যেমন কথা, তেমন কাজ! প্রথম অনুশীলন ম্যাচেই ব্যাট হাতে বড় ইনিংস ফিল সল্টের

আইপিএল (IPL 2024) শুরুর ঘন্টা ইতিমধ্যে বেজে গেছে। আর মাত্র ৫ টি দিনের অপেক্ষা। হাতে কম সময় থাকায় প্রত্যেকটি দলেরই প্রস্তুতি এখন তুঙ্গে। বিশেষ করে…

আইপিএল (IPL 2024) শুরুর ঘন্টা ইতিমধ্যে বেজে গেছে। আর মাত্র ৫ টি দিনের অপেক্ষা। হাতে কম সময় থাকায় প্রত্যেকটি দলেরই প্রস্তুতি এখন তুঙ্গে। বিশেষ করে প্রস্তুতি নিয়ে এখন থেকেই সতর্ক দলগুলির মধ্যে একটি হল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। তাদের মেন্টর গৌতম গম্ভীর ইতিমধ্যেই ক্রিকেটারদের সামনে লক্ষ্যস্থিরও করে দিয়েছেন।

আইপিএল শুরুর দিন কয়েক বাকি থাকতেই কেকেআরের প্রথম একাদশ নিয়ে বেশ কিছু কথা উঠছে। প্রায় সকলের মতেই এবারে কেকেআরের স্কোয়াড বেশ শক্তিশালী হয়েছে। অন্যদিকে কিছুদিন আগেই ফিল সল্টকে (Phil Salt) দলে নেওয়ায় চিন্তা কমেছে ওপেনিং জুটি নিয়ে। কেকেআরের ওপেনিংয়ের দায়িত্বে বিদেশী হিসাবে কাকে দেখা যেতে পারে সল্ট নাকি রহমানুল্লাহ গুরবাজ, এই নিয়ে চারিদিকে মতামত ভিন্ন। তবে সম্প্রতি এক রিপোর্ট থেকে জানা যাচ্ছে কেকেআর প্রথম থেকে ফিল সল্টকে দিয়েই শুরু করবে। ২৩ মার্চ কলকাতায় নিজেদের প্রথম খেলবে কেকেআর।

কেকেআরে যোগ দিতে পেরে খুব উৎসাহী সল্ট। সম্প্রতি অনুশীলনের মাঝে সংবাদমাধ্যমের সাথে কথোপকথনের সময় তিনি বলেছেন, “খুবই ভালো লাগছে। আমি এখানে খুব অল্প সময়ের নোটিশে এসেছি, কিন্তু সবার কাছ থেকে যে অভ্যর্থনা পেয়েছি তা সত্যিই ব্যাতিক্রমী।” সল্ট আরও বলেছেন, “ইডেন গার্ডেন্সর মতো আইকনিক ভেন্যুতে প্রশিক্ষণ নেওয়া এবং এই ধরনের একটি সফল ফ্র্যাঞ্চাইজির অংশ হওয়া খুবই উত্তেজনাপূর্ণ বিষয়।”

এছাড়া সল্টকে আরও বলতে শোনা গেছে, “আমি আশা করি আমি এনার্জির সাথে টপ অর্ডারে খুব ভালো শুরু করবো এবং অবশ্যই ম্যাচ জয়ের জন্য অবদান রাখবো।” সল্টের এই কথাগুলি কেকেআর ভক্তদের আশাটা আরও বাড়িয়ে দিয়েছে। আজ কেকেআরের প্রথম অনুশীলন ম্যাচে ৪১ বলে ৭৪ রান করেছেন তিনি। যেখানে ৭ টি ছয় এবং ৩ টি বাউন্ডারি মারতে দেখা গেছে তাকে।