দূর্মূল্যের বাজারে FREE মিলছে 4GB ডেটা, মাস শেষ হলেই কিন্তু অফার শেষ, জলদি এই কাজ করুন

বাজারে হারানো জনপ্রিয়তা এবং সাধারণ মানুষের ভরসা (পড়ুন পায়ের তলার হারানো মাটি) ফিরে পেতে BSNL বা Bharat Sanchar Nigam Limited হালফিলে একের পর এক চমকপ্রদ…

বাজারে হারানো জনপ্রিয়তা এবং সাধারণ মানুষের ভরসা (পড়ুন পায়ের তলার হারানো মাটি) ফিরে পেতে BSNL বা Bharat Sanchar Nigam Limited হালফিলে একের পর এক চমকপ্রদ পদক্ষেপ নিচ্ছে। সম্প্রতি রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থাটি তার দুটি প্রিপেইড প্ল্যানের বৈধতা বাড়িয়ে গ্রাহকদের অবাক করেছে। শুধু তাই নয়, তারা আরেকটি দারুণ অফারের মাধ্যমে দৃষ্টি আকর্ষণের চেষ্টা করছে। আসলে, BSNL, ৩১শে মার্চ ২০২৪ অর্থাৎ চলতি মাসের শেষ পর্যন্ত নির্দিষ্ট গ্রাহকদের বিনামূল্যে ৪ জিবি ডেটা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এটি কোনো নতুন অফার নয় – আদতে সংস্থাটি গ্রাহকদের বিদ্যমান 2G/3G সিম কার্ড 4G সিমে আপগ্রেড করার জন্য ৪ জিবি ফ্রি ডেটা দিচ্ছে। এক্ষেত্রে গ্রাহকদের কোনোরকম অতিরিক্ত খরচ করতে হবেনা।

সোশ্যাল মিডিয়ায় বিশেষ অফারের ঘোষণা করেছে BSNL

টুইটার (এখন X)-এর মাধ্যমে একটি সোশ্যাল মিডিয়া পোস্ট করে বিএসএনএল কর্ণাটক সার্কেলের তরফে ফ্রি ডেটা তথা ৪জি সিম আপগ্রেডের অফারটির শেষ তারিখ সম্পর্কে আপডেট দেওয়া হয়েছে। তাই আপনি যদি এই সংস্থার ইউজার হন এবং নিজের পুরোনো নেটওয়ার্কের সিমকে বিএসএনএল ৪জি (BSNL 4G) সিমে আপগ্রেড করতে চান, তাহলে ঝটপট বোনাস ডেটার ফায়দাটি কাজে লাগান।

খুব তাড়াতাড়ি 4G চালু করবে BSNL

বাজারে ৫জি (5G) নেটওয়ার্ক উপলব্ধ হয়ে গেলেও, এখনও পর্যন্ত বিএসএনএলের ৪জি পরিষেবা চালু নিয়ে কেবল নানা কথাই শোনা যাচ্ছে, হাতেকলমে কোনো ফলাফল দেখা যায়নি। তবে এখন একটি অনলাইনে রিপোর্টে বলা হয়েছে যে, সংস্থাটি উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, পাঞ্জাব, হরিয়ানা এবং হিমাচল প্রদেশসহ ভারতের উত্তর দিকের প্রধান রাজ্যগুলির প্রায় ৩,৫০০টি ৪জি সাইট মোতায়েন করেছে৷ আর শুধু উত্তরের রাজ্যগুলিই নয়, তামিলনাড়ু, তেলেঙ্গানা এবং অন্ধ্রপ্রদেশসহ দক্ষিণ ভারতের কিছু রাজ্যও বিএসএনএলের নতুন পরিষেবা উপভোগের রাস্তা পেয়েছে।

বেড়েছে এই দুই প্ল্যানের বৈধতা

যেমনটা শুরুতেই বলেছি, বিএসএনএল, সম্প্রতি তার দুটি রিচার্জ প্ল্যানের ভ্যালিডিটি বাড়িয়েছে – এগুলির দাম ৬৯৯ টাকা ও ৯৯৯ টাকা। এক্ষেত্রে আগে ৬৯৯ টাকার প্ল্যানটি ১৩০ দিনের বৈধতার সাথে আসত, কিন্তু এখন এটিতে ১৫০ দিনের বৈধতা মিলবে, মানে এই প্ল্যান এখন আগের থেকে ২০ দিন বেশি চলবে। অন্যদিকে ৯৯৯ টাকার প্ল্যানে ২০০ দিনের বদলে ২১৫ দিন অর্থাৎ এটি অতিরিক্ত ১৫ দিনের বৈধতা মিলবে।