ফিচার্স শুনলে পাগল হয়ে যাবেন! বাজার তোলপাড় করতে আসছে iQOO Z9 Turbo

কোয়ালকম (Qualcomm)-এর পরবর্তী ফ্ল্যাগশিপ প্রসেসর Snapdragon 8s Gen 3 নামে লঞ্চ হওয়ার প্রবল সম্ভাবনা। ইতিমধ্যেই একাধিক ব্র্যান্ড এই চিপসেট দিয়ে নতুন ফোন লঞ্চ করার জন্য…

কোয়ালকম (Qualcomm)-এর পরবর্তী ফ্ল্যাগশিপ প্রসেসর Snapdragon 8s Gen 3 নামে লঞ্চ হওয়ার প্রবল সম্ভাবনা। ইতিমধ্যেই একাধিক ব্র্যান্ড এই চিপসেট দিয়ে নতুন ফোন লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। সাম্প্রতিক রিপোর্টে দাবি করা হয়েছে যে, Realme GT Neo 6 ফোনটিতে Snapdragon 8s Gen 3 ব্যবহার হতে পারে। আর এখন খবর আসছে যে, iQOO Z9 Turbo ফোনেও একই স্ন্যাপড্রাগন প্রসেসর থাকতে চলেছে।

iQOO Z9 Turbo-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং সাইট) পোস্টে দাবি করেছেন যে, আইকো জেড৯ টার্বো ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন ৮এস জেন ৩ প্রসেসর সহ আসতে পারে। তবে লেটেস্ট পোস্টে তিনি ফোনটি সম্পর্কে কিছু বলেননি। অবশ্য, আগে ডিসিএস স্ন্যাপড্রাগন ৮এস জেন ৩ চালিত একটি আসন্ন আইকো ফোনের কিছু স্পেসিফিকেশন শেয়ার করছিলেন। প্রথমে এটি আইকো নিও ৯ সিরিজের ফোন হবে বলে অনুমান হলেও, কিন্তু এখন মনে করা হচ্ছে, সটি জেড৯ সিরিজের ফোন হিসাবে বাজারে আসবে।

ফোনটিতে ৬.৭৮ ইঞ্চির ফ্ল্যাট ওলেড (OLED) প্যানেল থাকতে পারে, যা ১.৫কে রেজোলিউশন, ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট এবং ২,১৬০ হার্টজ পিডাব্লিউএম ডিমিং সাপোর্ট করবে। নিরাপত্তার জন্য, এতে ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক অরিজিন ওএস ৪ (OriginOS 4) কাস্টম স্কিনে চলবে বলে আশা করা হচ্ছে।

iQOO Z9 Turbo-এর টপ-এন্ড ভ্যারিয়েন্টে ১৬ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ১ টিবি ইউএফএস ৪.০ স্টোরেজ থাকবে বলে আশা করা হচ্ছে। ব্যাটারি ক্যাপাসিটি এখনও জানা যায়নি, তবে এটি ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ আসবে বলে আশা করা হচ্ছে। জেড৯ টার্বো-এ প্লাস্টিকের ফ্রেম থাকতে পারে এবং এটি সম্ভবত ৫০ মেগাপিক্সেলের ডুয়েল-ক্যামেরা সিস্টেমের সাথে আসবে।

এছাড়াও জল্পনা চলছে যে, iQOO Z9 এবং iQOO Z9x এপ্রিল মাসে চীনে লঞ্চ হবে। Z9-এর ভারতীয় সংস্করণে MediaTek Dimensity 7200 প্রসেসর থাকলেও, চীনা ভ্যারিয়েন্টে Qualcomm Snapdragon 7 Gen 3 চিপসেট পাওয়া যেতে পারে। এদিকে, iQOO Z9x-এ Snapdragon 6 Gen 1 ব্যবহৃত হবে বলে আশা করা হচ্ছে।