয়াস আইয়ার সম্প্রতি শেষ হওয়া ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম দুই ম্যাচে ভারতের হয়ে মাঠে নেমে ভক্তদের হতাশ করেন। তারপর তিনি বিসিসিআইয়ের বার্ষিক চুক্তির বাইরেও চলে যান। তবে গতকাল চলমান রঞ্জি ট্রফির ফাইনালে মুম্বাইয়ের হয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে এই ভারতীয় তারকা ব্যাটসম্যান সমস্ত প্রশ্নের জবাব দেন। তিনি ১১১ বলে ১০ টি চার এবং ৩ টি ছয়ের মাধ্যমে দুরন্ত ৯৫ রান সংগ্রহ করে দলকে অনেকটাই জয়ের লক্ষ্যে এগিয়ে দেন।

এরপরেই ২০২৪ আইপিএলের আগে কলকাতা নাইট রাইডার্সের ভক্তরা আত্মবিশ্বাস ফিরে পেয়েছেন। আসন্ন আইপিএলে শ্রেয়াস আবার নাইট বাহিনীদের নেতৃত্ব দেবেন। এবার এই দুরন্ত ইনিংস নিয়ে কলকাতা নাইট রাইডার্সের প্রধান কোচ চন্দ্রকান্ত পন্ডিত (Chandrakant Pandit) বলেন,”শ্রেয়াসের জন্য এটি একটি গুরুত্বপূর্ণ ইনিংস ছিল। প্রয়োজনের সময় তিনি এই রানটি করেছেন। যদিও ভিন্ন ফরম্যাটে শ্রেয়াসের এইরকম একটি ইনিংস বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়াংখেড়েতে এসেছিল।”

তিনি আরও বলেন, “শ্রেয়াস ভালো ক্রিকেট খেলছে এবং এটা দুর্ভাগ্য ছিল যে ও গত কয়েক ম্যাচে বড়ো রান করতে পারেনি। শ্রেয়াস গতকাল ১০ টি চার এবং ৩ টি ছয় মেরেছে। এটা ইঙ্গিত দেয় যে সে নির্ভয়ে খেলছে। তার খেলার ধরণ পরিবর্তন করেনি।” উল্লেখ্য গত বছর আইপিএলে চোটের কারণে শ্রেয়াস আইয়ার কলকাতার হয়ে অংশগ্রহণ করতে পারেননি। এই বছর নাইট বাহিনীদের হয়ে তিনি ২৩ মার্চ সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে যাত্রা শুরু করবেন।